Weather Forecast: লক্ষ্মীপুজোতেও আকাশের মুখভার, এই ৩ জেলায় ঝেঁপে আসছে বৃষ্টি

Weather Forecast: হাওয়া অফিস সূত্রে খবর, বঙ্গপোসাগর থেকে প্রচুর পরিমাণে জলীয় বাষ্প ঢুকছে বাংলায়। তার প্রভাব পড়ছে সিকিম এবং উত্তরবঙ্গে।

Weather Forecast: লক্ষ্মীপুজোতেও আকাশের মুখভার, এই ৩ জেলায় ঝেঁপে আসছে বৃষ্টি
ফের ভিজতে চলেছে বাংলা।
Follow Us:
| Edited By: | Updated on: Oct 09, 2022 | 3:59 PM

কলকাতা: লক্ষ্মীপুজোতেই বৃষ্টির (Rain) কাঁটা। সকাল থেকেই উত্তরবঙ্গে (North Bengal) চলছে বিক্ষিপ্ত বৃষ্টি। বৃষ্টির সম্ভাবনা রয়েছে দক্ষিণবঙ্গেও। কলকাতা, হাওড়া, হুগলিতে বৃষ্টির সম্ভাবনা (Rain Forecast) রয়েছে বলে জানা যাচ্ছে। আগামী ১ থেকে ২ ঘণ্টার মধ্যে কলকাতা ও পাশ্ববর্তী এলাকায় ঝেঁপে বৃষ্টি নামতে পারে বলে হাওয়া অফিস সূত্রে খবর। বৃষ্টি নামতে পারে পশ্চিম মেদিনীপুর, ঝারগ্রামেও। তবে আগামীকাল দক্ষিণবঙ্গে বৃষ্টিপাতের সম্ভাবনা নেই। দু এক জায়গায় হালকা বৃষ্টির পূর্বাভাস রয়েছে। সামগ্রিকভাবে ১০ তারিখ পর্যন্ত দক্ষিণবঙ্গে বিক্ষিপ্ত বৃষ্টি চলবে বলে জানা যাচ্ছে। আবার ১১ থেকে ১৩ বৃষ্টির পরিমাণ সামান্য বাড়বে। দিনের তাপমাত্রা আগামী দুই দিন খুব একটা পরিবর্তন হবে না। 

হাওয়া অফিস সূত্রে খবর, বঙ্গপোসাগর থেকে প্রচুর পরিমাণে জলীয় বাষ্প ঢুকছে বাংলায়। তার প্রভাব পড়ছে সিকিম এবং উত্তরবঙ্গে। এর ফলে ৯ থেকে ১২ তারিখ উত্তরবঙ্গের উপরের পাঁচটি জেলা দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার ও দক্ষিণ দিনাজপুরের বৃষ্টির পরিমাণ বাড়বে বলে জানা যাচ্ছে। 

একইসঙ্গে বৃষ্টির পরিমাণ বাড়বে সিকিমেও। ৯ এবং ১০ তারিখ কালিম্পং জলপাইগুড়ি ও আলিপুরদুয়ারের ভারী থেকে অতি ভারী বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। দার্জিলিং ও দক্ষিণ দিনাজপুরে শুধুমাত্র ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। এর প্রভাবে উত্তরবঙ্গের নদীগুলিতে আবারও জলস্তর বৃদ্ধি পেতে পারে মনে করা হচ্ছে। তাতেই ফের সিঁদুরে মেঘ দেখতে শুরু করেছেন উত্তরবঙ্গের বাসিন্দারা। দার্জিলিং, কালিম্পং ও সিকিমে ভূমিধসের সম্ভাবনাও জোরালো হয়েছে। এদিকে পুজোর শেষ লগ্ন থেকে উত্তরবঙ্গে নতুন করে দাপট বাড়িয়েছে বৃষ্টি। আর সে কারণেই এবার নতুন করে পূর্বাভাস মেলায় উদ্বেগ বাড়ছে সাধারণ মানুষের মনেও।