Trinamool Congress: একুশে জুলাইয়ে হট কেক! ‘হাজার টাকার লক্ষ্মীর ভাণ্ডার’ টুপি বিকোচ্ছে ৫ হাজারে

Trinamool Congress: অবশ্য সাধারণ টুপিও আছে। দাম ৫০-১০০ টাকার মধ্যে। কিন্তু ৫ হাজার টাকায় টুপি বিক্রি হবে তো? বিক্রেতারা কিন্তু নিশ্চিত বিক্রি হবেই। তাঁদের দাবি, ২১ জুলাইয়ের আবেগেই সব টুপি শেষ হয়ে যাবে। দাম যাই হোক সব টুপি বিক্রি হয়ে যাবে।

Trinamool Congress: একুশে জুলাইয়ে হট কেক! 'হাজার টাকার লক্ষ্মীর ভাণ্ডার' টুপি বিকোচ্ছে ৫ হাজারে
কী বলছেন টুপি বিক্রেতারা? Image Credit source: TV-9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Jul 21, 2024 | 10:00 AM

কলকাতা: ২১ জুলাই এর সমাবেশে একটা টুপির দাম পাঁচ হাজার টাকা। অবাক হচ্ছেন? হ্যাঁ এদিন সকাল থেকে এমনই টুপির দেখা মিলছে ধর্মতলায়। রাজ্যের বিভিন্ন প্রকল্প তুলে ধরা হয়েছে তিন রঙা এই অভিনব টুপিতে। প্রায় তিন থাক টুপিজুড়ে রাজ্যের লক্ষ্মীর ভাণ্ডার, কন্যাশ্রী ইত্যাদি প্রকল্পের কথা তুলে ধরা হয়েছে। একইসঙ্গে খোঁচা দেওয়া হয়েছে কেন্দ্রীয় সরকারকেও। কেন্দ্রীয় বঞ্চনার ছবিও গাঁথা হয়েছে। সুভাষগ্রাম, সোনারপুর, বাঁকুড়া থেকে শিল্পীরা এসেছেন তাঁদের এই সব কাজ নিয়ে।

অবশ্য সাধারণ টুপিও আছে। দাম ৫০-১০০ টাকার মধ্যে। কিন্তু ৫ হাজার টাকায় টুপি বিক্রি হবে তো? বিক্রেতারা কিন্তু নিশ্চিত বিক্রি হবেই। তাঁদের দাবি, ২১ জুলাইয়ের আবেগেই সব টুপি শেষ হয়ে যাবে। দাম যাই হোক সব টুপি বিক্রি হয়ে যাবে। সুভাষগ্রামের এক টুপি বিক্রেতা বলছেন, আমি কিন্তু তৃণমূল সমর্থকও। তাই এই টুপি তৈরি করেছি। বিক্রি হচ্ছে ভালই। 

আর এক বিক্রেতা বলছেন, “আমরা শিল্পী। আমরা সব ধরনের টুপি বানাতে পারি। তবে এই টুপি বানাতে তিন মাস লেগেছে। দিদির অনেক প্রকল্পের কথা এই টুপিতে তুলে ধরেছি। তাই দাম তো হবেই। কিন্তু মানুষের ভালই সাড়া আছে। সবাই আগ্রহ দেখাচ্ছেন। বিক্রিও হচ্ছে ভাল।”

এদিকে ইতিমধ্যেই দূর দূরান্তের বিভিন্ন জেলা থেকে কর্মী সমর্থকরা এসে পৌঁছেছেন কলকাতায়। আমহার্স্ট স্ট্রিটের দু’ধারে লম্বা লাইন জেলা থেকে আসা বাসের। ধর্মতলার মঞ্চে পৌঁছানোর আগে রীতিমতো পিকনিকের মেজাজ। সকাল থেকেই কোথাও ভাজা হচ্ছে লুচি সঙ্গে রয়েছে ঘুগনি বা আলুর দম। আবার কোথাও বা তোড়জোড় শুরু হয়েছে মাংস-ভাত রান্নার। সব মিলিয়ে দেখে বোঝার উপায় নেই এটা আমহার্স্ট সিটের রাস্তা নাকি পিকনিক স্পট।