Weather Update: শীতের আমেজে ভাগ বসাচ্ছে পশ্চিমী ঝঞ্ঝা, আগামী ২ দিন বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা এই রাজ্যগুলিতে…

Weather Update:আগামী দুই দিনও পঞ্জাব, হরিয়ানা, চণ্ডীগঢ়, উত্তর প্রদেশ ও রাজস্থানে বিক্ষিপ্ত বৃষ্টিতে ভাসবে বলেই জানাল আবহাওয়া দফতর।

Weather Update: শীতের আমেজে ভাগ বসাচ্ছে পশ্চিমী ঝঞ্ঝা, আগামী ২ দিন বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা এই রাজ্যগুলিতে...
আসছে বৃষ্টি (ফাইল চিত্র)
Follow Us:
| Edited By: | Updated on: Jan 21, 2022 | 2:12 PM

নয়া দিল্লি: শীত এলেও, উপভোগ করা যাচ্ছে না তার আমেজ। বারংবার সেই আমেজে ভাগ বসাচ্ছে বৃষ্টি (Rainfall)। আগামী দুই দিনও পশ্চিমী ঝঞ্ঝার (Western Disturbance) প্রভাবে পঞ্জাব, হরিয়ানা, চণ্ডীগঢ়, উত্তর প্রদেশ ও রাজস্থান বিক্ষিপ্ত বৃষ্টিতে ভাসবে বলেই জানাল আবহাওয়া দফতর (weather department)। এরফলে শৈত্যপ্রবাহও বাধাপ্রাপ্ত হবে।

আবহাওয়া দফতর সূত্রে জানানো হয়েছে, নতুন করে পশ্চিমী ঝঞ্ঝা তৈরি হওয়ায় শুক্রবার থেকে আগামী দুই দিন রাজস্থানের একাধিক অংশে  মাঝারি থেকে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। এই ঝঞ্ঝার কারণে রাজস্থানের দক্ষিণ পশ্চিম অংশে একটি ঘূর্ণাবর্তও তৈরি হতে পারে। এর জেরে যোধপুর, বিকানের, আজমের, জয়পুর, কোটা ও ভরতপুরে শুক্রবার রাত থেকেই হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

আজমের, আলওয়ার, ভরতপুর, দৌসা, ধোলপুর, জয়পুর, করাউলি, শিকর, সাওয়াই মাধোপুর, টঙ্ক, বিকানের, চুরু, গঙ্গানগর, হনুমানগড়, নাগৌর সহ একাধিক জায়গায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। জয়পুর, আলওয়ার, শিকর ও চুরু জেলায় শিলাবৃষ্টি হওয়ারও সম্ভাবনা রয়েছে।

একইভাবে পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে পঞ্জাব, হরিয়ানা, চণ্ডীগঢ়, দিল্লি, উত্তর প্রদেশের পশ্চিম অংশ ও রাজস্থানের পূর্ব অংশে শুক্রবার থেকে বৃষ্টিপাত শুরুর সম্ভাবনা রয়েছে। আগামী ২২ ও ২৩ জানুয়ারি এই বৃষ্টিপাতের পরিমাণ আরও বৃদ্ধি পাবে। আগামী শনিবার পঞ্জাবে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। অসম ও মেঘালয়েও আগামী ২৪ জানুয়ারি ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

এদিকে, বঙ্গোপসাগরের উপকূল জুড়ে একটি ঘূর্ণাবর্ত ও তামিলনাড়ুর দক্ষিণ অংশের উপর তৈরি নিম্নচাপের প্রভাবে আগামী ৪ থেকে ৫ দিন তামিলনাড়ু, পুদুচেরি, কড়াইকাল, কেরল ও মাহেতে বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ সহ হালকা ঝড়বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

তবে পশ্চিমী ঝঞ্ঝার কারণে উত্তর ভারতের পার্বত্য অঞ্চলগুলিতে ঠাণ্ডা বাড়বে। আবহাওয়া দফতর সূত্রে জানানো হয়েছে, জম্মু-কাশ্মীর, লাদাখ, হিমাচল প্রদেশ ও উত্তরাখণ্ডে আগামী দুইদিন বিক্ষিপ্তভাবে বৃষ্টিপাত বা তুষারপাত হতে পারে। শনিবার থেকে বৃষ্টি ও তুষারপাতের পরিমাণ বাড়বে।

আরও পড়ুন: Rahul Gandhi on Amar Jawan Jyoti flame: ‘কিছু মানুষ দেশাত্ববোধ বোঝে না’ তোপ রাহুলের, কী জবাব দিল কেন্দ্র?