Abhishek Banerjee: অনুব্রত ইস্যুতে কোন পথে দল? আজ নজরে অভিষেকের বৈঠক

Abhishek Banerjee: বৃহস্পতিবার বাঁকুড়া, বিষ্ণুপুর ও পুরুলিয়ার নেতাদের নিয়ে ক্যামাক স্ট্রিটের অফিসে সাংগঠনিক বৈঠক করবেন তিনি।

Abhishek Banerjee: অনুব্রত ইস্যুতে কোন পথে দল? আজ নজরে অভিষেকের বৈঠক
অভিষেক বন্দ্যোপাধ্যায় (গ্রাফিক্স)
Follow Us:
| Edited By: | Updated on: Aug 12, 2022 | 1:23 PM

কলকাতা: পার্থর পর অনুব্রত। গরুপাচার মামলায় বুধবার গ্রেফতার হয়েছেন বীরভূমের তৃণমূল জেলা সভাপতি অনুব্রত মণ্ডল। দুর্নীতির বিরুদ্ধে যে কোনও রকম আপোস নয়, সেকথাও বুঝিয়ে দিয়েছে তৃণমূল কংগ্রেস। এই পরিস্থিতিতে পঞ্চায়েত ভোটকে সামনে রেখে জেলাওয়াড়ি বৈঠকে জোর দিয়েছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়।

বৃহস্পতিবার বাঁকুড়া, বিষ্ণুপুর ও পুরুলিয়ার নেতাদের নিয়ে ক্যামাক স্ট্রিটের অফিসে সাংগঠনিক বৈঠক করবেন তিনি। সূত্রে খবর, শীঘ্রই বীরভূমের নেতাদের নিয়েও বৈঠকে বসবেন অভিষেক। তৃণমূল সূত্রে খবর, বীরভূমের নেতাদের মধ্যে এলাকা ভিত্তিক সংগঠনের দায়িত্ব দিতে পারে দল।

এক ব্যক্তির ওপর নির্ভরশীলতা কাটিয়ে টিম তৃণমূলের ওপর বীরভূমের দায়িত্ব দিতে পারে শীর্ষ নেতৃত্ব বলে খবর। শিক্ষক নিয়োগে দুর্নীতি থেকে গরু, কয়লা পাচার। একাধিক অভিযোগে তেড়েফুঁড়ে ময়দানে পড়ে রয়েছে ইডি-সিবিআই। এই পরিস্থিতিতে ‘ড্যামেজ কন্ট্রোলে’ নেমেছে তৃণমূল কংগ্রেস। দুর্নীতির বিরুদ্ধে যে জিরো টলারেন্স, সেকথাও বারবার বুঝিয়ে দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায় থেকে অভিষেক বন্দ্যোপাধ্যায়।

এই পরিস্থিতিতে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদকের জেলাওয়ারি সাংগঠনিক বৈঠকের দিকেই তাকিয়ে রাজনৈতিক মহল। তৃণমূল অবশ্য আগেই স্পষ্ট করেছে, কারোর ব্যক্তিগত দুর্নীতির দায় নেবে না দল। পার্থ চট্টোপাধ্যায়ের থেকে দূরত্ব বাড়িয়েছে দল ইতিমধ্যে। এবার অনুব্রতর ক্ষেত্রে কী অবস্থান  নেয়, সেটা দেখার।

সামনেই পঞ্চায়েত নির্বাচন। যেখানে দলের ‘দক্ষ সংগঠক’ এখন সিবিআই হেফাজতে, সেখানে দল নির্বাচনের প্রাক মুহূর্তে দাঁড়িয়ে কীভাবে তার মোকাবিলা করবে? সেক্ষেত্রে রাজনৈতিক বিশ্লেষকদের মত, কোনও এক ব্যক্তির ওপর নয়, টিম তৃণমূলেই ভরসা রাখছেন নেতৃত্ব। অর্থাৎ এবার বীরভূমে ‘ওয়ান ম্যান আর্মি’র বদলে ‘টিম গেম’ হবে বলেই জানাচ্ছেন বিশ্লেষকরা।