Smoke in Flight: ৫ হাজার ফুট উচ্চতায় তখন বিমান, হঠাৎ কালো ধোঁয়া ভরে গেল কেবিনে! অল্পের জন্য রক্ষা পেলেন যাত্রীরা

Smoke in Flight: দিল্লি থেকে জব্বলপুর যাচ্ছিল বিমানটি। হঠাৎই বিমানের ভিতরে ধোঁয়া লক্ষ্য করা যায়। সঙ্গে সঙ্গে বিমানটি ঘুরিয়ে দিল্লিতে ফিরিয়ে আনা হয়।

Smoke in Flight: ৫ হাজার ফুট উচ্চতায় তখন বিমান, হঠাৎ কালো ধোঁয়া ভরে গেল কেবিনে! অল্পের জন্য রক্ষা পেলেন যাত্রীরা
ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Jul 02, 2022 | 10:47 AM

নয়া দিল্লি: বিমান তখন ৫ হাজার ফুট উচ্চতায়, হঠাৎ ধোঁয়ায় ভর্তি হয়ে গেল গোটা কেবিন। বড় কোনও বিপদ হতে পারে, এই আশঙ্কাতেই মাঝ আকাশ থেকে ফিরিয়ে আনা হল স্পাইসজেটের বিমানকে। জানা গিয়েছে, দিল্লি থেকে জব্বলপুর যাচ্ছিল বিমানটি। হঠাৎই বিমানের ভিতরে ধোঁয়া লক্ষ্য করা যায়। সঙ্গে সঙ্গে বিমানটি ঘুরিয়ে দিল্লিতে ফিরিয়ে আনা হয়। বিমানের যাত্রীরা সকলে সুরক্ষিত রয়েছেন বলেই জানানো হয়েছে স্পাইসজেট সংস্থার তরফে।

স্পাইসজেট সংস্থার তরফে জানানো হয়েছে, এদিন সকালে দিল্লি থেকে জব্বলপুরগামী বিমানটি উড়ান শুরু করার পর কেবিন ক্রুরা হঠাৎ বিমানের ভিতরে ধোঁয়া দেখতে পান। সেই সময় বিমানটি ৫ হাজার ফুট উচ্চতায় ছিল, সঙ্গে সঙ্গে বিমানটিকে মাঝ আকাশ থেকেই ফিরিয়ে আনা হয়। বিমানের যাত্রীরা সম্পূর্ণ সুরক্ষিত রয়েছেন। কী কারণে বিমানের ভিতর ধোঁয়ায় ভরে গেল, তা এখনও জানা যায়নি। মনে করা হচ্ছে, কোনও যান্ত্রিক গোলযোগের কারণেই ধোঁয়া দেখা গিয়েছিল বিমানের ভিতরে।

ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় বিমানের ভিতরের ভিডিয়ো ভাইরাল হয়ে গিয়েছে। সেখানে দেখা যাচ্ছে, বিমানের কেবিনটি সম্পূর্ণ ধোঁয়ায় ভর্তি হয়ে গিয়েছে। যাত্রীরা ওই ধোঁয়ার মধ্যেই বসে রয়েছেন। কেউ কেউ কাগজ, ম্যাগাজিন দিয়ে হাওয়া করছেন শ্বাসপ্রশ্বাস নেওয়ার জন্য। যাত্রীদের বিমান থেকে নেমে আসতেও দেখা যায়।

উল্লেখ্য, বিগত বেশ কয়েক মাস ধরেই একাধিকবার স্পাইসজেটের বিমানে সমস্যা দেখা দিচ্ছে। বিগত ১৫ দিনে এই নিয়ে দুইবার স্পাইসজেটের বিমান জরুরি অবতরণ করা হল। এর আগে গত ১৯ জুন দিল্লিগামী একটি বিমানকে পটনায় জরুরি অবতরণ করানো হয়। বিমানের সঙ্গে পাখির ধাক্কা লাগায় ডানদিকের ইঞ্জিনে আগুন লেগে যায়। ১৮৫ জন যাত্রীকে সুরক্ষিতভাবে উদ্ধার করে আনা হয়।