‘SC, ST, OBC-দের সংরক্ষণ মুসলিমদের দিতে দেব না’, হুংকার প্রধানমন্ত্রীর

PM Modi on Reservation: বিরোধীদের, বিশেষ করে কংগ্রেসকে আক্রমণ করে তিনি আরও বলেন, "একটা সময় ছিল যখন গোটা দুনিয়া এগোচ্ছিল, কিন্তু ভারত কংগ্রেসের দুর্নীতির শেকলে বাধা পড়েছিল। বিশ্ব আর্থিক উন্নতি করছিল, কিন্তু ভারত পলিসি প্য়ারালাইসিসের শিকার ছিল।"

'SC, ST, OBC-দের সংরক্ষণ মুসলিমদের দিতে দেব না', হুংকার প্রধানমন্ত্রীর
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।Image Credit source: PTI
Follow Us:
| Updated on: May 01, 2024 | 1:15 PM

হায়দরাবাদ: লোকসভা ভোটের মাঝেই সংরক্ষণ নিয়ে বড় বিতর্ক। সংরক্ষণ ইস্যুতে সম্মুখ সমরে বিজেপি-কংগ্রেস (Congress)। এবার সংরক্ষণ নিয়ে কংগ্রেস শাসিত রাজ্য সরকারগুলির সমালোচনায় সরব হলেন খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi)। সাফ জানিয়ে দিলেন, ধর্মের ভিত্তিতে জনজাতি, উপজাতি ও ওবিসি-দের প্রাপ্য সংরক্ষণ কিছুতেই মুসলিমদের দিয়ে দিতে দেবেন না।

মঙ্গলবার তেলঙ্গানায় একটি জনসভায় বক্তব্য রাখতে গিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন, “ওরা (কংগ্রেস) ভোট ব্যাঙ্কের জন্য সংবিধানকে অপমান করতে চায়। কিন্তু আমি তাদের জানাতে চাই, যতদিন আমি বেঁচে আছি, ততদি দলিত, জনজাতি, উপজাতি, ওবিসিদের জন্য ধার্য সংরক্ষণ ধর্মের নামে মুসলিমদের দিয়ে দিতে দেব না।

উল্লেখ্য, এর আগেও প্রধানমন্ত্রী কংগ্রেস শাসিত রাজ্য সরকারগুলিকে পিছিয়ে পড়া শ্রেণির জন্য সংরক্ষণ মুসলিমদের দিয়ে দেওয়াকে নিয়ে আক্রমণ করেছিলেন। কর্নাটক সরকারের মুসলিমদের ওবিসি-র অন্তর্ভুক্ত করার সিদ্ধান্তেরও সমালোচনা করেন তিনি।

বিরোধীদের, বিশেষ করে কংগ্রেসকে আক্রমণ করে তিনি আরও বলেন, “একটা সময় ছিল যখন গোটা দুনিয়া এগোচ্ছিল, কিন্তু ভারত কংগ্রেসের দুর্নীতির শেকলে বাধা পড়েছিল। বিশ্ব আর্থিক উন্নতি করছিল, কিন্তু ভারত পলিসি প্য়ারালাইসিসের শিকার ছিল। এনডিএ  অনেক প্রতিবন্ধকতার সঙ্গে লড়াই করে ভারতকে সেই জায়গা থেকে বের করে এনেছে, কিন্তু কংগ্রেস আবার দেশকে সেই পুরনো দিনে টেনে নিয়ে যেতে চাইছে।”

প্রধানমন্ত্রী মোদী দাবি করেন, কংগ্রেস ক্ষমতায় এলে ৫৫ শতাংশ উত্তরাধিকার কর প্রণয়ন করবে।