JP Nadda to visit Bengal: বাংলায় বিজেপির সংগঠনকে চাঙ্গা করতে তৎপর দিল্লি নেতৃত্ব, জুনের শুরুতেই দু’দিনের সফরে রাজ্যে আসছেন নাড্ডা

JP Nadda: রাজ্য রাজনীতির পর্যবেক্ষকদের একাংশের মতে, এই পরিস্থিতির মধ্যে বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব থেকে স্পষ্ট বার্তা দিতে চাইছে বঙ্গ শিবিরকে যে দিল্লির নেতারা এখনও আশা রাখছেন বাংলাকে নিয়ে। আর সেই কারণেই, প্রথমে অমিত শাহ এবং তারপর জে পি নাড্ডার এই বঙ্গ সফর বলে অনুমান করছেন কেন্দ্রীয় নেতারা।

JP Nadda to visit Bengal: বাংলায় বিজেপির সংগঠনকে চাঙ্গা করতে তৎপর দিল্লি নেতৃত্ব, জুনের শুরুতেই দু'দিনের সফরে রাজ্যে আসছেন নাড্ডা
বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা
Follow Us:
| Edited By: | Updated on: May 25, 2022 | 7:52 PM

কলকাতা : কিছুদিন আগেই রাজ্য থেকে ঘুরে গিয়েছেন নরেন্দ্র মোদীর সেনাপতি অমিত শাহ। এবার বঙ্গ সফরে আসছেন বিজেপির আরও এক মহারথী। আগামী মাসের শুরুতেই রাজ্য সফরে আসছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা। দলীয় সূত্র মারফত এমনই জানা গিয়েছে। আগামী ৭ ও ৮ জুন, দুই দিনের জন্য বাংলায় আসছেন নাড্ডা। উল্লেখ্য, বুধবার রাজধানীতে বিজেপির শীর্ষ নেতৃত্ব এক বৈঠকে বসেছিল। ওই বৈঠকে দলের সংগঠনকে ঢেলে সাজানো এবং তুলনামূলকভাবে দুর্বল বুথগুলিকে মজবুত করার ব্লু প্রিন্ট তৈরি করা হয়েছে বলে জানা গিয়েছে। দিল্লিতে এই গুরুত্বপূর্ণ বৈঠকের পরই বঙ্গ সফরে আসছেন পদ্ম শিবিরের সর্বভারতীয় সভাপতি। লক্ষ্য, দলীয় নেতা ও কর্মীদের মনোবল চাঙ্গা করা।

কিছুদিন আগেই অমিত শাহ রাজ্যে এসে বলে দলীয় নেতা ও কর্মীদের একপ্রস্থ ভোকাল টনিক দিয়ে গিয়েছেন। বলে গিয়েছেন, হতাশ হলে চলবে না। আবার শূন্য থেকে শুরু করতে হবে। উল্লেখ্য, ২০২১ সালের বিধানসভা নির্বাচনে বিজেপি যে ২০০ পার করার হুঙ্কার দিয়েছিল, তার ধারে কাছেও ঘেঁষতে পারেনি। তারপর থেকেই বিজেপি ছেড়ে আবার তৃণমূলে ফেরার হিড়িক পড়ে গিয়েছে। রাজ্য রাজনীতির পর্যবেক্ষকদের একাংশের মতে, এই পরিস্থিতির মধ্যে বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব থেকে স্পষ্ট বার্তা দিতে চাইছে বঙ্গ শিবিরকে যে দিল্লির নেতারা এখনও আশা রাখছেন বাংলাকে নিয়ে। আর সেই কারণেই, প্রথমে অমিত শাহ এবং তারপর জে পি নাড্ডার এই বঙ্গ সফর বলে অনুমান করছেন কেন্দ্রীয় নেতারা।

উল্লেখ্য, কয়েকদিন আগেই বিজেপির সঙ্গ ছেড়ে তৃণমূলের ঘরে ফিরেছেন সাংসদ অর্জুন সিং। এই ফুল বদলের জেরে বিজেপির সংগঠন অনেকটাই ধাক্কা খেয়েছে বলে মত রাজনৈতিক বিশ্লেষকদের একাংশের। বিজেপি নেতৃত্বের একাংশও সেই কথা স্বীকার করে নিয়েছেন। বঙ্গ রাজনীতিতে দক্ষ সংগঠক হিসেবে যথেষ্ট খ্যাতি রয়েছে অর্জুনের। তার উপর বাংলায় অবাঙালি ভোটব্যাঙ্ক বিজেপির দিকে টানতে বিশেষ ভূমিকা ছিল অর্জুনের। এই পরিস্থিতে টালমাটাল বিজেপির সংগঠনকে মজবুত করার জন্য নীলনকশা তৈরি করে দিতে পারেন জে পি নাড্ডা।