SSC: উচ্চ প্রাথমিক নিয়োগ মামলায় সিবিআই তদন্তের আর্জি, হস্তক্ষেপ করতে চায় না প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ

SSC: উচ্চ প্রাথমিক নিয়োগে বেনিয়মের অভিযোগ তুলে সিবিআই (CBI) বা সিআইডি (CID) অফিসারদের নিয়ে স্পেশাল ইনভেস্টিগেশন টিম (SIT) গড়ে তদন্তের আবেদন করেন উলুবেড়িয়ার বাসিন্দা সুব্রত মণ্ডল।

SSC: উচ্চ প্রাথমিক নিয়োগ মামলায় সিবিআই তদন্তের আর্জি, হস্তক্ষেপ করতে চায় না প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ
TET নিয়োগে পর্যবেক্ষণ হাইকোর্টের
TV9 Bangla Digital

| Edited By: সৈকত দাস

Aug 01, 2021 | 3:12 PM

কলকাতা: উচ্চ প্রাথমিকে শিক্ষক নিয়োগে জট অব্যাহত। এবার শিক্ষক নিয়োগ নিয়ে জনস্বার্থ মামলায় (PIL) হস্তক্ষেপ করতে চাইল না ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি রাজেশ বিন্দলের নেতৃত্বাধীন ডিভিশন বেঞ্চ।

এর আগে আদালতের নির্দেশ ছাড়া আগামী ৩ মাস নিয়োগপত্র দেওয়া যাবে না বলে জানিয়ে দেয় হাইকোর্টের ডিভিশন বেঞ্চ। এই প্রেক্ষিতে উচ্চ প্রাথমিক নিয়োগে সিবিআই চেয়ে জনস্বার্থ মামলা হয় হাইকোর্টে। তবে সেই মামলা এড়াল প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ।

সেন্ট্রাল স্কুল সার্ভিস কমিশনের পোর্টাল চালুর আবেদন এবং সার্ভার আনলক করে ডেটাবেস ব্যবহার করার অনুমতি দিক কমিশন। এমনই সব দাবি নিয়ে এসএসসি (SSC) কমিশনের বিরুদ্ধে ‘অনিয়মে’ তদন্ত চেয়ে জনস্বার্থ মামলা দায়ের করেন জনৈক সুব্রত মণ্ডল। সিবিআই (CBI) বা সিআইডি (CID) অফিসারদের নিয়ে স্পেশাল ইনভেস্টিগেশন টিম (SIT) গড়ে তদন্তের আবেদন করেন উলুবেড়িয়ার বাসিন্দা সুব্রত মণ্ডল।

উচ্চ প্রাথমিকের নিয়োগে অনিয়ম হয়েছে বলে আগের এক রায়ে জানান বিচারপতি মৌসুমী ভট্টাচার্য। দ্বিতীয়বার নিয়োগ প্রক্রিয়া তেও একাধিক অনিয়ম অভিযোগ উঠেছে। একই কমিশন একই নিয়োগ প্রক্রিয়ায় কীভাবে বারবার ভুল করে, এই প্রশ্ন তুলে মামলা করেন সুব্রতবাবু। এই প্রেক্ষিতে মঙ্গলবার কলকাতা হাইকোর্টের ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি রাজেশ বিন্দলের পর্যবেক্ষণ যে ডিভিশন বেঞ্চ এই মামলা চলছে সেখানে আবেদন করা যেতে পারে। কিন্তু এই মামলায় তাঁরা হস্তক্ষেপ করবেন না বলে জানালেন বিচারপতি বিন্দল।

উল্লেখ্য, এর আগে উচ্চ প্রাথমিক শিক্ষক নিয়োগ মামলায় হাইকোর্টে ধাক্কা খেয়েছে রাজ্য সরকার। এসএসসি-কে হাইকোর্ট নির্দেশ দিয়েছে, আদালতের অনুমতি ছাড়া কোনও ভাবেই নিয়োগপত্র দেওয়া যাবে না চাকরি প্রার্থীদের। কয়েকদিন আগে বিচারপতি সুব্রত তালুকদার ও বিচারপতি সৌগত ভট্টাচার্য ডিভিশন বেঞ্চ এই নির্দেশ দেয়। তার পর জনস্বার্থ মামলা দায়ের হয়েছিল হাইকোর্টে। আরও পড়ুন: ভোট পরবর্তী হিংসা: সদস্যদের নাম উল্লেখ করে নিরপেক্ষতা নিয়ে প্রশ্ন, NHRC-র রিপোর্ট নিয়ে বিস্ফোরক রাজ্য 

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla