Stone Pelting: উত্তরাখণ্ডে নেপালের দিকে থেকে ভারতীয় শ্রমিকদের উপরে ইটবৃষ্টি

Stone Pelting: উত্তরাখণ্ডে ভারত-নেপাল সীমান্তে কর্মরত শ্রমিকদের উপর প্রায় ৪ ঘণ্টা ধরে ইট বৃষ্টি হয়েছে। এর ফলে নির্মাণ কাজে নিযুক্ত শ্রমিকরা গুরুতর আহত হয়েছেন।

Stone Pelting: উত্তরাখণ্ডে নেপালের দিকে থেকে ভারতীয় শ্রমিকদের উপরে ইটবৃষ্টি
ছবি সৌজন্যে: টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Dec 05, 2022 | 9:34 AM

দেরাদুন: নেপালের (Nepal) দিক থেকে উড়ে এল ইট,পাটকেল। রবিবার উত্তরাখণ্ডের (Uttarakhand) ধারচুলা জেলায় ইট বৃষ্টির ঘটনা ঘটে। জানা গিয়েছে,কালী নদীতে ভারতের বাঁধ নির্মাণে আপত্তি তোলাকে কেন্দ্র করেই এই ঘটনা ঘটেছে।

প্রাথমিক রিপোর্টে জানা গিয়েছে, উত্তরাখণ্ডে ভারত-নেপাল সীমান্তে কর্মরত শ্রমিকদের উপর প্রায় ৪ ঘণ্টা ধরে ইট বৃষ্টি হয়েছে। এর ফলে নির্মাণ কাজে নিযুক্ত শ্রমিকরা গুরুতর আহত হয়েছেন। এই ঘটনায় পোক্লেইন মেশিনে ক্ষতিগ্রস্ত হয়েছে এবং এই অপারেশনের এক চালকও আহত হয়েছেন। এদিকে সূত্রের খবর, এটাই প্রথম নয়। বেশ অনেকদিন ধরে নেপালিরা ভারতীয় শ্রমিকদার উপর ইট বৃষ্টি করছে। এর ফলে মাঝখানে নির্মাণকাজ বন্ধও রাখতে হয়েছিল। তবে সূত্রের খবর, নেপালিদের তরফে ভারতীয় নাগরিকদের উপর এই আক্রমণের পর তাঁদের বিরুদ্ধে কোনওরকম পদক্ষেপ করেনি নেপালের নিরাপত্তা সংস্থা (Nepalese Security Agencies)।

এদিকে গতকালের নেপালিদের এই আক্রমণের পর একটি সার্ভিস সিলেকশন বোর্ড (Serivce Selection Board) ও স্থানীয় প্রশাসন ঘটনাস্থলে পৌঁছেছে। এবং এই ঘটনায় তদন্ত শুরু হয়েছে। নেপালের নিরাপত্তা সংস্থাকেও এই বিষয়ে জানানো হয়েছে। এই ঢিল ছোড়ার ঘটনার পর নেপাল ও ভারতের মধ্যে আন্তর্জাতিক সেতু বন্ধ করে দেওয়া হয়েছে। এখন এই দুই দেশের মধ্যে নাগরিকদের ভ্রমণে বাধা দেওয়া হয়েছে।