Amit Shah: ডিসেম্বরেই রাজ্যে শাহী-সফরের সম্ভাবনা: সূত্র

Amit Shah: এর আগে ৫ ডিসেম্বর নবান্ন সভাঘরে ইস্টার্ন জোনাল বর্ডার সিকিউরিটি নিয়ে একটি বৈঠক হওয়ার কথা ছিল। সেই বৈঠকে মমতা বন্দ্যোপাধ্যায় ও অমিত শাহর থাকার কথা ছিল। তবে পরবর্তী সময়ে সেই দিনক্ষণ পিছিয়ে যায়। নবান্ন সূত্রে খবর, আগামী ১৭ ডিসেম্বর এই বৈঠক করা যায় কি না, সেই নিয়ে আলোচনা চলছে।

Amit Shah: ডিসেম্বরেই রাজ্যে শাহী-সফরের সম্ভাবনা: সূত্র
ছবি সৌজন্যে : PTI
Follow Us:
| Edited By: | Updated on: Nov 28, 2022 | 8:11 PM

কলকাতা: ডিসেম্বরে শহরে আসতে পারেন অমিত শাহ (Amit Shah)। জোর জল্পনা ছড়িয়েছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর রাজ্য সফর নিয়ে। যদিও অমিত শাহর এই সফর সম্পূর্ণ সরকারি কর্মসূচি নিয়ে। এর আগে ৫ ডিসেম্বর নবান্ন সভাঘরে ইস্টার্ন জোনাল বর্ডার সিকিউরিটি নিয়ে একটি বৈঠক হওয়ার কথা ছিল। সেই বৈঠকে মমতা বন্দ্যোপাধ্যায় ও অমিত শাহর থাকার কথা ছিল। তবে পরবর্তী সময়ে সেই দিনক্ষণ পিছিয়ে যায়। নবান্ন সূত্রে খবর, আগামী ১৭ ডিসেম্বর এই বৈঠক করা যায় কি না, সেই নিয়ে আলোচনা চলছে। যদিও এই নিয়ে নবান্ন থেকে বা কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক থেকে চূড়ান্তভাবে কিছু জানানো হয়নি।

উল্লেখ্য, এই ইস্টার্ন জোনাল বর্ডার সিকিউরিটি কাউন্সিলের চেয়ারম্যান পদে রয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং ভাইস চেয়ারম্যান পদে রয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। যদি শেষ পর্যন্ত ১৭ ডিসেম্বর এই বৈঠক আয়োজিত হয়, সেক্ষেত্রে পঞ্চায়েত ভোটের আগে ফের একবার বঙ্গ সফরে অমিত শাহ আসার সম্ভাবনা রয়েছে। যদিও সরকারি কর্মসূচিতেই আসবেন তিনি, তবে ভোটের আগে অমিত শাহর এই বঙ্গ সফর স্বাভাবিকভাবেই বেশ তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে রাজনৈতিক মহল। সেক্ষেত্রে নবান্নে আলাদা করে মমতা-শাহ কোনও বৈঠক হয় কি না, সেই দিকেও নজর রাজ্য রাজনীতির কারবারিদের।

এর আগের সূচি অনুযায়ী, ইস্টার্ন জ়োনাল কাউন্সিলের ওই বৈঠক ৫ ডিসেম্বর হওয়ার কথা ছিল। কিন্তু অনিবার্য কারণ বশত সেই বৈঠক পিছিয়ে গিয়েছিল। সূত্র মারফত জানা গিয়েছিল,  বিশেষ কারণে আপাত ওই বৈঠক স্থগিত রাখা হয়েছিল। ইস্টার্ন জোনাল কাউন্সিলের ওই বৈঠকে বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার ও ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েকও থাকতে পারেন বলে শোনা যাচ্ছিল। এবার ফের একবার কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর রাজ্য সফরের সম্ভাবনা। আর এই নিয়েও জোর চর্চা শুরু হয়েছে রাজ্য রাজনীতির অন্দরমহলে। এখন দেখার শেষ পর্যন্ত ১৭ ডিসেম্বর ওই বৈঠকের দিনক্ষণ চূড়ান্ত হয় কি না।