রাষ্ট্রপতিকে বাইপাসের পরামর্শ, মঙ্গলবারই হতে পারে অস্ত্রোপচার

৩০ মার্চ রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ(Ramnath Kovind)-র বাইপাস অস্ত্রোপচার (Bypass Surgery) করা হতে পারে।

রাষ্ট্রপতিকে বাইপাসের পরামর্শ, মঙ্গলবারই হতে পারে অস্ত্রোপচার
ফাইল চিত্র।
Follow Us:
| Updated on: Mar 27, 2021 | 8:01 PM

নয়া দিল্লি: বাইপাস সার্জারি হবে রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ(Ramnath Kovind)-র। শুক্রবার বুকে ব্যথা ও অস্বস্তি নিয়ে দিল্লির সেনা হাসপাতালে ভর্তি হন রাষ্ট্রপতি। শনিবার তাঁকে দিল্লির এইমস (AIIMS) হাসপাতালে স্থানান্তরিত করা হয়। বিকেলেই হাসপাতাল সূত্রে জানানো হয়, আগামী মঙ্গলবার, ৩০ মার্চ তাঁর বাইপাস অস্ত্রোপচার (Bypass Surgery) করা হবে।

৭৫ বছর বয়সী রামনাথ কোবিন্দ গতকাল সকালে বুকে ব্যথা অনুভব করেন। সঙ্গে সঙ্গে তাঁকে সেনা হাসপাতালে ভর্তি করানো হয়। রুটিন চেক-আপের পর চিকিৎসকরা জানান, আপাতত স্থিতিশীল রয়েছেন রাষ্ট্রপতি। তবে পর্যবেক্ষণের জন্য জরদারিতে রাখা হবে তাঁকে।

এরপরই আজ সকালে ফের হাসপাতালের তরফে বিবৃতি প্রকাশ করে বলা হয়, “গতকাল বুকে ব্যথা নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন রাষ্ট্রপতি। বর্তমানে তাঁর শারীরিক অবস্থা স্থিতিশীল। পরবর্তী চিকিৎসার জন্য তাঁকে দিল্লির এইমস হাসপাতালে স্থানান্তরিত করা হচ্ছে।”

আরও পড়ুন: শেষ হল প্রথম দফার নির্বাচন, মত দিলেন ৭২ শতাংশ ভোটার

দুপুরে তাঁকে এইমসে স্থানান্তরিত করা হয়। সেখানে চিকিৎসকদের দল রাষ্ট্রপতির স্বাস্থ্যপরীক্ষা করে জানান, আগামী মঙ্গলবার তাঁর বাইপাস অপারেশন করা হবে। সরকারি বিবৃতিতে বলা হয়েছে, “রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দকে আজ দুপুরে এইমসে স্থানান্তরিত করা হয়েছে। পর্যবেক্ষণের পর চিকিৎসকরা তাঁকে বাইপাস অস্ত্রোপচারের পরামর্শ দেন। আগামী মঙ্গলবার সকালে এই অস্ত্রোপচার হতে পারে। বর্তমানে রাষ্ট্রপতির শারীরিক অবস্থা স্থিতিশীল রয়েছে এবং তিনি এইমসের চিকিৎসক বিশেষজ্ঞদের তত্বাবধানে রয়েছেন।”

রাষ্ট্রপতির দফতরের তরফেও টুইট করে জানানো হয় যে, প্রাথমিক স্বাস্থ্যপরীক্ষার পর বর্তমানে চিকিৎসকদের তত্বাবধানেই রয়েছেন রাষ্ট্রপতি। যাঁরা তাঁর সুস্থতা কামনা করেছেন, তাঁদের সকলকে ধন্যবাদও জানিয়েছেন তিনি।

রামনাথ কোবিন্দের অসুস্থতার খবর পেয়েই খোঁজ নেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী(Narendra Modi)। রাষ্ট্রপতির ছেলের সঙ্গে ফোনে কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ(Amit Shah)। হাসপাতালে দেখতে যান কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী ড. হর্ষ বর্ধন।

আরও পড়ুন: ‘কোভিশিল্ডে’র পর ‘কোভোভ্যাক্স’, সেরামের নতুন ভ্যাকসিনের শুরু হল ট্রায়াল