Molestation in Jadavpur University: ঘরে ডেকে জোর করে গালে চুমু! যাদবপুর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপকের বিরুদ্ধে ধর্ষণের চেষ্টার অভিযোগ ছাত্রীর

Molestation in Jadavpur University: গত বছর অগস্ট মাসে যাদবপুরের এক অধ্যাপকের বিরুদ্ধে বিয়ের প্রতিশ্রুতি দিয়ে ধর্ষণের অভিযোগ তুলেছিলেন আর এক ছাত্রী। যে ঘটনাতেও ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছিল শিক্ষা মহলে।

Molestation in Jadavpur University: ঘরে ডেকে জোর করে গালে চুমু! যাদবপুর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপকের বিরুদ্ধে ধর্ষণের চেষ্টার অভিযোগ ছাত্রীর
ছবি - থানায় দায়ের অভিযোগ
Follow Us:
| Edited By: | Updated on: Jun 26, 2022 | 11:16 AM

কলকাতা: সন্ধ্যাতেই শোনা গিয়েছিল চুরি হয়ে যাচ্ছে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের (Jadavpur University) উত্তরপত্র। সে ঘটনায় পুলিশ জিজ্ঞাসাবাদ করছে বিশ্ববিদ্যালয়েরই এক কর্মীকে। এবারক সেই যাদবপুরেই এক অধ্যাপকের বিরুদ্ধে ধর্ষণের চেষ্টার অভিযোগ উঠেছে। যা নিয়েই ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে বিশ্ববিদ্যালয়ের অন্দরে। ইতিমধ্যেই অভিযুক্ত অধ্যাপকের বিরুদ্ধে যাদবপুর থানায় অভিযোগও জানিয়েছেন নির্যাতিতা ছাত্রী। তবে এখনও পর্যন্ত অভিযুক্ত অধ্যাপককে গ্রেফতার করেনি পুলিশ। প্রসঙ্গত, গত বছর অগস্ট মাসে যাদবপুরের এক অধ্যাপকের বিরুদ্ধে বিয়ের প্রতিশ্রুতি দিয়ে ধর্ষণের অভিযোগ তুলেছিলেন আর এক ছাত্রী। যে ঘটনাতেও ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছিল শিক্ষা মহলে।

যাদবপুর থানার পাশাপাশি যাদবপুর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, সহ উপাচার্য, রেজিস্ট্রারের কাছেও অভিযোগ জানিয়েছেন ওই নির্যাতিতা। এমনকী ফেসবুকে পোস্ট করেও অভিযুক্ত অধ্যাপক কীভাবে যৌন হেনস্থা করেছেন সে বিবরণও দেন ওই ছাত্রী। তারপরেই যাদবপুরের ওই অধ্যাপকের বিরুদ্ধে নিন্দায় সরব হয়েছে বিশ্ববিদ্যালয়ের পড়ুয়ারা। সূত্রের খবর, অভিযুক্ত অধ্যাপকের কাছেই গবেষণা চালাচ্ছিলেন নির্যাতিতা। অভিযোগ, ছাত্রীর থিসিস পেপার জমা দিতে অযথা দেরি করছিলেন ওই অধ্যাপক। তারপরে এ বিষয়ে অধ্যাপকের কাছে জানতে চাওয়া হলে তিনি ছাত্রীকে নিজের ঘরে ডাকেন। ঘরে যেতেই তাঁকে ধর্ষণের চেষ্টা করেন ওই অধ্যাপক। 

এদিকে ছাত্রীর করা ফেসবুক পোস্ট দেখে শিউরে উঠছেন সকলেই। সেখানেই তাঁর সঙ্গে হওয়া অত্যাচারের বিবরণ দিতে গিয়ে ছাত্রী লেখেন, ”ঘরে যেতেই এমনকী তাঁর সামনেও সোজাসুজি আমাকে দাঁড়াতে বলেন। তারপর আমার বুকের দিকে তাকাচ্ছিলেন ক্রমাগত। এরপর আমার উরু, আমার গাল এবং আমার পিঠ স্পর্শ করতে শুরু করেছিলেন তিনি। আমার গালে চুমু খেয়ে আমাকে জড়িয়ে ধরার চেষ্টা করেন। আমি বাধা দেওয়ার চেষ্টা করলে তিনি কোনও কথা শোনেননি। শেষ পর্যন্ত তিনি আমাকে তাঁর বিছানায় ঠেলে দিয়ে বললেন ‘বাস এক বার’!” 

যদিও, এই বিষয়ে টিভি৯ বাংলা অভিযুক্ত অধ্যাপকের সঙ্গে যোগাযোগ করলে তিনি জানান এই বিষয়ে এখন কোনও প্রতিক্রিয়া দেবেন না।