ATM Stolen: চেষ্টা করেও খুলছিল না কলকবজা, টাকার জন্য আস্ত এটিএমই উপড়ে নিয়ে চলে গেল চোরেরা!

Crime News: ব্যাঙ্কের তরফে জানানো হয়েছে, রাত ৩টে ৩৫ মিনিট নাগাদ এটিএম কাজ বন্ধ হয়ে যাওয়ার মেসেজ আসে। কিছুক্ষণের মধ্য়ে ব্যাঙ্কের সঙ্গে যাবতীয় লিঙ্কও বিচ্ছিন্ন হয়ে যায়।

ATM Stolen: চেষ্টা করেও খুলছিল না কলকবজা, টাকার জন্য আস্ত এটিএমই উপড়ে নিয়ে চলে গেল চোরেরা!
ফাইল ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Dec 14, 2022 | 1:11 PM

নয়া দিল্লি: এটিএমে রক্ষী থাকে না। আগেই তা নজরে এসেছিল। সেই অনুযায়ীই ছক কষা হয়েছিল। রাতের অন্ধকারে চুপিচুপি এসেছিল চোরেরা। খোলা শুরু হয়েছিল এটিএমের কলকবজা। কিন্তু একটু পরেই তা আটকে গেল। হাজার চেষ্টা-চরিত্র করেও খোলা গেল না সেই এটিএম। বেরলো না টাকাও। এতদিনের পরিকল্পনা কি তাহলে ব্যর্থ হয়ে যাবে? এত সহজে হার মানার পাত্র নয় চোরেরাও। এটিএম থেকে টাকা বের করতে না পেরে, আস্ত এটিএমটাই উপড়ে নিয়ে চলে গেল দুষ্কৃতীরা। ঘটনাটি ঘটেছে রাজধানী দিল্লিতে।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, গত ১০ ডিসেম্বর দিল্লির কোটলা বিহার থেকে আস্ত একটি এটিএম চুরি যায়। ওই এটিএমের ভিতরে ৩৭ লক্ষ টাকারও বেশি নগদ ছিল। স্টেট ব্য়াঙ্ক অব ইন্ডিয়ার খোয়া যাওয়া ওই এটিএমটি এখনও পাওয়া যায়নি। ইতিমধ্যেই পুলিশে অভিযোগ দায়ের করা হয়েছে। এটিএমের সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখা হচ্ছে।

জানা গিয়েছে, পশ্চিম দিল্লির কোটলা বিহারের রানহোলা এলাকার ফেজ-২-তে স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়ার একটি এটিএম ছিল। গত ১০ ডিসেম্বর মধ্য রাতে ওই এটিএম কিয়স্ক থেকে আস্ত মেশিন চুরি যায়। ব্যাঙ্কের তরফে জানানো হয়েছে, রাত ৩টে ৩৫ মিনিট নাগাদ এটিএম কাজ বন্ধ হয়ে যাওয়ার মেসেজ আসে। কিছুক্ষণের মধ্য়ে ব্যাঙ্কের সঙ্গে যাবতীয় লিঙ্কও বিচ্ছিন্ন হয়ে যায়। এরপরই ভোরবেলায় ব্যাঙ্কের তরফে আধিকারিকদের পাঠানো হয় ঘটনা খতিয়ে দেখতে। এটিএমের সামনে গিয়ে তারা চমকে যান। মেশিন সারাই করবেন কি, আস্ত টাকার মেশিনই যে উধাও। সঙ্গে সঙ্গে পুলিশে অভিযোগ দায়ের করা হয়।

ব্যাঙ্কের তরফে বিবৃতিতে জানানো হয়েছে, চুরি যাওয়া এটিএমে মোট ৩৭ লক্ষ ৭৯ হাজার টাকা ছিল। অন্যান্য সময় এটিএমে রক্ষী  থাকলেও , ঘটনার দিনই উধাও ছিল এটিএমের রক্ষী। ব্যাঙ্কের আধিকারিকরা ঘটনাস্থলে পৌঁছে এটিএম দেখতে না পেয়েই সঙ্গে সঙ্গে পুলিশে খবর দেন। কীভাবে আস্ত এটিএম কীভাবে চুরি গেল, তা এখনও জানা যায়নি। এটিএমের সিসিটিভি ফুটেজ দেখে তদন্ত শুরু করা হয়েছে।