‘৩০ মিনিটেও শুভেন্দু-তুষারের বৈঠক হয়নি?’ সলিসিটর জেনারেলের বাড়ির সিসিটিভি ফুটেজ সামনে আনার দাবি অভিষেকের

Abhishek Banerjee: "বিভিন্ন প্রতিবেদনে জানা গিয়েছে মিস্টার অধিকারী বিভিন্ন অফিসারের উপস্থিতিতে মাননীয় সলিসিটর জেনারেলের বাসভবনে প্রবেশ করেন এবং সেখানে প্রায় ৩০ মিনিট ছিলেন। তারপরেও কি বৈঠক বাকি রয়েছে আশা করা যায়?''

'৩০ মিনিটেও শুভেন্দু-তুষারের বৈঠক হয়নি?' সলিসিটর জেনারেলের বাড়ির সিসিটিভি ফুটেজ সামনে আনার দাবি অভিষেকের
অলংকরণ: অভীক দেবনাথ
Follow Us:
| Updated on: Jul 02, 2021 | 5:02 PM

কলকাতা: নারদা মামলার তদন্ত চাপা দিতেই কি সলিসিটর জেনারেল তুষার মেহতার (Tushar Mehta) সঙ্গে বৈঠক করেছেন শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)? তৃণমূলের (TMC) এমনই অভিযোগে তোলপাড় শুরু হয়েছে। এই প্রেক্ষিতে বৃহস্পতিবার দিল্লির বৈঠকের বিষয়টি অস্বীকার করেছেন কেন্দ্রের সলিসিটর জেনারেল। যার প্রেক্ষিতে পাল্টা টুইট প্রশ্ন তুললেন অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। তাঁর দাবি, কেন্দ্রের জেনারেল সলিসিটরের বাড়িতে শুভেন্দু অধিকারী উপস্থিত থাকাকালীন সিসিটিভি ফুটেজ প্রকাশ্যে আনা হোক।

প্রসঙ্গত, বৃহস্পতিবার দিল্লিতে গিয়ে শুভেন্দু কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে সাক্ষাতের পর ১০ আকবর রোডে সলিসিটর জেনারেল তুষার মেহতার বাড়িতেও যান। শেষে দেখা করেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষ বর্ধনের সঙ্গে। কিন্তু কলকাতা হাইকোর্টের বৃহত্তর বেঞ্চে যখন নারদ মামলার শুনানি চলছে, সেই সময়ে সিবিআই-এর আইনজীবীর সঙ্গে কেন দেখা করলেন বিজেপি নেতা?

এনিয়ে বৃহস্পতিবার থেকে শুভেন্দুর গ্রেফতারির দাবি তোলেন রাজ্যের শাসকদল শীর্ষ নেতৃত্ব। এই প্রেক্ষিতে এদিন সলিসিটর জেলারেল জানান, শুভেন্দু তাঁর বাড়িতে গেলেও অ্যাপয়ন্টমেন্ট না থাকায় তিনি চা পান করেই ফিরে যান। আর এ নিয়েই পাল্টা টুইটে আক্রমণ শানালেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়।

শুক্রবার একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমের প্রতিবেদন তুলে ধরে অভিষেক টুইটারে লেখেন, তুষার মেহতার দাবি অনুযায়ী, শুভেন্দুর সঙ্গে তাঁর গোপন বৈঠক হয়নি। কিন্তু এই দাবির স্বপক্ষে সিসিটিভি ফুটেজ সামনে আনা হোক। এখানেই থামেননি তিনি। তিনি সলিসিটর জেনারেলের বক্তব্য তুলে ধরেই কটাক্ষ করেন, আগাম অ্যাপয়েন্টমেন্ট ছাড়াই তাঁর বাড়িতে উপস্থিত হয়েছিলেন শুভেন্দু?

তৃণমূলের সেকেন্ড-ইন কমান্ড টুইটে আরও লেখেন, “বিভিন্ন প্রতিবেদনে জানা গিয়েছে মিস্টার অধিকারী বিভিন্ন অফিসারের উপস্থিতিতে মাননীয় সলিসিটর জেনারেলের বাসভবনে প্রবেশ করেন এবং সেখানে প্রায় ৩০ মিনিট ছিলেন। তারপরেও কি বৈঠক বাকি রয়েছে আশা করা যায়?” অভিষেকের সংযোজন, গোটা ব্যাপারটাই অস্পষ্ট। আশা করা যায় প্রকৃত সত্য সামনে আসবে।

এদিকে বৃহস্পতিবার যখন দিল্লিতে শুভেন্দুকে এই বৈঠকের বিষয়ে জানতে চাওয়া হয়েছিল, তখন তিনি কোনও প্রতিক্রিয়া দেননি। ক্রমশ গোটা পর্ব নিয়ে তীব্র হচ্ছে রাজনৈতিক চাপানউতোর।

আরও পড়ুন: ‘শুভেন্দু চা খেয়ে বেরিয়ে যান’, তৃণমূল মোদীকে চিঠি দেওয়ার পরই ‘বৈঠক’ অস্বীকার তুষার মেহতার