VIDEO: ‘তুই সর, আমি চালাব’, কে চালাবে বন্দে ভারত, তা নিয়েই মারপিট লাগল লোকো পাইলটদের মধ্যে

Vande Bharat Express: আগ্রা থেকে উদয়পুরগামী বন্দে ভারত এক্সপ্রেসে এমন আজব ঘটনা ঘটেছে, যেখানে দুই লোকো পাইলটের মধ্যে বচসা, হাতাহাতি বেধে গেল ট্রেন চালানো নিয়ে। এ বলে 'আমি ট্রেন চালাব', ও বলে, 'তুই সর, আমি চালাব'! এই নিয়ে ট্রেনের দরজার সামনেই হাতাহাতি।

VIDEO: 'তুই সর, আমি চালাব', কে চালাবে বন্দে ভারত, তা নিয়েই মারপিট লাগল লোকো পাইলটদের মধ্যে
বন্দে ভারত চালানো নিয়ে মারপিট।Image Credit source: X
Follow Us:
| Updated on: Sep 08, 2024 | 8:58 AM

উদয়পুর:  দুরন্ত গতিতে দেশের বিভিন্ন প্রান্তে ছুটছে বন্দে ভারত। সেমি হাই স্পিড ট্রেন নিয়ে যাত্রীদের মধ্যে অভিজ্ঞতা বেশ ভালই। তবে কখনও সখনও ছাদ থেকে জল পড়া বা খাবারের মান নিয়ে বিতর্ক-সমালোচনা হয়েছে। তবে এবার বন্দে ভারতে যে সমস্যা হল, তা কল্পনাও করতে পারেননি কেউ। যাত্রীদের মধ্যে নয়, তর্কাতর্কি-হাতাহাতি বেধে গেল লোকো পাইলটদের মধ্যেই! কী নিয়ে জানেন? ট্রেন কে চালাবে, তা নিয়ে।

আগ্রা থেকে উদয়পুরগামী বন্দে ভারত এক্সপ্রেসে এমন আজব ঘটনা ঘটেছে, যেখানে দুই লোকো পাইলটের মধ্যে বচসা, হাতাহাতি বেধে গেল ট্রেন চালানো নিয়ে। এ বলে ‘আমি ট্রেন চালাব’, ও বলে, ‘তুই সর, আমি চালাব’! এই নিয়ে ট্রেনের দরজার সামনেই হাতাহাতি। চালকের কেবিন ভিতর থেকে বন্ধ করে দেওয়া হলে, জানালা দিয়েই জোর করে ভিতরে গলে যান অনেকে। আবার ঘাড়ধাক্কা দিয়ে এক লোকো পাইলটকে বন্দে ভারত এক্সপ্রেস ট্রেন থেকে নামিয়ে দিতেও দেখা যায়। ধস্তাধস্তি, মারপিটে ভেঙে যায় গার্ড রুমের দরজার লক ও গ্লাস উইন্ডোপ্যান।

এই খবরটিও পড়ুন

জানা গিয়েছে, চলতি সপ্তাহেই উদ্বোধন হওয়া নতুন রুটের এই ট্রেন চালানোর দায়িত্ব কার কাঁধে থাকবে, তা নিয়ে রেলওয়ের অন্দরেই সংশয় তৈরি হয়েছে। পশ্চিম-মধ্য রেলওয়ে, উত্তর-পশ্চিম রেলওয়ে ও উত্তর রেলওয়ে- তিন বিভাগই তাদের কর্মীদের নির্দেশ দেন আগ্রা-উদয়পুর বন্দে ভারত এক্সপ্রেস চালানোর। তিন বিভাগের লোকো পাইলটই হাজির হন ডিউটিতে। এবার কে ট্রেন নিয়ে যাবেন, তা নিয়েই তর্ক লেগে যায়।

ট্রেন চালানো নিয়ে এই মারপিট হয়েছে আগ্রা ও কোটা রেলওয়ে ডিভিশনের লোকো পাইলটদের মধ্যে।  জানা গিয়েছে, গত ২ সেপ্টেম্বর উদ্বোধনের পর থেকে প্রতিদিনই এই ঝামেলা হচ্ছে। আসলে এই রুটের বন্দে ভারত ট্রেনটি তিনটি ভিন্ন রেলওয়ে জ়োনের উপর দিয়ে যায়। সেই কারণেই যাবতীয় বিভ্রান্তি।

আরও খবর পড়তে ডাউনলোড করুন Tv9 বাংলা অ্যাপ (Android/ iOs)