Nabanna: ডাক্তাররা আগামিকাল ৫টার মধ্যে কাজে না ফিরলে? জবাব দিলেন মুখ্যসচিব…

Nabanna: মঙ্গলবার বিকাল ৫টার মধ্যে জুনিয়র ডাক্তাররা কাজে না যোগ দেন, কী করবে নবান্ন? মনোজ পন্থের জবাব, "এটা ধরে নিয়ে তো কোনও লাভ নেই। বরং আমরা বিশ্বাস করছি, ওনারাও আমাদেরই অংশ। আমরা চাই ওনারা কাজে ফিরে আসুন। আমরা আশা করছি ওনারা ফিরবেন।"

Nabanna: ডাক্তাররা আগামিকাল ৫টার মধ্যে কাজে না ফিরলে? জবাব দিলেন মুখ্যসচিব...
সাংবাদিক সম্মেলনে মনোজ পন্থ, রাজীব কুমাররা।
Follow Us:
| Edited By: | Updated on: Sep 09, 2024 | 5:51 PM

কলকাতা: কর্মবিরতিতে থাকা চিকিৎসকদের কাজে যোগ দিতে বলেছে সুপ্রিম কোর্ট। মঙ্গলবার বিকাল ৫টার মধ্যে তাঁদের যোগ দিতে বলেছে প্রধান বিচারপতির বেঞ্চ। সোমবার সাংবাদিক সম্মেলন করে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও ডাক্তারদের কাজে যোগ দেওয়ার আহ্বান জানান। এরপরই নবান্ন থেকে সাংবাদিক সম্মেলন করেন মুখ্যসচিব মনোজপন্থ, স্বাস্থ্যসচিব নারায়ণস্বরূপ নিগম, ডিজি রাজীব কুমার, সিপি বিনীত গোয়েল, এডিজি সাউথ বেঙ্গল সুপ্রতীম সরকার ও আলাপন বন্দ্যোপাধ্যায়।

আরও খবর পড়তে ডাউনলোড করুন Tv9 বাংলা অ্যাপ (Android/ iOs)

মুখ্যসচিব মনোজ পন্থ বলেন, “সুপ্রিম কোর্ট যে কথা বলেছেন, মুখ্যমন্ত্রীও একই কথা বলেছেন। আমাদেরও একই অনুরোধ। সকলে কাজে যোগ দিন।” মুখ্যসচিব জানান, হাসপাতালের পরিকাঠামোর উন্নয়নে ১০০ কোটি টাকা বরাদ্দ করা হয়েছে। দ্রুততার সঙ্গে এই পরিষেবা মিলবে। তাঁদের লক্ষ্য, যাঁরা মানুষকে পরিষেবা দেন, সেই চিকিৎসকরা যেন প্রাপ্য পরিষেবা, নিরাপত্তা পান।

হাসপাতালে নিরাপত্তা ব্যবস্থা আরও বাড়ানো হচ্ছে বলেও জানান মনোজ পন্থ। প্রয়োজনে নিরাপত্তার দায়িত্বে যারা, তাদের প্রশিক্ষণের ব্যবস্থা করা হবে। ডিজি রাজীব কুমারও নিরাপত্তার বিষয়টি নিয়ে বলেন। নিরাপত্তা প্রদানে তাঁদের দায়বদ্ধতার কথা মেনে নিয়েই রাজীব কুমার বলেন, “পুলিশ বাহিনী প্রস্তুত চিকিৎসকদের নিরাপত্তা দিতে। নিরাপত্তার ব্যবস্থা জোরদার করার জন্য হাসপাতালের তরফ থেকে আমরা পরামর্শও নিচ্ছি। হাসপাতালের নিজস্ব সিকিউরিটির সঙ্গে কোঅর্ডিনেশন করে আমরা নিরাপত্তার ব্যবস্থা জোরদার করব।”

কিন্তু যদি মঙ্গলবার বিকাল ৫টার মধ্যে জুনিয়র ডাক্তাররা কাজে না যোগ দেন, কী করবে নবান্ন? মনোজ পন্থের জবাব, “এটা ধরে নিয়ে তো কোনও লাভ নেই। বরং আমরা বিশ্বাস করছি, ওনারাও আমাদেরই অংশ। আমরা চাই ওনারা কাজে ফিরে আসুন। আমরা আশা করছি ওনারা ফিরবেন।”