Arjun-Pawan: বাবার ফেসবুকে অভিষেকের লাইভ, প্রায় একই সময়ে নাড্ডার সাংবাদিক বৈঠক লাইভ অর্জুন-পুত্রের

Pawan Singh: অর্জুন যখন অভিষেকের লাইভ শেয়ার করছেন, তখন তাঁর ছেলে পবন সিং আবার লাইভ করেছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডার সাংবাদিক বৈঠক।

Arjun-Pawan: বাবার ফেসবুকে অভিষেকের লাইভ, প্রায় একই সময়ে নাড্ডার সাংবাদিক বৈঠক লাইভ অর্জুন-পুত্রের
অর্জুন ও পবনের ফেসবুক
Follow Us:
| Edited By: | Updated on: May 30, 2022 | 8:10 PM

কলকাতা : অর্জুন সিংয়ের ঘর ওয়াপসি ‘উদযাপন’ করতে সোমবার শ্যামনগরে মেগা সভা করেছে তৃণমূল কংগ্রেস। সভায় প্রধান বক্তা ছিলেন তৃণমূলের সেকেন্ড-ইন-কমান্ড অভিষেক বন্দ্যোপাধ্যায়। অভিষেকের সেই মেগা সভা ফেসবুকে শেয়ার করেছেন অর্জুন সিং। খুবই স্বাভাবিক বিষয়। দলের সেকেন্ড-ইন-কমান্ড। পুরনো দলে ফেরার পর যে পদ্ম সংসারের সব মায়া কাটিয়ে উঠেছেন অর্জুন বাবু, তিনি যে তৃণমূলের প্রতি একনিষ্ঠ, তা বুঝিয়ে দেওয়ার এই তো সুযোগ। কিন্তু ‘বিপত্তি’ ঘটল অন্য জায়গায়। অর্জুন যখন অভিষেকের লাইভ শেয়ার করছেন, তখন তাঁর ছেলে পবন সিং আবার লাইভ করেছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডার সাংবাদিক বৈঠক।

বাবা ঘর ওয়াপসি করেছেন বটে, কিন্তু ছেলে? তিনি তো এখনও বিজেপিরই বিধায়ক। ভাটপাড়া বিধানসভা কেন্দ্র থেকে বিজেপির টিকিটে জয়ী হয়েছেন। বাবা অর্জুন সিং তৃণমূলে ফেরার পর পবনের রাজনৈতিক অবস্থান কী হতে চলেছে, তা নিয়ে জোর চর্চা চলছে রাজনৈতিক মহলে। তিনিও কি পদ্ম-সঙ্গ ত্যাগ করে বাবার পিছু পিছু তৃণমূলে ফিরবেন? এই প্রশ্নই ঘুরপাক খাচ্ছে রাজ্য রাজনীতির অন্দর মহলে। উল্লেখ্য, চলতি মাসের ২২ তারিখ তৃণমূলে ফিরেছেন অর্জুন সিং। অভিষেক বন্দ্যোপাধ্যায় নিজে তাঁকে উত্তরীয় পরিয়ে দলে স্বাগত জানিয়েছিলেন। কিন্তু সেই দিন পবন সিংকে দেখা যায়নি বাবার সঙ্গে।

সেই দিনই পবনের রাজনৈতিক ভবিষ্যৎ নিয়ে প্রশ্ন করা হয়েছিল অর্জুন সিংকে। জবাবে তিনি বলেছিলেন, পবনও তৃণমূলে আসবে। অর্জুনের কথা মতো, সেদিনই অর্জুনে সঙ্গে যেতেন পবন। কিন্তু, শরীর খারাপ থাকার জন্য যেতে পারেননি। এরপর ব্যারাকপুরের সাংসদ হুঁশিয়ারি দিয়ে রেখেছিলেন, সোমবার শ্যামনগরের সভায় বিজেপির থেকে একটি বড় অংশ তৃণমূলে যোগ দেবে। রাজনৈতিক মহলের একাংশের ধারণা ছিল, অর্জুন পুত্র পবনও সোমবার শ্যামনগরের সভা থেকে তৃণমূলে ফিরতে পারেন। কিন্তু সোমবার দেখা গেল একেবারে ভিন্ন চিত্র। একদিকে যখন অর্জুন সিং অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ফেসবুক লাইভ শেয়ার করছেন, তখন তাঁর ছেলের ফেসবুক হ্যান্ডেলে লাইভ চলছে জে পি নাড্ডার সাংবাদিক বৈঠক। আর এই নিয়েই আপাতত জোর চর্চা চলছে রাজনৈতিক মহলে।

পবন সিংয়ের ফেসবুকে বিজেপি সর্বভারতীয় সভাপতির সাংবাদিক বৈঠক প্রসঙ্গে বঙ্গ বিজেপির মুখপাত্র শমীক ভট্টাচার্য বলেছেন, “আমরা যা জানি, পবন আমাদের বিধায়ক। অর্জুন বলছেন বাবা এসেছে, ছেলে কেন আসবে না। প্রশ্ন, পবন মুকুলের মতো নাটক করছেন নাকি কার্যত বিজেপি করছেন!”