MP hospital: কী কাণ্ড, হাসপাতালের ICU-তে ঘুরছে গরু! খাচ্ছে খাবারও, দেখুন ভিডিয়ো

MP hospital video: ভিডিয়োটি ভাইরাল হতেই হাসপাতালের নিরাপত্তারক্ষী ও দুইজন কর্মীকে কাজ থেকে বরখাস্ত করা হয়েছে।

MP hospital: কী কাণ্ড, হাসপাতালের ICU-তে ঘুরছে গরু! খাচ্ছে খাবারও, দেখুন ভিডিয়ো
হাসপাতালের ভিতরে গরু। ছবি- টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Nov 20, 2022 | 8:51 AM

ভোপাল: সরকারি হাসপাতালের ইনটেনসিভ কেয়ার ইউনিট (Intensive Care Unit)। শারীরিক অবস্থা অত্যন্ত জটিল যাদের, তারাই ভর্তি থাকেন এই বিভাগে। কিন্তু হাসপাতালের ভিতরে এ কী অবস্থা! আইসিইউতে ঘুরে বেড়াচ্ছে রোগী বা তাদের পরিবার-পরিজন নয়, বরং চারপেয়েরা। হাসপাতালের আইসিইউ(ICU)-র ভিতরেই ঘুরে বেড়াতে দেখা গেল গরুকে। মনের সুখে আবর্জনার বিন থেকে খাচ্ছে রোগীর উচ্ছিষ্ট খাবার, এদিকে হেলদোল নেই হাসপাতাল কর্তৃপক্ষের। এমনই দৃশ্য ধরা পড়ল মধ্য প্রদেশের রাজগড় জেলায়। সেখানে একটি সরকারি হাসপাতালের ভিতরে বিনা বাধায় ঘুরে বেড়াতে দেখা গেল গরুকে। ওয়ার্ডের ভিতরে ও হাসপাতাল চত্বরে রাখা মেডিক্য়াল ওয়েস্ট বা চিকিৎসা সংক্রান্ত আবর্জনার স্তুপ থেকে খাবার ও অন্যান্য পচা-গলা জিনিস খেতে দেখা গেল।

স্থানীয় বাসিন্দাদের সূত্রে জানা গিয়েছে, ২৪ ঘণ্টার জন্যই নিরাপত্তারক্ষী রাখা রয়েছে ওই হাসপাতালে, কিন্তু অধিকাংশ সময়ই তাদের পাত্তা পাওয়া যায় না। এলাকায় গরুর উপদ্রব থাকায়, হাসপাতালের তরফে দুই ব্যক্তিকেও নিয়োগ করা হয়েছিল গরু তাড়ানোর জন্য, কিন্তু ঘটনার দিন তাদেরও দেখা মেলেনি।

হাসপাতালের আইসিইউতে গরু ঘুরে বেড়ানোর ছবি ও ভিডিয়ো সোশ্য়াল মিডিয়ায় ভাইরাল হতেই শোরগোল পড়ে গিয়েছে। জানা গিয়েছে, চলতি সপ্তাহের শুক্রবার মধ্য় প্রদেশের রাজগড় জেলার হাসপাতালের আইসিইউ ওয়ার্ডের ভিতরে গরু ঢুকে পড়ে। ভিডিয়োটি ভাইরাল হতেই হাসপাতালের নিরাপত্তারক্ষী ও দুইজন কর্মীকে কাজ থেকে বরখাস্ত করা হয়েছে।

জেলা হাসপাতালের সিভিল সার্জন ডঃ রাজেন্দ্র কাতারিয়া বলেন, “আমাদের পুরনো কেভিড আইসিইউ ওয়ার্ডে ঢুকে পড়েছিল গরুটি। গোটা বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। ইতিমধ্যেই ওয়ার্ড বয় ও নিরাপত্তারক্ষীর বিরুদ্ধে কঠোর ব্যবস্থা করা হয়েছে।”

অন্য়দিকে, রাজ্যের জনস্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী প্রভুরাম চৌধুরিকে এই বিষয়ে প্রশ্ন করলে তিনি জানান, এই বিষয়ে তিনি কিছু জানেন না।

উল্লেখ্য, কিছুদিন আগেই উত্তর প্রদেশের মোরাদাবাদের জেলা হাসপাতালের ভিতরেও কুকুর ঘুরতে দেখা গিয়েছিল। নিরাপত্তারক্ষীর সামনে দিয়েই ওয়ার্ডে ঢোকা ও রোগীর বিছানায় ঘুমাতে দেখা গিয়েছিল।