Doctor’s Protest: ‘দ্রোহ’ কার্নিভালের পর এবার কি ব্রিগেড সমাবেশের ডাক ডাক্তারদের?

Doctor's Protest: জয়েন্ট প্ল্যাটফর্ম অফ ডক্টর্স যে বিবৃতি জারি করেছে, সেখানে বলা হয়েছে,আসল কার্নিভাল হবে সব দাবি পূরণের পর। সেদিন আর কোথাও নয়, সেদিন আপনারা ব্রিগেড প্যারেড গ্রাউন্ডের দখল নেবেন এই বিশ্বাস আমাদের আছে।' এরপরই প্রশ্ন উঠছে তবে কি এবার ব্রিগেড সমাবেশ করতে চলেছে চিকিৎসক সংগঠন?

Doctor's Protest: 'দ্রোহ' কার্নিভালের পর এবার কি ব্রিগেড সমাবেশের ডাক ডাক্তারদের?
এবার কি ব্রিগেড সমাবেশ?Image Credit source: PTI
Follow Us:
| Edited By: | Updated on: Oct 17, 2024 | 10:17 AM

কলকাতা: তিলোত্তমার ন্যায় বিচার ও নিজেদের সুরক্ষার দাবিতে পথে জুনিয়র চিকিৎসকরা। দু’মাসেরও বেশি সময় ধরে অনশন-আন্দোলন চালিয়ে যাচ্ছেন তাঁরা। ইতিমধ্যেই কর্মবিরতি থেকে শুরু করে আমরণ অনশন এবং পরে দ্রোহের কার্নিভাল করেছেন তাঁরা। আর এবার ব্রিগেডে সমাবেশ করতে পারেন জুনিয়র ডাক্তাররা। জয়েন্ট প্ল্যাটফর্ম অফ ডক্টর্সের একটি বিবৃতি ঘিরে শুরু হয়েছে জোর গুঞ্জন। যদিও, বিষয়টিকে ‘সস্তার প্রচার’ বলে কটাক্ষ করতে ছাড়েননি তৃণমূল নেতা কুণাল ঘোষ। তবে এখানেই শেষ নয়, আজ দশ দফা দাবি নিয়ে গণস্বাক্ষর সংগ্রহ অভিযান নামবেন ডাক্তাররা। ধর্মতলা থেকে ম্যাটাডোরে করে শহরের বিভিন্ন জায়গায় লিফলেট বিলি এবং গণ স্বাক্ষর সংগ্রহ করবেন তাঁরা। আজ বেলা বারোটা থেকে শুরু হবে এই গণস্বাক্ষর সংগ্রহ কর্মসূচি।

জয়েন্ট প্ল্যাটফর্ম অফ ডক্টর্স যে বিবৃতি জারি করেছে, সেখানে বলা হয়েছে,আসল কার্নিভাল হবে সব দাবি পূরণের পর। সেদিন আর কোথাও নয়, সেদিন আপনারা ব্রিগেড প্যারেড গ্রাউন্ডের দখল নেবেন এই বিশ্বাস আমাদের আছে।’ এরপরই প্রশ্ন উঠছে তবে কি এবার ব্রিগেড সমাবেশ করতে চলেছে চিকিৎসক সংগঠন?

এ দিকে বিষয়টি নিয়ে কটাক্ষ করতে গিয়ে কুণাল ঘোষ বলেছেন, “ডাক্তাররা ব্রিগেড কেন যে কোনও জায়গায় সমাবেশ করতে পারেন। এখন সেখানে শুধু ডাক্তাররা যাবেন নাকি সিপিএম-কে নিয়ে যাবেন সেটা বলে দেবেন। কারণ আপনাদের তো ডাক্তার হচ্ছে ডক্টর কান্তি গাঙ্গুলী, ডক্টর সুশান্ত ঘোষ, কমরেড দীপ্সিতা ধর। ফলে আপনারা কাদের নিয়ে ব্রিগেডে যাবেন ভেবে নেবেন।” এখানেই শেষ নয়, কুণালের কথায়,”কাল থেকে গিয়েই ব্রিগেডে বসে থাকুন। ব্রিগেড যাব একদিন, দিনক্ষণ, তারিখ দেবেন না?‌ কাদের ল্যাজুড় হয়ে যাবেন এবার? কালকে যে আপনাদের ৭০০–৮০০ মানুষের সভা হয়েছিল, তাতে তো সিপিএমের নেতা আর কর্মীরা ভর্তি। উপনির্বাচনে প্রার্থী হোন। আর ব্রিগেডের গল্প, এই সস্তার প্রচারের দরকার নেই।”