RG Kar Protest: রোগী ভর্তি কমেছে প্রায় ৫০ শতাংশ, এবার আন্দোলনকারী চিকিৎসকদের নিয়ে নতুন ভাবনার পথে দিল্লি এইএমস

RG Kar Protest: এরইমধ্যে এইমসের তরফে একটি চাঞ্চল্যকর তথ্য সামনে আনা হয়েছে। তাতেই জানানো হয়েছিলরেসিডেন্ট ডক্টরসদের কর্মবিরতির জেরে হাসপাতালের রোগী ভর্তি মারাত্মকভাবে কমে গিয়েছে। শতাংশের বিচারে তা প্রায় ৫০ শতাংশ।

RG Kar Protest: রোগী ভর্তি কমেছে প্রায় ৫০ শতাংশ, এবার আন্দোলনকারী চিকিৎসকদের নিয়ে নতুন ভাবনার পথে দিল্লি এইএমস
কী বলছে কর্তৃপক্ষ? Image Credit source: Facebook
Follow Us:
| Edited By: | Updated on: Aug 21, 2024 | 5:19 PM

নয়া দিল্লি: এসেছে সুপ্রিম নির্দেশ। তারপরই আন্দোলনকারী চিকিৎসকদের কাজে যোগ দেওয়ার আবেদন দিল্লি এইমস কর্তৃপক্ষের। একইসঙ্গে তৈরি করা হল দু’টি বিশেষ কমিটি। এই দুই কমিটিই ডাক্তার থেকে নার্স ও অন্যান্য স্বাস্থ্য কর্মীদের নিরাপত্তা ও সুরক্ষার ব্যবস্থা দেখভাল করবে। যে কোনও জরুরি প্রয়োজনে সবদির খতিয়ে দেখে নেবে ব্যবস্থা। কিন্তু, যে অচলাবস্থা চলছে তা কাটাতে চাইছে কর্তৃপক্ষ। সে কারণেই এবার রোগী পরিষেবা স্বাভাবিক করার স্বার্থে চিকিৎসকদের কাছে নতুন করে আবেদন করা হচ্ছে। 

এরইমধ্যে এইমসের তরফে একটি চাঞ্চল্যকর তথ্য সামনে আনা হয়েছে। তাতেই জানানো হয়েছিলরেসিডেন্ট ডক্টরসদের কর্মবিরতির জেরে হাসপাতালের রোগী ভর্তি মারাত্মকভাবে কমে গিয়েছে। শতাংশের বিচারে তা প্রায় ৫০ শতাংশ। বর্হিবিভাগে রোগীর সংখ্যা একেবারে ৬৫ শতাংশ কমে গিয়েছে। অপারেশন কমেছে ৮৫ শতাংশের কাছে। রেডিওলজিক্যাল পরীক্ষা কমেছে একেবারে ৭৫ শতাংশ। ল্যাবরেটরি সংক্রান্ত পরিষেবা কমেছে ২০ শতাংশ। শুধুমাত্র আইসিিউ ও জরুরি বিভাগ ছাড়া সব ক্ষেত্রের চিকিৎসা পরিষেবা মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে বলে দাবি করা হয়েছে। তৈরি হয়েছে উদ্বেগ। 

এরইমধ্যে সুপ্রিম কোর্টের নির্দেশ ও চিকিৎসকদের ফের কাজ শুরুর আবেদন নিয়ে এদিন জরুরি বৈঠকে বসছে  ইন্ডিয়ান মেডিকেল অ্যাসোসিয়েশন। গোটা দেশের সব রাজ্যের আইএমএ পদাধিকারীদের সঙ্গে বৈঠকে কীভাবে ফের গোটা পরিষেবা স্বাভাবিক করা যায় তা নিয়ে আলোচনা হতে পারে বলে মনে করা হচ্ছে। এবার সেখান থেকে নতুন করে কোনও সিদ্ধান্ত নেওয়া হয় কিনা এখন সেটাই দেখার।

আরও খবর পড়তে ডাউনলোড করুন Tv9 বাংলা অ্যাপ (Android/ iOs)