Health Ministry Meeting: ফের কি দেশে বাড়ছে করোনা? আজই বৈঠকে বসছেন স্বাস্থ্যমন্ত্রী

COVID-19 Cases: সূত্রের খবর, চিন, জাপান, দক্ষিণ কোরিয়া ও আমেরিকা সহ বিভিন্ন দেশে যে হারে হঠাৎ করোনা আক্রান্তের সংখ্যা বাড়তে শুরু করেছে, তা দেখেই বৈঠকের ডাক দিয়েছে স্বাস্থ্য় মন্ত্রক। নতুন কোনও ভ্যারিয়েন্টের কারণে ফের সংক্রমণ বাড়ছে কি না, তা খতিয়ে দেখবে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক।

Health Ministry Meeting: ফের কি দেশে বাড়ছে করোনা? আজই বৈঠকে বসছেন স্বাস্থ্যমন্ত্রী
স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মাণ্ডব্য। ছবি:PTI
Follow Us:
| Edited By: | Updated on: Dec 21, 2022 | 8:12 AM

নয়া দিল্লি: দেশে নিয়ন্ত্রণেই রয়েছে করোনা সংক্রমণ (COVID-19)। কিন্তু উদ্বেগ বাড়াচ্ছে অন্যান্য দেশের ক্রমবর্ধমান করোনা আক্রান্তের সংখ্যা। সম্প্রতিই চিন, জাপান, দক্ষিণ কোরিয়া, ব্রাজিল ও আমেরিকায় যেভাবে ফের করোনা আক্রান্তের সংখ্যা বাড়তে শুরু করেছে, তাতে যথেষ্ট উদ্বিগ্ন কেন্দ্রীয় সরকারও। দেশের করোনা পরিস্থিতি কীরকম ও ফের সংক্রমণ বাড়লে, তা নিয়ন্ত্রণে আনতে কী কী প্রস্তুতি নেওয়া হয়েছে, তা খতিয়ে দেখতেই বৈঠকের ডাক দিলেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মাণ্ডব্য (Mansukh Mandaviya)। আজ, বুধবার এই কেন্দ্রীয় বৈঠক হওয়ার কথা।

সংবাদসংস্থা পিটিআই সূত্রে জানা গিয়েছে, একাধিক দেশে ফের একবার করোনা সংক্রমণ বৃদ্ধি পেতেই, বৈশ্বিক পরিস্থিতির কথা মাথায় রেখে স্বাস্থ্য মন্ত্রকের তরফে এই বৈঠকের ডাক দেওয়া হয়েছে। আজ সকাল ১১টায় এই বৈঠক হওয়ার কথা।  বৈঠকে উপস্থিত থাকবেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মাণ্ডব্য ও স্বাস্থ্য মন্ত্রকের অন্যান্য আধিকারিকরা। এছাড়াও বিভিন্ন রাজ্যের প্রতিনিধি ও বিশেষজ্ঞরাও বৈঠকে উপস্থিত থাকবেন বলেই জানা গিয়েছে।

সূত্রের খবর, চিন, জাপান, দক্ষিণ কোরিয়া ও আমেরিকা সহ বিভিন্ন দেশে যে হারে হঠাৎ করোনা আক্রান্তের সংখ্যা বাড়তে শুরু করেছে, তা দেখেই বৈঠকের ডাক দিয়েছে স্বাস্থ্য় মন্ত্রক। নতুন কোনও ভ্যারিয়েন্টের কারণে ফের সংক্রমণ বাড়ছে কি না, তা খতিয়ে দেখবে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক। পাশাপাশি আন্তর্জাতিক পর্যটক ও যাত্রীদের থেকে দেশে নতুন করে সংক্রমণ ছড়ানোর সম্ভাবনা কতটা রয়েছে, তাও খতিয়ে দেখা হবে। পরিস্থিতি পর্যালোচনা করার পর সিদ্ধান্ত নেওয়া হবে।

এর আগে মঙ্গলবার স্বাস্থ্য় মন্ত্রকের তরফে করোনা সংক্রমণ নিয়ে সমস্ত রাজ্য় ও কেন্দ্র শাসিত অঞ্চলে চিঠি পাঠানো হয়। সেই চিঠিতে করোনার নতুন ভ্য়ারিয়েন্ট নিয়ে সতর্ক থাকতে বলা হয়েছে এবং জিনোম সিকোয়েন্সিংয়ের উপর জোর দেওয়ার পরামর্শ দেওয়া হয়েছে।