Biman Bose on RSS: আরএসএস-এর বুদ্ধিতে মমতার ধরনা! বিস্ফোরক অভিযোগ বিমান বসুর

TMC-RSS: আরএসএস-এর সঙ্গে তৃণমূলের আঁতাতের অভিযোগ এর আগেও করেছে বামেরা। বামেদের আরও অভিযোগ ছিল, বিজেপি বিরোধিতা করলেও তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় আরএসএস-এর বিরোধিতা করেন না।

Biman Bose on RSS: আরএসএস-এর বুদ্ধিতে মমতার ধরনা! বিস্ফোরক অভিযোগ বিমান বসুর
বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু
Follow Us:
| Edited By: | Updated on: Mar 26, 2023 | 6:30 PM

কলকাতা: তৃণমূলের বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ করলেন বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু। রাজ্যের শাসকদল তৃণমূল কংগ্রেস চলে রাষ্ট্রীয় স্বয়ংসেবক সঙ্ঘ বা আরএসএস-এর বুদ্ধিতে। টিভি৯ বাংলার প্রতিনিধিকে দেওয়া একান্ত সাক্ষাৎকারে বিভিন্ন বিষয়ে কথা বলতে গিয়ে এই বিস্ফোরক অভিযোগ করেছেন বিমান বসু। তৃণমূল যখন বিপদে পড়ে, সেই বিপদ থেকে উদ্ধারের জন্য আরএসএস-এর বুদ্ধি নিতে হয় বলে দাবি এই বর্ষীয়ান বাম নেতার। এমনকি আগামী ২৯ মার্চ কেন্দ্রীয় বঞ্চনার প্রতিবাদে যে ধর্নায় বসবেন মুখ্যমন্ত্রী ও তাঁর মন্ত্রিসভার সদস্যরা, তাও সঙ্ঘের বুদ্ধিতেই হবে বলে দাবি তাঁর।

আরএসএস-এর পরামর্শ প্রসঙ্গে বিমান বসু বলেছেন, “যখন যা আরএসএস-এর পক্ষ থেকে বুদ্ধি দেওয়া হয়, তখন সেই কাজ তৃণমূল কংগ্রেস করে। এই যে ২৯ তারিখ ধর্নায় বসবেন আমাদের রাজ্যের মুখ্যমন্ত্রী ও তাঁর মন্ত্রিসভার সদস্যরা। এটাও আরএসএস-এর বুদ্ধিতে হয়েছে। তৃণমূলের বুদ্ধিতে হয়নি। সবই আরএসএস-এর বুদ্ধিতে হয়। কী ভাবে হারানো জমি ফিরে পেতে হবে, তা আরএসএস বাতলে দেয়।”

প্রসঙ্গত, আরএসএস-এর সঙ্গে তৃণমূলের আঁতাতের অভিযোগ এর আগেও করেছে বামেরা। বামেদের আরও অভিযোগ ছিল, বিজেপি বিরোধিতা করলেও তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় আরএসএস-এর বিরোধিতা করেন না। এমনকি আরএসএস প্রধান মোহন ভাগবতকে যে ভাবে মমতা ফুল, মিষ্টি পাঠিয়েছিলেন তারও সমালোচনা করেছিল সিপিএম। সেই পরিস্থিতিতে বিমান বসুর মুখে এই অভিযোগ অন্য মাত্রা পেল বলে মত রাজনৈতিক মহলের।