Abhishek Banerjee at Raj Bhaban: ‘রাজ্যপাল আমাদের সঙ্গে সহমত’, বোসের সঙ্গে সাক্ষাতের পর দাবি অভিষেকের

Abhishek Banerjee: সোমবার দিল্লিতে নির্বাচন কমিশনের দফতরের সামনে থেকে যেভাবে তৃণমূল নেতাদের তুলে নিয়ে যাওয়া হয়েছে, তার নিন্দা করেছেন অভিষেক। তৃণমূল নেতৃত্বের দাবি, এই পুরো বিষয় নিয়ে কমিশনের সঙ্গে কথা বলুন রাজ্যপাল। এরপর মঙ্গলবার রাতে আবার রাজ্যপালের সঙ্গে দেখা করার জন্য সময় চাইবে তৃণমূল।

Abhishek Banerjee at Raj Bhaban: 'রাজ্যপাল আমাদের সঙ্গে সহমত', বোসের সঙ্গে সাক্ষাতের পর দাবি অভিষেকের
রাজ্যপালের সঙ্গে দেখা করলেন অভিষেকImage Credit source: TV9 Network
Follow Us:
| Edited By: | Updated on: Apr 08, 2024 | 11:40 PM

কলকাতা: সোমবার সন্ধ্যায় দিল্লির মন্দির মার্গ থানায় যখন বসে রয়েছেন তৃণমূলের প্রতিনিধিরা, তখন তড়িঘড়ি রাজভবনে ছুটলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। কেন দিল্লিতে ধরনা দিয়েছিলেন তৃণমূল নেতারা? কী দাবি তাঁদের? রাজ্যপাল সি ভি আনন্দ বোসের সঙ্গে দেখা করে এদিন সে কথাই বলেছেন অভিষেক বন্দ্যোপাধ্য়ায়। তাঁর দাবি, তাঁদের সব অভিযোগ ও দাবি শুনে সহমত পোষণ করেছেন রাজ্যপাল। সব বিষয় নিয়ে নির্বাচন কমিশনের সঙ্গে কথা বলবেন বলেও আশ্বাস দিয়েছেন তিনি। রাজভবন থেকে বেরিয়ে সাংবাদিকদের মুখোমুখি হয়ে অভিষেক বলেন, “রাজ্যপাল আমাদের সব দাবি ন্যয়সঙ্গত বলে মনে করেছেন।” অন্যদিকে, রাজভবন সূত্রের খবর, রাজ্যপাল জানিয়েছেন যে রাজ্যপাল হিসেবে তাঁর যা করণীয় সেটাই তিনি করবেন।

এদিন অভিষেক জানিয়েছেন, মূলত যে সব দাবি নিয়ে তৃণমূল কমিশনে গিয়েছিল, তা তিনি রাজ্যপালকে জানিয়েছেন। তাঁর দাবি, জলপাইগুড়িতে ঝড়ে ক্ষতিগ্রস্ত মানুষদের ঘর তৈরির কাজে রাজ্য সরকারকে অনুমতি দিতে হবে অবিলম্বে। এছাড়া কেন্দ্রীয় সংস্থা অর্থাৎ ইডি, সিবিআই বা এনআইএ-র প্রধানদের বদলে দিতে হবে বলেও আবেদন ছিল তৃণমূলের।

এছাড়া, সোমবার দিল্লিতে নির্বাচন কমিশনের দফতরের সামনে থেকে যেভাবে তৃণমূল নেতাদের তুলে নিয়ে যাওয়া হয়েছে, তার নিন্দা করেছেন অভিষেক। তৃণমূল নেতৃত্বের দাবি, এই পুরো বিষয় নিয়ে কমিশনের সঙ্গে কথা বলুন রাজ্যপাল। এরপর মঙ্গলবার রাতে আবার রাজ্যপালের সঙ্গে দেখা করার জন্য সময় চাইবে তৃণমূল। অভিষেক জানান, রাজ্যপাল কথা দিয়েছেন, তিনি কমিশনের সঙ্গে এ সব বিষয় নিয়ে কথা বলবেন।

এদিন রাজ্যপাল সি ভি আনন্দ বোসের অ্যাপয়েন্টমেন্ট নিয়ে রাত ৮টা ৫০ মিনিটে দলের নেতাদের নিয়ে রাজভবনে যান তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। প্রায় ঘণ্টাখানেকের বৈঠক শেষে সাংবাদিকদের মুখোমুখি হন তিনি। ৪০ মিনিটের বক্তব্যের ছত্রে ছত্রে নিশানা করেন নির্বাচন কমিশনকে। সরাসরি নির্বাচন কমিশনের নিরপেক্ষতা নিয়েও প্রশ্ন তুলেছেন তিনি।