Governor-Mamata: ‘মুখ্যমন্ত্রীর বাক স্বাধীনতা খর্ব হচ্ছে’, হাইকোর্টে অভিযোগ মমতার

Governor-Mamata: মমতা বন্দ্যোপাধ্য়ায়ের আইনজীবী সৌমেন্দ্রনাথ মুখোপাধ্যায় এদিন বলেন, "মূল অভিযোগ ছিল সংবাদপত্র এবং গণমাধ্যমে প্রকাশিত খবরের ওপর ভিত্তি করে। সুপ্রিম কোর্টে আদৌ কোনও রক্ষাকবচ আছে কি না, তা নিয়ে মামলা বিচারাধীন।"

Governor-Mamata: 'মুখ্যমন্ত্রীর বাক স্বাধীনতা খর্ব হচ্ছে', হাইকোর্টে অভিযোগ মমতার
হাইকোর্টে রাজ্যপালের মামলাImage Credit source: GFX- TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Jul 24, 2024 | 4:54 PM

কলকাতা: হাইকোর্টের নির্দেশে খর্ব হচ্ছে বাক স্বাধীনতা। ডিভিশন বেঞ্চে এই আর্জি জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়। রাজ্যপাল তাঁর বিরুদ্ধে যে মানহানির মামলা করেছেন, সেটি গড়িয়েছে ডিভিশন বেঞ্চ পর্যন্ত। সিঙ্গল বেঞ্চের নির্দেশ ছিল, আগামী ১৪ অগস্ট পর্যন্ত রাজ্যপালের বিরুদ্ধে কোনও মানহানিকর বা অসত্য মন্তব্য করা যাবে না। সেই নির্দেশকে চ্যালেঞ্জ করেই ডিভিশন বেঞ্চের দ্বারস্থ হন মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার সেই মামলার শুনানিতে বাক স্বাধীনতা খর্ব হওয়ার কথা বলেন মমতার আইনজীবী। রাজ্যপাল সম্পর্কে মন্তব্যের প্রেক্ষিতেই ওই মামলা করেছিলেন রাজ্যপাল সি ভি আনন্দ বোস।

মমতা বন্দ্যোপাধ্য়ায়ের আইনজীবী সৌমেন্দ্রনাথ মুখোপাধ্যায় এদিন বলেন, “মূল অভিযোগ ছিল সংবাদপত্র এবং গণমাধ্যমে প্রকাশিত খবরের ওপর ভিত্তি করে। সুপ্রিম কোর্টে আদৌ কোনও রক্ষাকবচ আছে কি না, তা নিয়ে মামলা বিচারাধীন।” তিনি উল্লেখ করেন, রাজ্যপালের বিরুদ্ধে পাবলিক ডোমেনেই অভিযোগ উঠেছে। এখানে অসত্য কোথায়? ফেক কমেন্টই বা কেন হবে? সেই প্রশ্ন তুলেছেন আইনজীবী। তিনি বলেন, “জনগণের জানার অধিকার আছে, সাংবিধানিক পদে কী হচ্ছে।”

অন্যদিকে, সদ্য নির্বাচিত বিধায়ক সায়ন্তিকা বন্দ্যোপাধ্য়ায়ের আতঙ্কের কথা এদিন আরও একবার উল্লেখ করেন তাঁর আইনজীবী জয়ন্ত মিত্র। তিনি বলেন, “নির্বাচিত জনপ্রতিনিধি রাজভবনে যেতে ভয় পাচ্ছেন বলে জানান। সংবাদমাধ্যমে সেই অভিযোগ করেছিলেন।” সায়ন্তিকা ছাড়াও আর এক তৃণমূল নেতা কুণাল ঘোষও এই মামলার পার্টি। আগামিকাল, বৃহস্পতিবার সকাল সাড়ে ১২ টায় ফের এই মামলার শুনানি আছে।

উল্লেখ্য, সম্প্রতি নবান্ন সভাঘর থেকে মমতা বন্দ্যোপাধ্যায় মন্তব্য করেছিলেন, তাঁর কাছে মহিলাদের অভিযোগ আসছে। সেই মহিলারা অভিযোগ করছেন, রাজভবনে যেতে ভয় পাচ্ছেন তাঁরা।