Primary TET: টেট শংসাপত্র ডাউনলোড করতে গিয়ে সমস্যা! পর্ষদের দুয়ারে চাকরিপ্রার্থীরা

TET Certificate: চাকরিপ্রার্থীদের বক্তব্য, মঙ্গলবার অর্থাৎ আজ টেট পাশ শংসাপত্র ডাউনলোড করার শেষ দিন। কিন্তু শংসাপত্র ডাউনলোড করতে গিয়ে অনেকে টেট উত্তীর্ণ চাকরিপ্রার্থীই। কারও ফোনে ঢুকছে না ওটিপি। আবার কেউ শংসাপত্র ডাউনলোড করতে গিয়ে দেখছেন ইনভ্যালিড ক্রেডেনশিয়াল।

Primary TET: টেট শংসাপত্র ডাউনলোড করতে গিয়ে সমস্যা! পর্ষদের দুয়ারে চাকরিপ্রার্থীরা
কী বলছেন টেট উত্তীর্ণরা?
Follow Us:
| Edited By: | Updated on: May 30, 2023 | 4:59 PM

কলকাতা: শংসাপত্র না পেয়ে পর্ষদের অফিসের দ্বারস্থ ২০১৪ সালের টেট (TET 2014) উত্তীর্ণরা। ২০১৪ ও ২০১৭ সালের টেট উত্তীর্ণদের নিয়োগ প্রক্রিয়ার কাজ চলছে। এরই মধ্যে ২০১৪ সালের টেট উত্তীর্ণ চাকরিপ্রার্থীরা এক নতুন সমস্যার সম্মুখীন হয়েছেন। চাকরিপ্রার্থীদের বক্তব্য, মঙ্গলবার অর্থাৎ আজ টেট পাশ শংসাপত্র ডাউনলোড করার শেষ দিন। কিন্তু শংসাপত্র ডাউনলোড করতে গিয়ে সমস্যায় পড়ছেন অনেক টেট উত্তীর্ণ চাকরিপ্রার্থীই। কারও ফোনে ঢুকছে না ওটিপি। আবার কেউ শংসাপত্র ডাউনলোড করতে গিয়ে দেখছেন ইনভ্যালিড ক্রেডেনশিয়াল। এমন সমস্যার মুখে অনেকেই পড়েছেন। ফলে তাঁরা শংসাপত্র ডাউনলোড করতে পারছেন না। এমন অবস্থায় সমস্যা সমাধানের আশায় পর্ষদের অফিসে গেলেন ২০১৪ টেট পাশ চাকরিপ্রার্থীদের এক প্রতিনিধিদল।

টেট শংসাপত্র একটি গুরুত্বপূর্ণ নথি। বিশেষ করে অনেকের বয়স পেরিয়ে যাচ্ছে। তাঁরা আর টেট পরীক্ষায় বসতে পারবেন না। সেক্ষেত্রে টেট শংসাপত্র থাকলে তাঁরা পরবর্তীতে যদি কখনও নিয়োগ প্রক্রিয়া হয়, তাতে তাঁরাও আবেদন করতে পারবেন। সেই আশা নিয়েই টেট শংসাপত্রের জন্য দৌড়-ঝাঁপ করছেন চাকরিপ্রার্থীরা। তাঁরা বলছেন, এই সমস্যা নিয়ে এর আগেও পৃথক পৃথকভাবে পর্ষদের দৃষ্টি আকর্ষণ করেছিলেন তাঁরা। সেই সময়েও পর্ষদের থেকে সময় চাওয়া হয়েছিল। তারপর মঙ্গলবার আবার রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে যে চাকরিপ্রার্থীরা এই ধরনের সমস্যায় পড়েছেন, তাঁরা মিলিতভাবে পর্ষদের দ্বারস্থ হন। বেশ কিছু দূরবর্তী জেলা থেকেও অনেকে আসেন এদিন।

চাকরিপ্রার্থীরা জানাচ্ছেন, পর্ষদের অফিসে ডেপুটি সেক্রেটারি পার্থ কর্মকারের সঙ্গে তাঁদের কথা হয়েছে। তিনি আশ্বাস দিয়েছেন,আগামী ১৫ দিনের মধ্যে নতুন করে বিজ্ঞপ্তি দেওয়া হবে। একটি নতুন পোর্টালও খুলে দেওয়া হবে এবং এতে যাবতীয় সমস্যার সমাধান হয়ে যাবে বলেই আশ্বাস দিয়েছে পর্ষদ। পর্ষদের তরফে জানানো হচ্ছে, শুক্রবারের মধ্যে পর্ষদের ওয়েবসাইটে এই সংক্রান্ত বিষয়ে একটি নোটিস জারি করা হবে।