Police: গায়ে খাকি পোশাক, রাস্তায় ঘুরে বেড়াচ্ছিলেন ‘সাব ইন্সপেক্টর’; ধরে নিয়ে গেল পুলিশ

Police: নকল পুলিশ সেজে গাড়ির কাগজপত্র চেক করতেন এক ব্যক্তি। তারপর পুলিশের হাতেই গ্রেফতার হলেন তিনি।

Police: গায়ে খাকি পোশাক, রাস্তায় ঘুরে বেড়াচ্ছিলেন 'সাব ইন্সপেক্টর'; ধরে নিয়ে গেল পুলিশ
গ্রাফিক্স সৌজন্যে: অভীক দেবনাথ
Follow Us:
| Edited By: | Updated on: Dec 04, 2022 | 9:01 PM

কোয়েম্বাটোর: সাধ হয়েছে পুলিশ অফিসার (Police Officer) হবেন। তাতে অত ঝামেলার কী! পুলিশের উর্দি গায়ে চড়িয়েই বেরিয়ে পড়লেন বাড়ি থেকে। মাঝে একবার শুধু পোশাক বদল। স্পিনিং মিলে কাজ করতে যাওয়ার সময় তিনি সেই মিলের আর পাঁচটা সাধারণ কর্মী। তবে তার বাইরে পা রাখলেই অন্য জগৎ। সেখানে তিনি পুলিশের সাব-ইনস্পেক্টর। এই বেশ ধরেই তামিল নাড়ুর কারুমাথামপাত্তি এলাকায় তিনি গাড়ি চেক করে তিনি। তবে পথচারীদের তাঁর আচরণে সন্দেহ হওয়ায় খবর দেওয়া হয় পুলিশ। আক শেষমেশ কোয়েম্বাটোর পুলিশের হাতেই গ্রেফতার হতে হয় নকল পুলিশকে।

তামিল নাড়ুর থিম্মানপাত্তি গ্রামের বাসিন্দা সেলভাম। তিনি পুলিশ আধিকারিক সেজে রাস্তায় রাস্তায় ঘুরে বেড়াতে ভালবাসেন। আর এই ভালবাসাতে ভর করেই নিজের একটা নকল পরিচয় তৈরি করেছিলেন। আসলে স্থানীয় স্পিনিং মিলে কাজ করেন সেলভাম। তবে সখের বশে সাব-ইনস্পেক্টর হিসেবে নিজের নকল পরিচয় তৈরি করেছিলেন তিনি। একটি পুলিশের উর্দিও কিনেছিলেন। আর তা গাড়ে চড়িয়ে বুলেট চেপে ঘুরে বেড়াতেন তিনি। কারুমাথামপাত্তি এলাকায় গাড়ির বিভিন্ন কাগজ পত্র চেক করেন। শুধু তাই নয়। সাব-ইনস্পেক্টর পরিচয় দিয়ে তিনি বিয়েও করেছেন।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, সেলভাম বাড়ি থেকে বেরোনোর সময় পুলিশের পোশাক পরে বের হন। তারপর স্পিনিং মিলে যাওয়ার আগে নিজের পোশাক পরিবর্তন করেন। কিন্তু তাঁকে দাঁড়িয়ে গাড়ির কাগজপত্র চেক করতে দেখায় কিছু পথচারীর সন্দেহ হয়। তাঁরা পুলিশে জানান, এক ব্যক্তি পুলিশের পরিচয় দিয়ে গাড়ির কাগজপত্র দেখতে চান। তবে তাঁর কাজ কারবার সন্দেহজনক মনে হয় বলে অভিযোগ করেন তাঁরা। তাঁদের অভিযোগ পেয়েই কারুমাথামপাট্টি পুলিশ ঘটনাস্থলে পৌঁছোয়। তিনি সেখানে নকল পুলিশ অর্থাৎ, সেলভামকে গ্রেফতার করে পুলিশ। এই ঘটনায় আরও তদন্ত শুরু করেছে পুলিশ।