Festive Bonus: ৭৮ দিনের বোনাস! পুজোর আগেই রেলকর্মীদের জন্য বাম্পার উপহার কেন্দ্রের

Indian Railways: বৃহস্পতিবারই কেন্দ্রীয় সরকারের তরফে রেলের কর্মীদের জন্য বোনাসের ঘোষণা করা হয়। কেন্দ্রের বিবৃতিতে জানানো হয়েছে, ভারতীয় রেলওয়ের সঙ্গে যুক্ত কর্মীদের অসাধারণ পারফরম্যান্সকে স্বীকৃতি দিতেই উৎসবের মরশুমে বোনাস দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। 

Festive Bonus: ৭৮ দিনের বোনাস! পুজোর আগেই রেলকর্মীদের জন্য বাম্পার উপহার কেন্দ্রের
রেলকর্মীদের জন্য দারুণ খবর।Image Credit source: Getty Image
Follow Us:
| Updated on: Oct 04, 2024 | 2:34 PM

নয়া দিল্লি: উৎসবের মরশুমে ভারতীয় রেলওয়ের বড় ঘোষণা। রেলকর্মীদের জন্য বোনাসের ঘোষণা মোদী সরকারের। এবার ৭৮ দিনের বোনাস পাবেন রেলওয়ের কর্মীরা। বৃহস্পতিবার, ৩ অক্টোবরই কেন্দ্রীয় ক্যাবিনেট বৈঠকে ১১ লক্ষ ৭২ হাজার ২৪০ জন রেলকর্মীর জন্য বোনাসের অনুমোদন দেওয়া হল। বোনাসের জন্য মোট ২০২৮.৫৭ কোটি টাকা বরাদ্দ করা হয়েছে।

বৃহস্পতিবারই কেন্দ্রীয় সরকারের তরফে রেলের কর্মীদের জন্য বোনাসের ঘোষণা করা হয়। কেন্দ্রের বিবৃতিতে জানানো হয়েছে, ভারতীয় রেলওয়ের সঙ্গে যুক্ত কর্মীদের অসাধারণ পারফরম্যান্সকে স্বীকৃতি দিতেই উৎসবের মরশুমে বোনাস দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

রেলের বিভিন্ন স্তরের কর্মী, যেমন ট্রাক মেইনটেনার, লোকো পাইলট, ট্রেন ম্যানেজার (গার্ড), স্টেশন মাস্টার, সুপারভাইসর, টেকনিশিয়ান, টেকনিশিয়ান হেল্পার, পয়েন্টসম্যান, মিনিস্টেরিয়াল স্টাফ ও গ্রুপ-সি কর্মীদের এই বোনাস দেওয়া হবে।

কেন্দ্রীয় সূত্রে খবর, দশেরা থেকে দিওয়ালির মধ্যেই রেলকর্মীদের অ্যাকাউন্টে এই বোনাসের টাকা এসে যাবে। মোট ৭৮ দিনের বেতন বোনাস হিসাবে দেওয়া হবে। সর্বাধিক ১৭ হাজার ৯৫১ টাকা বোনাস পাবেন কর্মীরা।

এর আগে, ২০২২ ও ২০২৩ সালেও ৭৮ দিনের বেতন বোনাস হিসাবে দেওয়া হয়েছিল।