GTA নিয়োগ দুর্নীতিতে CBI তদন্তে ‘সুপ্রিম’ স্থগিতাদেশ

GTA: জিটিএ-তে বেশ কয়েকটি স্কুলে চুক্তিভিত্তিক শিক্ষকদের বেনিয়মে স্থায়ী করা হয়েছিল। পাহাড়ে শিক্ষক নিয়োগে দুর্নীতির অভিযোগ তুলে গত ফেব্রুয়ারি মাসেই বিধাননগর উত্তর থানায় অভিযোগ দায়ের করেছিলেন শিক্ষা দফতরের এক আধিকারিক।

GTA নিয়োগ দুর্নীতিতে CBI তদন্তে 'সুপ্রিম' স্থগিতাদেশ
সুপ্রিম কোর্টImage Credit source: twitter
Follow Us:
| Edited By: | Updated on: May 02, 2024 | 4:46 PM

নয়া দিল্লি:  GTA (গোর্খা টেরিটোরিয়াল অ্যাডমিনিস্ট্রেশনে) নিয়োগ দুর্নীতিতে হাইকোর্টের নির্দেশে সিবিআই তদন্তের ওপর স্থগিতাদেশ দিল সুপ্রিম কোর্ট। সব পক্ষকে নোটিস জারি করা হয়েছে। পরবর্তী শুনানির দিন পর্যন্ত তদন্তে স্থগিতাদেশ। ২ সপ্তাহ পর পরবর্তী শুনানি। জিটিএ নিয়োগ দুর্নীতি মামলায় সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছিল কলকাতা হাইকোর্ট।

জিটিএ-তে বেশ কয়েকটি স্কুলে চুক্তিভিত্তিক শিক্ষকদের বেনিয়মে স্থায়ী করা হয়েছিল। পাহাড়ে শিক্ষক নিয়োগে দুর্নীতির অভিযোগ তুলে গত ফেব্রুয়ারি মাসেই বিধাননগর উত্তর থানায় অভিযোগ দায়ের করেছিলেন শিক্ষা দফতরের এক আধিকারিক। কিন্তু তার ভিত্তিতে এফআইআর করেনি পুলিশ। কলকাতা হাইকোর্ট বুধবারই এই মামলায় সিবিআই তদন্তের নির্দেশ দেয়। বুধবার আবার কলকাতা হাইকোর্টের ধমকের মুখে পড়ে রাজ্য সরকার।  আর তার ঠিক পরেই বৃহস্পতিবার রাজ্য শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়-সহ একাধিক জনের বিরুদ্ধে এফআইআর দায়ের করে।

জিটিএ  শিক্ষক নিয়োগ দুর্নীতিতে স্কুল শিক্ষা দফতরের সচিবের কাছে জমা পড়া রিপোর্টেও প্রাক্তন সরকারি আমলা ও জনপ্রতিনিধিদের শিক্ষক নিয়োগে বেনিয়মে জড়িত থাকার কথা উল্লেখ রয়েছে। স্কুল শিক্ষা কমিশনারের নেতৃত্বে তদন্ত কমিটির রিপোর্টেই স্পষ্টভাবে উল্লেখ করা রয়েছে বেনিয়মের কথা। এবার হাইকোর্টের সিবিআই তদন্তের নির্দেশের ওপর স্থগিতাদেশ দিল সুপ্রিম কোর্ট।