RG Kar Case: আরজি কর নিয়ে এবার শাহকে চিঠি সুকান্তর, কী দাবি জানালেন?

RG Kar Case: বুধবার রাত দখলের ডাক দেন মহিলারা। অরাজনৈতিক এই আন্দোলনকে সমর্থন জানায় বিজেপি-কংগ্রেস ও বামেরা। তৃণমূলের একাধিক নেতাও মহিলাদের রাত দখলের পাশে দাঁড়ান। বুধবার সেই আন্দোলনের সময়ই আরজি করে ঢুকে ভাঙচুর চালায় অজ্ঞাতপরিচয় দুষ্কৃতীরা।

RG Kar Case: আরজি কর নিয়ে এবার শাহকে চিঠি সুকান্তর, কী দাবি জানালেন?
অমিত শাহকে চিঠি দিলেন সুকান্ত মজুমদার
Follow Us:
| Edited By: | Updated on: Aug 15, 2024 | 11:20 PM

কলকাতা: আরজি করে ‘তিলোত্তমা’-র নৃশংস পরিণতি। তারই প্রতিবাদে বুধবার ‘রাত দখলের’ ডাক দিয়েছিলেন মহিলারা। আর বুধবার রাতেই আরজি করে ঢুকে তাণ্ডব চালিয়েছে দুষ্কৃতীরা। ভাঙচুর করা হয়েছে জিনিসপত্র। কী উদ্দেশ্য ছিল তাদের? এই নিয়ে তদন্তের দাবি জানিয়ে এবার কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে চিঠি লিখছেন বিজেপি সাংসদ তথা রাজ্য বিজেপি সভাপতি সুকান্ত মজুমদার।

গত শুক্রবার আরজি করের সেমিনার হলে পিজিটি মহিলা চিকিৎসকের দেহ উদ্ধার হয়। তাঁকে নৃশংসভাবে ধর্ষণ করে খুন করা হয়েছে বলে অভিযোগ। এই নিয়ে রাজ্যজুড়ে তোলপাড় শুরু হয়েছে। ঘটনার প্রতিবাদে সরব হয়েছে বিরোধীরা। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও দোষীদের শাস্তির কথা বলেছেন। আবার কলকাতা হাইকোর্টের নির্দেশে ঘটনার তদন্ত শুরু করেছে সিবিআই।

এই পরিস্থিতিতে বুধবার রাত দখলের ডাক দেন মহিলারা। অরাজনৈতিক এই আন্দোলনকে সমর্থন জানায় বিজেপি-কংগ্রেস ও বামেরা। তৃণমূলের একাধিক নেতাও মহিলাদের রাত দখলের পাশে দাঁড়ান। বুধবার সেই আন্দোলনের সময়ই আরজি করে ঢুকে ভাঙচুর চালায় অজ্ঞাতপরিচয় দুষ্কৃতীরা।

চিঠিতে সুকান্ত লেখেন, “ন্যায় ও সুরক্ষার দাবিতে মহিলাদের এই শান্তিপূর্ণ প্রতিবাদের মধ্যে হিংসা ছড়ানোর চেষ্টা হয়েছে। সূত্রে জানতে পেরেছি, প্রায় ৪০ জন হাসপাতালের ভিতরে ঢুকে ভাঙচুর চালায়। পুলিশকর্মীদের লক্ষ্য করে পাথর ছোড়ে। পুলিশের গাড়িতে ভাঙচুর চালায়। যার জেরে পুলিশ লাঠিচার্জ করে ও কাঁদানে গ্যাস ছোড়ে।” মহিলাদের এই ন্যায্য দাবিকে কলঙ্কিত করতেই এই কাণ্ড ঘটানো হয়েছে বলে তিনি মনে করেন।

এই পরিস্থিতিতে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে ঘটনার তদন্তের দাবি জানিয়েছেন বালুরঘাটের সাংসদ তথা কেন্দ্রীয় প্রতিমন্ত্রী। ভাঙচুরে জড়িতদের চিহ্নিত করে বিচারের আবেদন জানিয়েছেন। ন্যায় ও সকলের সুরক্ষায় জন্য দ্রুত পদক্ষেপ করতে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে আবেদন জানান সুকান্ত।

আরও খবর পড়তে ডাউনলোড করুন Tv9 বাংলা অ্যাপ (Android/ iOs)