UP Viral Picture: হাতে মাত্র ৫ মিনিট সময়! একটা লাল শাড়িই বাঁচিয়ে দিল শতাধিক যাত্রীর প্রাণ, কীভাবে জানুন….

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: ঈপ্সা চ্যাটার্জী

Updated on: Apr 06, 2022 | 9:44 AM

UP Viral Picture: কয়েক মিনিটের মধ্যেই ওই লাইন ধরে দ্রুতগতিতে আসে এটাহ-টুন্ডলা প্যাসেঞ্জার ট্রেন। যাত্রী ভর্তি ওই ট্রেনের চালক দূর থেকে লাইনের উপরে লাল শাড়ি ঝুলতে দেখেই গতি কমান। কাছাকাছি আসতেই বুঝতে পারেন, কোনও বিপদ সঙ্কেত দেওয়ার জন্যই ওই কাপড় ঝোলানো হয়েছে।

UP Viral Picture: হাতে মাত্র ৫ মিনিট সময়! একটা লাল শাড়িই বাঁচিয়ে দিল শতাধিক যাত্রীর প্রাণ, কীভাবে জানুন....
উপস্থিত বুদ্ধির জেরেই বড় দুর্ঘটনা এড়ানো সম্ভব হল। ছবি: টুইটার

লখনউ: রেললাইনের দুপাশে পোঁতা গাছের ডাল, মাঝে ঝোলানো লাল শাড়ি। ওই শাড়িই প্রাণ বাঁচাল শতাধিক যাত্রীর। ভাবছেন কীভাবে? রেললাইনের মাঝে ঝুলন্ত শাড়ি দেখেই বিপদ আন্দাজ করেন চালক। সঙ্গে সঙ্গে ব্রেক কষেন তিনি। নেমে দেখতে পান যে লাইনে বড় ফাটল রয়েছে। স্থানীয় এক মহিলার উপস্থিত বুদ্ধিতেই বড়সড় রেল দুর্ঘটনা এড়ানো সম্ভব হল উত্তর প্রদেশে। ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে ওই মহিলার কাণ্ড। সকলেই সাধুবাদ জানিয়েছেন তাঁকে। রেলওয়ের তরফেও ওই মহিলাকে ধন্যবাদ জানানো হয়েছে।

জানা গিয়েছে, উত্তর প্রদেশের ওমবতীর বাসিন্দা ওই মহিলা প্রতিদিনের মতোই ক্ষেতে কাজ করতে যাচ্ছিলেন। রেললাইন পার করার সময়ই হঠাৎ তাঁর চোখে পড়ে লাইনের ফাটল। এরপরই তিনি চিৎকার করতে শুরু করেন, কিন্তু আশেপাশে কেউ না থাকায়, কেউই সেই ডাক শুনতে পাননি। প্রতিদিন ওই সময়েই এটাহ-টুন্ডলা প্যাসেঞ্জার ট্রেন যাতায়াত করে, এ কথা জানতেন ওই মহিলা। হাতে মাত্র পাঁচ মিনিট, তারপরই এসে পড়বে ট্রেন। সাহায্যের জন্য কাউকে না পেয়ে ওই মহিলা নিজের শাড়ি খুলেই তাই লাইনে ঝুলিয়ে দেন গাছের ডালের সাহায্যে।

স্থানীয় পুলিশ আধিকারিক সচিন কৌশিক জানান, ওই মহিলা ভয় বা আতঙ্কে ঘটনাস্থল ছেড়ে পালাননি। বরং উপস্থিত বুদ্ধির জেরেই তিনি নিজের পরনের শাড়ি খুলে লাইনের দু’পাশে গাছের ডালে ঝুলিয়ে দেন এবং লোকো পাইলটকে সতর্ক করেন।

কয়েক মিনিটের মধ্যেই ওই লাইন ধরে দ্রুতগতিতে আসে এটাহ-টুন্ডলা প্যাসেঞ্জার ট্রেন। যাত্রী ভর্তি ওই ট্রেনের চালক দূর থেকে লাইনের উপরে লাল শাড়ি ঝুলতে দেখেই গতি কমান। কাছাকাছি আসতেই বুঝতে পারেন, কোনও বিপদ সঙ্কেত দেওয়ার জন্যই ওই কাপড় ঝোলানো হয়েছে। এরপরই তিনি ট্রেন থামিয়ে দেন।

রেল কর্তৃপক্ষ সূত্রে জানানো হয়েছে, যদি সঠিক সময়ে ট্রেন না দাঁড়াত, তবে বড়সড় দুর্ঘটনা ঘটতে পারত। তবে ওই মহিলার বুদ্ধিমত্তার জেরেই চালক বিপদ বুঝতে পারেন এবং আগেই ট্রেন থামিয়ে দেন। প্রায় ৩০ মিনিট ধরে ওই লাইন মেরামতি করা হয়। এরপর ফের স্বাভাবিক হয় রেল পরিষেবা।

আরও পড়ুন: Sanjay Raut: ‘আমি কি বিজয় মাল্য?’, ইডির সম্পত্তি বাজেয়াপ্ত নিয়ে নয়া ‘তত্ত্ব’ রাউতের

আরও পড়ুন: Petrol-Diesel Price Today: পেট্রোল ১১৫, সেঞ্চুরি ছুঁইছুঁই ডিজেল! ১৬ দিনে ১০ টাকা দাম বাড়তেই উধাও বাস-ট্যাক্সি

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla