নিজের লোককেই ‘খুন’ করায় হাতিকে ‘গ্রেফতার’! দড়ি বেঁধে নিয়ে আসা হল থানায়

Elephant Arrest: ভানপুর ব্রিজের কাছে একটি ফাঁকা জমিতে নানকির মাহুত নরেন্দ্র তাঁকে একটি গাছের সঙ্গে বেঁধে রেখে চলে যায়। সারা রাত ওভাবেই দাঁড়িয়ে থাকে নানকি। পরেরদিন সকালে নানকির কাছে গেলেই, মাহুতকে শুঁড়ে জড়িয়ে বেশ কয়েকবার আছাড় দিয়ে, পিষে মারে হাতিটি।

নিজের লোককেই 'খুন' করায় হাতিকে 'গ্রেফতার'! দড়ি বেঁধে নিয়ে আসা হল থানায়
প্রতীকী চিত্র।Image Credit source: Pixabay
Follow Us:
| Updated on: Jun 14, 2024 | 1:18 PM

ভোপাল: খুন হয়েছেন এক ব্যক্তি। পিষে মারা হয়েছে তাঁকে। ঘটনাস্থলেই দাঁড়িয়ে অভিযুক্ত। ফোনে এই খবর পেয়ে পুলিশ গেল অভিযুক্তকে গ্রেফতার করতে। কিন্তু সেখানে গিয়ে খুনিকে দেখে তো তাদের নিজেরই পা কেঁপে গেল। এ যে দাঁতাল হাতি! ফোনে যে নানকির কথা বলা হয়েছিল, তা মানুষ নয়, হাতি। কিন্তু অপরাধ তো অপরাধই। বাধ্য হয়ে হাতিকেই গ্রেফতার করে আনা হল থানায়।

ঘটনাটি ঘটেছে মধ্য প্রদেশের ভোপালে। হাতিটির নাম নানকি। তাঁর বিরুদ্ধেই উঠেছে মাহুতকে খুন করার অভিযোগ। পুলিশ হাতিটিকে গ্রেফতার করে থানার বাইরে বেঁধে রেখেছে। খবর দেওয়া হয়েছে বন দফতরেও।

কীভাবে খুন করল নানকি?

জানা গিয়েছে, নানকি-র দেখভাল করত ৫ জন। তারা সারা দেশে ঘুরে বেড়াত হাতিটিকে নিয়ে। হাতি দেখে লোকজন যে টাকা দিত, তা দিয়েই সবার পেট চলত। মাহুত নরেন্দ্রকে বেশ ভালই বাসত নানকি। কিন্তু সারা রাত একা বেঁধে রাখাতেই চটে যায় সে।

চলতি সপ্তাহের বুধবার রাতে ভানপুর ব্রিজের কাছে একটি ফাঁকা জমিতে নানকির মাহুত নরেন্দ্র তাঁকে একটি গাছের সঙ্গে বেঁধে রেখে চলে যায়। সারা রাত ওভাবেই দাঁড়িয়ে থাকে নানকি। পরেরদিন সকালে নানকির কাছে গেলেই, মাহুতকে শুঁড়ে জড়িয়ে বেশ কয়েকবার আছাড় দিয়ে, পিষে মারে হাতিটি। এরপরই পুলিশে খবর দেওয়া হয়।

যদিও মৃত ওই মাহুতের বন্ধুদের দাবি, অতিরিক্ত  গরমের কারণেই হিংস্র হয়ে উঠেছিল হাতিটি। এর আগেও এক ব্যক্তিকে মেরে ফেলেছিল নানকি। দুই বছর আগে এক ব্যক্তিকে আছাড় দিয়ে মেরে ফেলে সে। গত বছর এক ব্যক্তিকে আক্রমণ করে।

পুলিশ ইন্সপেক্টর সুরেশ চন্দ্র নগর বলেন, “হাতিটিকে থানার বাইরে বেঁধে রাখা হয়েছে। আমরা বন দফতরের সঙ্গে যোগাযোগ করেছি, হাতিটিকে নিয়ে যেতে অনুরোধ জানিয়েছি। আপাতত হাতিটি শান্তই রয়েছে। কোনও ক্ষতি করেনি। মাহুতের এক বন্ধু হাতিটির উপরে নজর রাখছেন।”