জম্মু বিস্ফোরণের দু’দিন পরই শাহ, দোভালের সঙ্গে জরুরি বৈঠকে বসলেন মোদী

Narendra Modi meeting: জম্মু বিমানঘাঁটিতে জোড়া বিস্ফোরণের পর রবিবারও রাতে জম্মুর মিলিটারি ক্যাম্পের কাছে দুটি ড্রোন উড়তে দেখা যায়। এরপরই বসল এই উচ্চপর্যায়ের বৈঠক।

জম্মু বিস্ফোরণের দু'দিন পরই শাহ, দোভালের সঙ্গে জরুরি বৈঠকে বসলেন মোদী
ফাইল ছবি
Follow Us:
| Updated on: Jun 29, 2021 | 6:02 PM

নয়া দিল্লি: জম্মুতে: একে পর এক চাঞ্চল্যকর ঘটনা। প্রথমে পরপর বিস্ফোরণ ও পরে সন্দেহজনক ড্রোনের আনাগোনা। এই সব ঘটনার পরই দিল্লিতে বসল উচ্চপর্যায়ের বৈঠক। আজ, মঙ্গলবার বিকেল ৪ টেয় জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভাল ও স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে বৈঠকে বসেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সূত্রের খবর, জম্মুর ঘটনা নিয়ে পর্যালোচনা করতেই এই জরুরি বৈঠক।

তিন দিনে পরপর তিনবার ড্রোন দেখা গিয়েছে জম্মুতে। জম্মুর সেনাঘাঁটিতে কি শত্রুপক্ষের শ্যেনদৃষ্টি? সেই অনুমানই করছেন সামরিক বিশেষজ্ঞরা জঙ্গিদের। জম্মু বিমানঘাঁটিতে জোড়া বিস্ফোরণের পর রবিবারও রাতে জম্মুর সেনা ক্যাম্পের কাছে পরপর দুটি ড্রোন উড়তে দেখা যায়। সঙ্গে সঙ্গে গুলি চালান সেনা আধিকারিকরা।  সঙ্গে সঙ্গে পালিয়ে যায় দু’টি ড্রোন। এরপর সোমবার গভীর রাতেও জম্মুর রত্নুচক এলাকায় সুঞ্জবান সেনাঘাঁটিতে ড্রোন এসেছিল বলে খবর সূত্রের।

জানা গিয়েছে একেবারে ভোর রাতে আড়াইটে নাগাদ হানা দিয়েছিল ড্রোনটি। কিন্তু কিছুক্ষণ পরও গায়েব হয়ে যায় সেটি। শনিবার গভীর রাতে ১ টা ৩৭ মিনিটে প্রথম বিস্ফোরণ হয়েছিল জম্মুর বিমানঘাঁটিতে। দ্বিতীয় বিস্ফোরণটি হয় ১ টা ৪৩ মিনিটে। বিশেষ কোনও ক্ষয়ক্ষতি না হলেও আহত হন ২ বায়ুসেনা আধিকারিক। আশেপাশের বেশ কিছু ঘরবাড়িও ক্ষতিগ্রস্ত হয়। কঠোর নিরাপত্তা পেরিয়ে বিমানঘাঁটির হ্যাঙ্গারে ড্রোন হামলার জেরে চাঞ্চল্য ছড়ায় গোটা দেশে।

আরও পড়ুন: দেশে আসছে চতুর্থ ভ্যাকসিন, তবে সবার জন্য নয়

ইতিমধ্যেই জম্মু বিস্ফোরণের তদন্তভার এনআইএর হাতে তুলে দিয়েছে স্বরাষ্ট্রমন্ত্রক। রবিবারই বিস্ফোরণের পর এনআইএর একটি তদন্তকারী দল পৌঁছেছিল জম্মু বিমানঘাঁটিতে। পরে দিল্লি থেকে আরও একটি টিম রওনা দেয় জম্মুর উদ্দেশে। এনআইএর একটি দল ছাড়াও দিল্লি পুলিশের সন্ত্রাস দমন শাখার একটি দল জম্মু যাচ্ছে। এনআইএর পাশাপাশি পুরো ঘটনার তদন্ত করছে এনএসজিও। এনআইএ সূত্রে জানা গিয়েছে, এই ঘটনার তদন্তের জন্য ইসরোর সাহায্য নেওয়া হতে পারে।