Ola Electric Recalls It’s Scooters: রাতারাতি বাজার থেকে স্কুটার তুলে নেওয়ার সিদ্ধান্ত ওলার, কী কারণে জানেন?

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: ঈপ্সা চ্যাটার্জী

Updated on: Apr 24, 2022 | 4:56 PM

Ola Electric Scooter: ওলা ইলেকট্রিকের তরফে আরও জানানো হয়েছে, ওলার নিজস্ব সার্ভিস ইঞ্জিনিয়াররা ১৪০০-রও বেশি ইলেকট্রিক স্কুটারের স্বাস্থ্যপরীক্ষা করবেন।

Ola Electric Recalls It's Scooters: রাতারাতি বাজার থেকে স্কুটার তুলে নেওয়ার সিদ্ধান্ত ওলার, কী কারণে জানেন?
ফাইল চিত্র।

নয়া দিল্লি: উর্ধ্বমুখী জ্বালানি তেলের দাম ও দূষণের বিরুদ্ধে লড়াই করতে যেখানে জনপ্রিয়তার শীর্ষে ওঠার কথা ইলেকট্রিক স্কুটারের (Electric Scooter), সেখানেই আতঙ্ক হয়ে দাঁড়িয়েছে আধুনিক প্রযুক্তির এই স্কুটার ও বাইক। বিগত এক মাস ধরেই দেশের বিভিন্ন প্রান্ত থেকে খবর মিলছে ইলেকট্রিক বাইকে আগুন (Fire) লেগে যাওয়ার। শনিবারও অন্ধ্র প্রদেশের এক ব্যক্তি সদ্য কেনা বাইকে আগুন লাগার কারণে মারা যান। এই পরিস্থিতিতে বাজার থেকে ইলেকট্রিক স্কুটার তুলে নেওয়ার সিদ্ধান্ত নিল ওলা ইলেকট্রিক (Ola Electric)। সংস্থার তরফে বিবৃতি পেশ করে ১৪৪১ ইউনিট ওলা স্কুটার তুলে নেওয়ার কথা জানানো হয়।

সংস্থার তরফে বিবৃতি পেশ করে বলা হয়েছে, সম্প্রতিই একাধিক স্কুটারে হঠাৎ করে আগুন লেগে যাওয়ার যে ঘটনা ঘটছে, তার তদন্ত করতেই স্কুটারগুলি আপাতত ফিরিয়ে নেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। গত ২৬ মার্চ পুণেয় রাস্তার ধারে দাঁড়ানো স্কুটারে আগুন লেগে যাওয়ার যে ঘটনাটি ঘটেছিল, তার তদন্ত চলছে। প্রাথমিক তদন্তে জানা গিয়েছে যে, ওই ঘটনাটি ব্যতিক্রম ছিল। তবে সতর্কতাবশেই সংস্থার তরফে গোটা বিষয়টির গভীরে তদন্ত করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। স্কুটারগুলির স্বাস্থ্য পরীক্ষার জন্যই এখনও অবধি বিক্রি হওয়া ১৪৪১টি স্কুটারকে ফিরিয়ে নেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

ওলা ইলেকট্রিকের তরফে আরও জানানো হয়েছে, ওলার নিজস্ব সার্ভিস ইঞ্জিনিয়াররা ১৪০০-রও বেশি ইলেকট্রিক স্কুটারের স্বাস্থ্যপরীক্ষা করবেন। ব্যাটারি থেকে শুরু করে থার্মাল সুরক্ষা সহ যাবতীয় ব্যবস্থা খতিয়ে দেখা হবে। সংস্থার তরফে জানানো হয়েছে, এআইএস ১৫৬-র অনুযায়ীই ওলা ইলেকট্রিকের স্কুটারগুলি তৈরি। ভারতীয় মানদণ্ডের পাশাপাশি ইউরোপীয় ইসিই ১৩৬ গুণমানও অনুসরণ হয়েছে ব্যাটারি তৈরির ক্ষেত্রে।

উল্লেখ্য, সম্প্রতিই দেশের একাধিক প্রান্তে ইলেকট্রিক টু-হুইলারগুলিতে আগুন লাগার ঘটনা সামনে আসে। এই কারণেই উৎপাদনকারী সংস্থাগুলি তাদের বিক্রিত পণ্য ফিরিয়ে নিতে বাধ্য হয়েছে। অন্যদিকে, আগুন লাগার ঘটনার পর সরকারের তরফেও একটি প্যানেল তৈরি করা হয়েছে তদন্তের জন্য। যদি কোনও সংস্থার পণ্যে গাফিলতি পাওয়া যায়, তবে তাদের জরিমানাও করা হবে বলে জানানো হয়েছে।

আরও পড়ুুন: AP Electric Bike Fire: বিকেলেই জমানো টাকায় কিনে এনেছিলেন শখের বাইক, ঘুমের মধ্যে যা ঘটল… 

আরও পড়ুুন: PM Modi in Jammu-Kashmir: ‘উন্নয়নের বার্তা নিয়ে এসেছি আমি’, জম্মু-কাশ্মীরে পৌঁছেই গণতন্ত্রের বার্তা প্রধানমন্ত্রীর 

আরও পড়ুুন: India’s COVID-19 Update: টানা ৫ দিন ২ হাজারের গণ্ডি পার করল দৈনিক সংক্রমণ, চিন্তা বাড়াচ্ছে মৃতের সংখ্যাও 

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla