Body recovered from New Town: নিউটাউনের আশ্রম থেকে উদ্ধার রাঁধুনির দেহ, মহারাজের বিরুদ্ধে অত্যাচারের অভিযোগ

Body recovered from New Town: নিউটাউনের আশ্রম থেকে উদ্ধার রাঁধুনির দেহ, মহারাজের বিরুদ্ধে অত্যাচারের অভিযোগ
রামকৃষ্ণ সেবা মিশনের মহারাজ গ্রেফতার (নিজস্ব চিত্র)

Ramakrishna Seva Mission: স্থানীয়দের অভিযোগ, আশ্রমের মহারাজ রাঁধুনির উপর অত্যাচার করতেন এবং তাঁর সহকর্মীরাই ওই রাঁধুনিকে মেরে ফেলেছে।

TV9 Bangla Digital

| Edited By: Soumya Saha

Jan 28, 2022 | 4:23 PM

কলকাতা : নিউটাউনের (New Town) নতুন পুকুর এলাকায় রামকৃষ্ণ সেবা মিশনে (Ramakrishna Seva Mission) শুক্রবার সকালে এক রাঁধুনির মৃতদেহ উদ্ধার ঘিরে এলাকায় উত্তেজনা। মৃতের নাম রোহিত হালদার। ওই মৃত রাঁধুনি সোনারপুরের বাসিন্দা। ঘটনাস্থল থেকে একটি সুইসাইড নোটও উদ্ধার করেছে পুলিশ। প্রাথমিকভাবে জানা গিয়েছে, শুক্রবার সকালে রামকৃষ্ণ সেবা মিশনের ওই রাঁধুনিকে ডাকাডাকি করার পরেও কোনও সাড়া পাওয়া যাচ্ছিল না। এরপরই তার ঘরের দরজা ভেঙে ভিতরে ঢোকা হয়। তখন ঘরের ভিতর তাঁর দেহ ঝুলন্ত অবস্থায় দেখা যায়। এই ঘটনাকে ঘিরে শোরগোল পড়ে গিয়েছে এলাকায়। স্থানীয়দের অভিযোগ, আশ্রমের মহারাজ রাঁধুনির উপর অত্যাচার করতেন এবং তাঁর সহকর্মীরাই ওই রাঁধুনিকে মেরে ফেলেছে। রাঁধুনি রোহিত হালদারের মৃত্যুতে স্বাভাবিকভাবেই তপ্ত হয়ে ওঠে পরিস্থিতি।

পুলিশের সঙ্গে স্থানীয়দের ধস্তাধস্তি

এলাকার স্থানীয় বাসিন্দাদের একাংশ আশ্রমের মহারাজকে ঘিরে দীর্ঘক্ষণ বিক্ষোভ দেখায় বলে জানা গিয়েছে। পরে মহারাজকে মারধর করা হয়েছে বলেও অভিযোগ। এদিকে ঘটনার খবর পেয়ে মিশন চত্বরে আসে টেকনো সিটি থানার পুলিশ। পুলিশকে ঘিরেও বিক্ষোভ দেখায় স্থানীয়রা। পুলিশকর্মীদের সঙ্গে স্থানীয়দের একাংশের ধস্তাধস্তিও হয়। নিউটাউনের নতুন পুকুর এলাকায় আশ্রমের রাঁধুনির ‘রহস্যমৃত্যু’ ঘিরে কার্যত ধুন্ধুমার পরিস্থিতি তৈরি হয়। পরিস্থিতি সামাল দিতে লাঠিচার্জও করে টেকনো সিটি থানার পুলিশ।

পরিস্থিতি মোকাবিলায় লাঠি উঁচিয়ে তাড়া পুলিশের

ঘটনাস্থলের যে ভিডিয়ো প্রকাশ্যে এসেছে,  তাতে দেখা যাচ্ছে – পুলিশের সামনেই বিক্ষোভ দেখাচ্ছেন স্থানীয় বাসিন্দাদের একাংশ। আশ্রমের মহারাজের দিকেও ধেয়ে যায় একাংশ। তাঁকে ঘিরে ধাক্কাধাক্কিও শুরু করে পুলিশ। পরে, পুলিশ ওই মহারাজকে বিক্ষুব্ধ এলাকাবাসীদের থেকে মহারাজকে উদ্ধার করে। এদিকে পরিস্থিতি ক্রমেই নিয়ন্ত্রণের বাইরে চলে যেতে থাকায় পুলিশও কড়া ব্যবস্থা নেয়। লাঠি উঁচিয়ে পরিস্থিতি মোকাবিলার জন্য উদ্যত হয় পুলিশ। পুলিশকর্মীদের ওই দলে ছিলেন মহিলা পুলিশরাও। যেহেতু, ওই এলাকায় বিক্ষোভকারীদের মধ্যে অনেকেই মহিলা ছিলেন, তাই পরিস্থিতি সামলানো উদ্যোগী হন মহিলা পুলিশরা। যদিও এই ঘটনায় এখনও পর্যন্ত রামকৃষ্ণ সেবা মিশন বা পুলিশের তরফে কোনও বক্তব্য পাওয়া যায়নি।

আরও পড়ুন : Buddhadeb Bhattacharjee On Padma Bhushan: পদ্মভূষণ প্রত্যাখ্যান বিতর্কের মাঝেই প্রথমবার মুখ খুললেন বুদ্ধদেব ভট্টাচার্য

আরও পড়ুন : Budget 2022: জিএসটিতে ছাড় থেকে ঋণের মেয়াদ বৃদ্ধি, বাজেট থেকে কী কী প্রত্যাশা রাখছে রিয়েল এস্টেট শিল্প?

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA