Doctors Protest: ‘ভোর হল, দোর খোল, দুয়ারে ডাক্তার এলো রে’, রাত পেরিয়ে সকালেও অবস্থানে অনড় আন্দোলনকারীরা

Doctors Protest: রাজ্য সরকারের প্রকল্প দুয়ারে সরকারকে কটাক্ষ করে লেখা হয়েছে এই ধরনের নানা স্লোগান।  আন্দোলনকারীদের সাফ কথা, যতক্ষণ পর্যন্ত তাদের দাবি পূরণ না করা হবে, অনির্দিষ্টকালের জন্য অবস্থান বিক্ষোভ চলতে থাকবে।

Doctors Protest: 'ভোর হল, দোর খোল, দুয়ারে ডাক্তার এলো রে', রাত পেরিয়ে সকালেও অবস্থানে অনড় আন্দোলনকারীরা
সকালেও অবস্থান বিক্ষোভে জুনিয়র চিকিৎসকরা।Image Credit source: TV9 বাংলা
Follow Us:
| Edited By: | Updated on: Sep 11, 2024 | 8:38 AM

কলকাতা: পাঁচ দফা দাবি। রাতভর স্বাস্থ্য ভবনের সামনে বসে থাকলেন জুনিয়র চিকিৎসকরা। বৃষ্টিও তাদের টলাতে পারেনি আন্দোলন থেকে। রাত পেরিয়ে ভোরবেলাতেও স্বাস্থ্য ভবনের বাইরেই বসে থাকতে দেখা যায়। লালবাজার অভিযানের সময় যেমন ভোরবেলা স্লোগান দিতে দেখা গিয়েছিল আন্দোলনকারীদের, আজও তার ব্যতিক্রম হল না। ভোর হতেই চিকিৎসকরা স্লোগান দিতে থাকেন, “ভোর হল, দোর খোল, দুয়ারে ডাক্তার এলো রে! ”

শুধু স্লোগান নয়, স্বাস্থ্য ভবনের আশেপাশের দেওয়ালেও রাজ্য সরকারের প্রকল্প দুয়ারে সরকারকে কটাক্ষ করে লেখা হয়েছে এই ধরনের নানা স্লোগান।  আন্দোলনকারীদের সাফ কথা, যতক্ষণ পর্যন্ত তাদের দাবি পূরণ না করা হবে, অনির্দিষ্টকালের জন্য অবস্থান বিক্ষোভ চলতে থাকবে।

কী কী দাবি চিকিৎসকদের? দ্রুত চিহ্নিত করতে হবে আরজি কর কাণ্ডে জড়িতদের। এর পাশাপাশি হাসপাতালে কর্মরত চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের নিরাপত্তা সুনিশ্চিত করতে হবে। এমনই পাঁচটি দাবি রেখেছেন জুনিয়র চিকিৎসকরা।

এই খবরটিও পড়ুন

অবস্থান বিক্ষোভের প্রথম রাতেই, মধ্য রাতে স্বাস্থ্য ভবনের সামনে ওই অবস্থান বিক্ষোভে আসেন তিলোত্তমার বাবা-মা। তিলোত্তমার মা বলেন, “মুখ্যমন্ত্রী উৎসবে ফিরতে বলেছেন। আমরা সবথেকে বড় উৎসবের মধ্যেই তো রয়েছি”। তিলোত্তমার বাবা বলেন যে মেয়ে বিচার পাবেই। অন্যদিকে, তিলোত্তমার কাকিমা বলেন যে পরিবার ক্ষতিপূরণ চেয়েছে, এটা প্রমাণ করতে পারবেন?

আরও খবর পড়তে ডাউনলোড করুন Tv9 বাংলা অ্যাপ (Android/ iOs)