‘বিশ্বাসঘাতক’, নির্বাচনী ফলের পরই উপ-সভাপতি মহেন্দ্রনের পদত্যাগে ক্ষুব্ধ কমল হাসান

দল ছেড়ে আর মহেন্দ্রন বলেন, বলেন, "বহু মানুষই এই আশা নিয়ে খেটেছিল যে নির্বাচনের পর পরিস্থিতির বদল আসবে। সেই কারণেই আমি ওনার (কমল হাসান) সঙ্গে ছিলাম। কিন্তু বিগত কয়েক মাস ধরেই তাঁর আচরণে কোনও পরিবর্তন লক্ষ্য করিনি আমি।"

'বিশ্বাসঘাতক', নির্বাচনী ফলের পরই উপ-সভাপতি মহেন্দ্রনের পদত্যাগে ক্ষুব্ধ কমল হাসান
ফাইল চিত্র
Follow Us:
| Updated on: May 07, 2021 | 8:43 AM

চেন্নাই: আশা ছিল অনেক, কিন্তু বিধানসভা নির্বাচনের ফলাফলে দেখা গিয়েছে সম্পূর্ণ উলটো চিত্র। ২৩৪ টি আসনের মধ্যে একটি আসনেও জিততে না পারার সঙ্গে সঙ্গেই দলের ফাটল সামনে এল। অভিনেতা কমল হাসানের তৈরি দল মক্কাল নিধি মাইয়াম দলের সহ-সভাপতি আর মহেন্দ্রন দল ছাড়লেন। তাঁর অভিযোগ, দলে স্বাধীনতা নেই। অন্যদিকে অভিনেতা তথা দলের প্রধান কমল হাসান তাঁকে ‘বিশ্বাসঘাতক’-র তকমা দিলেন।

গত ২ মে তামিলনাড়ু বিধানসভা নির্বাচনের ফল প্রকাশ হয়। ২৩৪টি আসনের মধ্যে ১৫৯ টি আসনে জয়ী হয় ডিএমকে। শাসক দল থেকে বিরোধী দলে পরিণত হয় এআইএডিএমকে। কমল হা,ানের দল মক্কাল নিধি মাইয়াম বা এমএনএম বহু আশা নিয়ে ভোট্র ময়দানে নামলেো তারা একটিও আসনে জয়লাভ করতে পারেনি। এমনকি কোয়েম্বাটোর দক্ষিণ আসন, যেখানে কমল হাসান প্রতিনিধি ছিলেন, তিনিও হেরে যান।

ফল প্রকাশের পরই ইস্তফা পালা শুরু হয়। মহেন্দ্রনের ইস্তফা দেওয়ার আগেই দলের অপর চার উচুস্তরের নেতাও পদত্যাগ করেন। দলের দ্বিতীয় সর্বোচ্চ পদ থেকে ইস্তফা দেওয়ার কারণ হিসানে আর মহেন্দ্রন জানান, কিছু উচ্চ পদস্থ নেতাদের দলের পরিচালন নীতি সঠিক নয় এবং দলের সভাপতি কমল হাসানও যেভাবে দল পরিচালন করছেন, তা সঠিক নয়। তাঁর অভিযোগ, “দলের পরিকল্পনাতেও বিভাজনের রাজনীতি প্রবেশ করেছে, যারফলে মনে হয় যে দলে কোনও স্বাধীনতাই নেই।”

তিনি বলেন, “বহু মানুষই এই আশা নিয়ে খেটেছিল যে নির্বাচনের পর পরিস্থিতির বদল আসবে। সেই কারণেই আমি ওনার (কমল হাসান) সঙ্গে ছিলাম। কিন্তু বিগত কয়েক মাস ধরেই তাঁর আচরণে কোনও পরিবর্তন লক্ষ্য করিনি আমি।”

এ দিকে, একাধিক নেতার পদত্যাগে ক্ষুব্ধ হাসান বলেন, “নির্বাচনের ময়দানে আমরা বিরোধীদের সঙ্গে বেশ কিছু বিশ্বাসঘাতককেও দেখতে পেলাম। এই তালিকায় শীর্ষে ছিলেন মহেন্দ্রন। তিনি বুঝে গিয়েছিলেন যে তাঁর কর্মকাণ্ডের জন্য দল থেকে বহিষ্কার করা হবে, তাই আগে ভাগেই নিজে সরে গেছেন। আমি খুশি যে আগাছা নিজেই সরে গিয়েছে। এ বার দল ভাল দিন দেখবে।”

আরও পড়ুন: রেমডেসিভির বোঝাই বিমানে গোলযোগ, গোয়ালিয়র বিমানবন্দরে ক্রাশ-ল্যান্ড করে কোনওমতে বাঁচলেন পাইলটরা