Doctor’s Protest: টেনে হিঁচড়ে হেনস্থার অভিযোগ, পুলিশ-জুনিয়র ডাক্তার বচসায় ধর্মতলায় চরম উত্তেজনা

Doctor's Protest: জুনিয়র চিকিৎসকদের দাবি, তাঁদের কর্মসূচির অনুমতি আগে থেকেই প্রশাসনের কাছ থেকে নেওয়া ছিল। অভিযোগ, তবুও চিকিৎসকদের প্রতিনিধি দলের মধ্যে কয়েকজন,  যাঁরা ধর্মতলায় আগে পৌঁছেছিলেন, তাঁদেরকে সেখান থেকে জোর করে সরিয়ে দেয় পুলিশ।

Doctor's Protest: টেনে হিঁচড়ে হেনস্থার অভিযোগ, পুলিশ-জুনিয়র ডাক্তার বচসায় ধর্মতলায় চরম উত্তেজনা
পুলিশের সঙ্গে জুনিয়র চিতিৎসকদের বচসাImage Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Oct 04, 2024 | 9:26 PM

কলকাতা: জুনিয়র চিকিৎসকদের মিছিল ঘিরে তপ্ত ধর্মতলা।  আন্দোলনকারী চিকিৎসকদের মিছিল শেষের পর পুলিশের সঙ্গে বচসার পরিস্থিতি তৈরি হয়। জানা যাচ্ছে, ধর্মতলায় মঞ্চ তৈরি নিয়েই বচসার সূত্রপাত হয়েছে। রাস্তাতেই বসে পড়ে বিক্ষোভ দেখাতে থাকেন আন্দোলনকারী চিকিৎসকরা।

জুনিয়র চিকিৎসকদের দাবি, তাঁদের কর্মসূচির অনুমতি আগে থেকেই প্রশাসনের কাছ থেকে নেওয়া ছিল। অভিযোগ, তবুও চিকিৎসকদের প্রতিনিধি দলের মধ্যে কয়েকজন,  যাঁরা ধর্মতলায় আগে পৌঁছেছিলেন, তাঁদেরকে সেখান থেকে জোর করে সরিয়ে দেয় পুলিশ। তাঁদেরকে মারধর করা হয় বলেও অভিযোগ। তারই প্রতিবাদে ধর্মতলার রাস্তায় অবস্থান বিক্ষোভে বসে পড়েন জুনিয়র চিকিৎসকরা।

পুলিশ কর্তা বোঝাতে গেলে, তাঁদের সঙ্গে বাদানুবাদে জড়িয়ে পড়েন আন্দোলনকারীরা। চলতে থাকে স্লোগান-সাউটিং। আন্দোলনকারী চিকিৎসক অনুষ্টুপ বলেন, “আমরা তো শান্তিপূর্ণ মিছিল করছিলাম। আমরা সমাবেশের প্ল্যান করেছিলাম। কিন্তু আমারা এখানে এসে পৌঁছানোর আগেই এক জুনিয়র ডাক্তারকে টেনে হিঁচড়ে সরিয়ে দেওয়া হয়েছে। আমরা কলকাতা পুলিশকে ধিক্কার জানাচ্ছি।” এই মুহূর্তে ধর্মতলায় অবস্থান বিক্ষোভে বসেছেন জুনিয়র চিকিৎসকরা।

প্রসঙ্গত, আরজি কর কাণ্ডের প্রতিবাদে দীর্ঘ আন্দোলন চালিয়েছেন জুনিয়র চিকিৎসকরা। সেই আন্দোলনে সামিল হয়েছে সমাজের বিভিন্ন স্তরের মানুষ। আসল দোষীদের গ্রেফতার ও হাসপাতালে চিকিৎসকদের নিরাপত্তার বিষয়টি সুনিশ্চিত করার দাবিই সবচেয়ে বেশি জোরাল হয়েছে। কিন্তু তারই মধ্যে ঘটে গিয়েছে সাগরদত্ত মেডিক্যাল কলেজ হাসপাতালে আবারও চিকিৎসক হেনস্থার ঘটনা। নতুন করে আন্দোলনে নেমেছেন চিকিৎসকরা।