‘যারা আতঙ্ক সাপ্লাই করত, তারাই আজ আটার জন্য লড়ছে’, কাকে খোঁচা দিলেন প্রধানমন্ত্রী?

PM Narendra Modi: প্রধানমন্ত্রী মোদী বলেন, "একটা শক্তিশালী ও স্থিতিশীল সরকারের প্রয়োজন। বিশ্বের এমন অনেক দেশ রয়েছে, যাদের অবস্থা খুব খারাপ। বহু দেশ দেউলিয়া হয়ে গিয়েছে। এমনকী, আমাদের এক প্রতিবেশী দেশ যারা আতঙ্ক (সন্ত্রাস) সাপ্লাই করত, তারা এখন আটার জন্য লড়াই করছে।"

'যারা আতঙ্ক সাপ্লাই করত, তারাই আজ আটার জন্য লড়ছে', কাকে খোঁচা দিলেন প্রধানমন্ত্রী?
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।Image Credit source: PTI
Follow Us:
| Edited By: | Updated on: Apr 20, 2024 | 9:32 AM

নয়া দিল্লি: নাম না করেই পড়শি দেশ পাকিস্তানকে মোক্ষম খোঁচা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর। বললেন, যারা আতঙ্ক (সন্ত্রাসবাদ) সাপ্লাই করত, তারা আজকাল আটার জন্য লড়াই করছে। পাকিস্তানের ভেঙে পড়া আর্থিক অবস্থা ও চরম খাদ্য সঙ্কট নিয়েই এই মন্তব্য করেন প্রধানমন্ত্রী মোদী।

শুক্রবার মধ্য প্রদেশের দামোহ-তে নির্বাচনী প্রচারে গিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেখানে রাজনীতির পাশাপাশি দেশের সামরিক অবস্থান ও বিদেশনীতি নিয়েও কথা বলেন তিনি। বলেন, “একসময়ে ভারত তার অধিকাংশ অস্ত্রশস্ত্রই বিদেশ থেকে কিনত। আজ সেই দেশই উন্নত প্রযুক্তির অস্ত্র অন্যান্য দেশে রফতানি করছে”। সম্প্রতিই ফিলিপিন্সকে  ব্রাহ্মোস সুপারসনিক ক্রুজ মিসাইল দেওয়ার কথাও উল্লেখ করেন তিনি।

বর্তমান বিশ্বের টালমাটাল অবস্থার কথা উল্লেখ করে তিনি বলেন, “একটা শক্তিশালী ও স্থিতিশীল সরকারের প্রয়োজন। বিশ্বের এমন অনেক দেশ রয়েছে, যাদের অবস্থা খুব খারাপ। বহু দেশ দেউলিয়া হয়ে গিয়েছে। এমনকী, আমাদের এক প্রতিবেশী দেশ যারা আতঙ্ক (সন্ত্রাস) সাপ্লাই করত, তারা এখন আটার জন্য লড়াই করছে।”

প্রধানমন্ত্রী মোদী আশ্বাস দেন, তাঁর সরকার রাষ্ট্র প্রধান নীতি নিয়ে চলে। অন্য কারোর চাপের কাছে মাথা নত করে না। তিনি বলেন, “আপনারা দেখেছেন, বিগত ১০ বছরে আমাদের সরকার স্থিতিশীল থাকায়, আমরা সাধারণ মানুষের জন্য কত উন্নয়নমূলক কাজ করেছে। করোনাকালে যখন বিশ্ব জুড়ে অশান্ত পরিবেশ সৃষ্টি হয়েছিল, তখন বিজেপি সরকার বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে নিজেদের নাগরিকদের ফিরিয়ে এনেছিল।”