ED Raid: সুগার দুর্নীতি মামলা, কলকাতার বেন্টিক স্ট্রিটের অফিসে তল্লাশি ইডি-র

ED Raid: বেন্টিক স্ট্রিটের একটি কমপ্লেক্সে একটি বেসরকারি সংস্থার অফিস রয়েছে। সেখানেই তল্লাশি চালাচ্ছেন ইডি আধিকারিকরা।

ED Raid: সুগার দুর্নীতি মামলা, কলকাতার বেন্টিক স্ট্রিটের অফিসে তল্লাশি ইডি-র
বেন্টিক স্ট্রিটের অফিসে ইডির তল্লাশি
Follow Us:
| Edited By: | Updated on: Jan 11, 2023 | 11:05 AM

কলকাতা: একযোগে মুম্বই ও কলকাতায় তল্লাশি চালাচ্ছে ইডি। আর্থিক দুর্নীতি মামলায় মুম্বইয়ের একাধিক জায়গায় যেমন এই তল্লাশি চলছে, কলকাতার বেন্টিক স্ট্রিটের একটি অফিসেও চলছে তল্লাশি। ইডি সূত্রে খবর, সুগার মিল দুর্নীতি মামলায় নাম জড়িয়েছে মহারাষ্ট্রের এক প্রাক্তন মন্ত্রীর। অভিযোগ, এই দুর্নীতির বিপুল কালো টাকা বেন্টিক স্ট্রিটের একটি শেল কোম্পানি খুলে হাওয়ালার মাধ্যমে টাকা পাচার হয়েছে।

বেন্টিক স্ট্রিটের একটি কমপ্লেক্সে একটি বেসরকারি সংস্থার অফিস রয়েছে। সেখানেই তল্লাশি চালাচ্ছেন ইডি আধিকারিকরা। একটি সুগার মিলে আর্থিক দুর্নীতি মামলাতেই এই তল্লাশি বলে জানা গিয়েছে। ইডির তিন আধিকারিক ও ব্যাঙ্কের কয়েকজন আধিকারিকরা সেই অফিসে তল্লাশি চালাচ্ছেন।

জানা যাচ্ছে, এই অফিসটি বছর দুয়েক আগেই অন্য একটি সংস্থাকে ভাড়া দিয়ে দেওয়া হয়েছে। অর্থাৎ যে সংস্থার নামে এই অফিসটি ভাড়া দেওয়া ছিল, সেই অফিস বর্তমানে আর এখানে নেই। সুগার মিল দুর্নীতিতে বিপুল অঙ্কের টাকা নয়ছয়ের অভিযোগ উঠেছে। হাওয়ালার টাকা শেল কোম্পানি খুলে বিভিন্ন জায়গায় পাচার করা হয়েছে। সেই মামলারই তদন্তে ইডি আধিকারিকরা এখানে আসেন। তবে বর্তমানে এই অফিসটা এখানে না থাকায়, কিছুটা হলেও তদন্তে বেগ পেতে হচ্ছে তদন্তকারীদের। বর্তমানে যাঁরা অফিস ভাড়া নিয়েছেন, তাঁদের সঙ্গেই কথা বলছেন তদন্তকারীরা। এই অফিস কারা আগে চালাতেন, তাঁদের কীভাবে চিনতেন, কাদের কাছ থেকে ভাড়া পেয়েছিলেন, এই সবই ইডি আধিকারিকরা খতিয়ে দেখছেন। বেশ কিছুক্ষণ ধরে বর্তমান অফিসের কর্তাদের সঙ্গে কথা বলছেন তদন্তকারীরা।  মুম্বইতেও কয়েকটি অফিসে চলছে তল্লাশি অভিযান।