Naushad Siddiqui : ‘নওশাদের মোবাইল ঘেঁটে উঠে আসছে হাওয়ালা যোগ’, বিস্ফোরক দাবি সরকারি আইনজীবীর

Naushad Siddiqui : এদিন নওশাদকে কোর্টে তোলার আগেই সকালে ফুরফুরা শরিফে আসেন রাজ্যের আইন মন্ত্রী মলয় ঘটক। যা নিয়েও ঘোলা হচ্ছে জল।

Naushad Siddiqui : ‘নওশাদের মোবাইল ঘেঁটে উঠে আসছে হাওয়ালা যোগ’, বিস্ফোরক দাবি সরকারি আইনজীবীর
আইএসএফ বিধায়ক নওশাদ সিদ্দিকি।
Follow Us:
| Edited By: | Updated on: Feb 01, 2023 | 9:30 PM

কলকাতা : বুধবার তোলা হয়েছিল ব্যাঙ্কশাল কোর্টে। তবে এদিনও জামিন মেলেনি আইএসএফ নেতা তথা ভাঙড়ের বিধায়ক নওশাদ সিদ্দিকীর (ISF leader Naushad Siddiqui)। আগামী ১৫ ফেব্রুয়ারি পর্যন্ত হয়েছে জেল হেফাজত। এরমধ্যে তাঁর বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ করলেন সরকারি আইনজীবী দীপঙ্কর কুন্ডু। তাঁর দাবি, নওশাদের মোবাইল থেকে প্রভাবশালী রাজনৈতিক নেতাদের বেশ কিছু চ্যাট পাওয়া গিয়েছে। চ্যাটেই উল্লেখ রয়েছে অনেক বড় বড় টাকার অঙ্কের। হাওয়ালার উল্লেখ রয়েছে বলেও দাবি। কীভাবে কোন আধিকারিককে বদলি করা হবে সেই নিয়ে পরিকল্পনা চলেছে বলে অভিযোগ। এমনকী নির্বাচন কমিশনের কাকে কোথায় সরাতে হবে এরকম পরিকল্পনা করা হয়েছিল বলে দাবি। আইনজীবী দীপঙ্কর কুন্ডু স্পষ্ট দাবি, “আমরা মনে করছি এটা একটা গভীর ষড়যন্ত্র। সরকারের স্থিতিশীলতা নষ্ট করারই চেষ্টা করা হচ্ছিল। আমরা নওশাদের দুটি মোবাইল সিএফএসএল এ পাঠাচ্ছি। সেই আবেদন মঞ্জুর করেছে আদালত।” এদিকে এই খবর প্রকাশ্যে আসতেই তা নিয়ে নতুন করে জোর শোরগোল শুরু হয়ে গিয়েছে বাংলার রাজনৈতিক মহলে। 

যদিও সরকারি আইনজীবীর দাবিকে নসাৎ করে দিয়েছেন আইএসএফের আইনজীবী মহম্মদ জামির হোসেন। তাঁর স্পষ্ট দাবি, “নওশাদকে যখন গ্রেফতার করা হয় তখন তাঁর কাছেই মোবাইল ছিল। আলাদা করে সিজ করা হয়নি। তাঁর কথায়, সরকারি আইনজীবী যে কথা বলেছেন তা সম্পূর্ণ ভুল তথ্য। বিরোধী দলের বিধায়ক হয়ে প্রভাব খাটানো যায় না। আমরা যে জামিনের আবেদন করেছিলাম আজ তাঁর বিরোধীতা কেন করা হল তার যথাযথ উত্তর দিতে না পেরে ওরা এসব ভুলভাল তথ্য ছড়াচ্ছে। ISF-কে বিভ্রান্ত করার চেষ্টা করা হচ্ছে।”   

ফুরফুরায় আইন মন্ত্রী কেন? উঠছে প্রশ্ন 

অন্যদিকে এদিন নওশাদকে কোর্টে তোলার আগেই সকালে ফুরফুরা শরিফে আসেন রাজ্যের আইন মন্ত্রী মলয় ঘটক। ফুরফুরার পীরজাদা ত্বহ সিদ্দিকীর বাড়িতে প্রায় এক ঘন্টা সময়ও কাটান। এখন এই নিয়েই প্রশ্ন তুলছেন এলাকার বেশ কয়েক জন পীরজাদা। পীরজাদা কাশেম সিদ্দিকীর প্রশ্ন, “আজ কেন ফুরফুরায় এলেন আইন মন্ত্রী? এর থেকেই বোঝা যাচ্ছিল নওশাদকে আজ ছাড়া হবে না।” কাশেম সিদ্দিকীর আরও দাবি নওশাদ সিদ্দিকীকে নিয়ে বড় খেলা চলছে। জেলে ঢোকানোর জন্য কার মদত আছে এটা গোটা বাংলার মানুষের জানা হয়ে গিয়েছে। এদিকে এদিন আদালতের রায় শোনার পর ক্ষোভে ফুঁসছে আইএসএফ। বৃহস্পতিবার থেকে শুরু হয়ে যাচ্ছে প্রতিবাদ কর্মসূচি। সপ্তাহভর রাজ্যের নানা প্রান্তে নওশাদের মুক্তির দাবিতে পথে নামতে চলেছে আইএসএফের কর্মী সমর্থকেরা। বৃহস্পতিবারের বিক্ষোভের পর শুক্রবারও প্রতিটা বিধানসভা এলাকাতে মিছিলের ডাক দেওয়া হয়েছে। শনিবার আরবুল শিবিরের বিরুদ্ধে গণ এফআইআর কর্মসূচিরও ডাক দেওয়া হয়েছে।