PM Narendra Modi: প্যারা-অলিম্পিকে ভারতের ইতিহাস! ফোনে উচ্ছ্বাসে ভাসলেন মোদী

PM Narendra Modi: এখনও পর্যন্ত ৪টি সোনা-সহ ভারত মোট ২২টি পদক জিতেছে। পদক তালিকার ১৫তম স্থানে আছে। আর নিয়ম করে পদকজয়ীদের সঙ্গে ফোনে কথা বলছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। প্যারা-অলিম্পিক গেমসে পদক জয়ী অজিত সিং যাদব, সুন্দর সিং গুর্জর, শরদ কুমার, মারিয়াপ্পান থাঙ্গাভেলু এবং দীপ্তি জীবনজির ক্ষেত্রেও তার ব্যতিক্রম হল না।

PM Narendra Modi: প্যারা-অলিম্পিকে ভারতের ইতিহাস! ফোনে উচ্ছ্বাসে ভাসলেন মোদী
পদকজয়ীদের সঙ্গে ভারতের সাফল্যের উচ্ছ্বাস ভাগ করে নিলেন প্রধানমন্ত্রীImage Credit source: PTI
Follow Us:
| Updated on: Sep 05, 2024 | 12:01 AM

নয়া দিল্লি ও প্যারিস:  প্যারিস প্যারা-অলিম্পিকে ভারতের ঝুলিতে পদকের ছড়াছড়ি। টোকিও অলিম্পিককেও ছাপিয়ে গিয়েছে ভারতের পদক প্রাপ্তির সংখ্যা। এখনও পর্যন্ত ৪টি সোনা-সহ ভারত মোট ২২টি পদক জিতেছে। পদক তালিকার ১৫তম স্থানে আছে। আর নিয়ম করে পদকজয়ীদের সঙ্গে ফোনে কথা বলছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। প্যারা-অলিম্পিক গেমসে পদক জয়ী অজিত সিং যাদব, সুন্দর সিং গুর্জর, শরদ কুমার, মারিয়াপ্পান থাঙ্গাভেলু এবং দীপ্তি জীবনজির ক্ষেত্রেও তার ব্যতিক্রম হল না।

বর্তমানে সিঙ্গাপুর সফরে আছেন প্রধানমন্ত্রী। বুধবার (৪ সেপ্টেম্বর) সেখান থেকেই টেলিফোনে এই পদকজয়ীদের সঙ্গে কথা বলেন তিনি। প্যারা-অলিম্পিকে এখনও পর্যন্ত ভারতের সর্বকালের সেরা পারফরম্যান্স নিয়ে তার আনন্দ প্রধানমন্ত্রী ভাগ করে নেন পদকজয়ীদের সঙ্গে। খেলোয়াড়দের উদ্দেশে বলেন, তাদের পারফরম্যান্স দেশের যুবসমাজকে অনুপ্রাণিত করেছে এবং তাদের এই অবদানেই বিভিন্ন খেলা দেশে জনপ্রিয় হচ্ছে। পদকের রঙ নিয়ে চিন্তা না করে খেলোয়াড়দের তাঁদের জয় উদযাপন করতে বলেন প্রধানমন্ত্রী। কারণ, তাঁরা প্রত্যেকেই দেশের গর্ব।

প্যারিস প্যারা-অলিম্পিকে পুরুষদের এফ৪৬ জ্যাভলিনে থ্রো প্রতিযোগিতায় রুপো জিতেছেন অজিত সিং যাদব। একই প্রতিযোগিতায় ব্রোঞ্জ পদক জিতেছেন সুন্দর সিং গুর্জর। টি৬৩ হাইজাম্পে রৌপ্য পদক জিতেছেন শরদ কুমার। একই প্রতিযোগিতায় ব্রোঞ্জ জমিতেছেন মারিয়াপ্পান থাঙ্গাভেলু। আর দীপ্তি জীবনজি ব্রোঞ্জ জিতেছেন ৪০০ মিটার টি২০ প্রতিযোগিতায়।

আরও খবর পড়তে ডাউনলোড করুন Tv9 বাংলা অ্যাপ (Android/ iOs)