Kolkata Airport: ১২ লক্ষেরও বেশি দাম, সোনার চেন গলায় পরে যাচ্ছিলেন যাত্রী, কলকাতা বিমানবন্দরে যা ঘটল…

Kolkata Airport: সূত্র মারফত খবর, দুবাই থেকে ফ্লাই এমিরেটসের বিমান ই-কে ৫৭০ বিমানটি অবতরণ করে কলকাতা বিমানবন্দরে ৯'টা ১৬ মিনিট নাগাদ।

Kolkata Airport: ১২ লক্ষেরও বেশি দাম, সোনার চেন গলায় পরে যাচ্ছিলেন যাত্রী, কলকাতা বিমানবন্দরে যা ঘটল...
কলকাতা বিমানবন্দর
Follow Us:
| Edited By: | Updated on: Aug 16, 2022 | 11:29 AM

কলকাতা: রুটিন মাফিক তল্লাশি চলছিল। কিন্তু সকলের মধ্যেই নজর পড়েছিল মাঝ বয়সী এক ব্যক্তির ওপর। নিরাপত্তার দায়িত্বে থাকা আধিকারিকদের চোখ আটকায় ওই ব্যক্তির গলার সোনার চেনটার দিকেই। জ্বলজ্বল করছিল চেনটা। সন্দেহ হয় বিমানবন্দরের নিরাপত্তারক্ষীদের। শুক্ল দফতরের আধিকারিকদের জেরায় ফাঁস হয় আসল তথ্য। কলকাতা বিমানবন্দর থেকে ফের সোনা উদ্ধার।২৩৩.০৪০ গ্রাম ওজনের সোনার চেন উদ্ধার করেছে বিমানবন্দরের শুল্ক দফতরের এয়ার ইন্টেলিজেন্স ইউনিট। যার মূল্য ১২ লক্ষ ৪৩ হাজার ২৬৮ টাকা।

সূত্র মারফত খবর, দুবাই থেকে ফ্লাই এমিরেটসের বিমান ই-কে ৫৭০ বিমানটি অবতরণ করে কলকাতা বিমানবন্দরে ৯’টা ১৬ মিনিট নাগাদ। বিমানবন্দর থেকে গ্রীন চ্যানেল পার করার সময় ইব্রাহিম বাদুশা কাদাভাথ মহিন গলায় সোনার চেন দেখতে পায় শুল্ক দফতরের আধিকারিকরা।

ওই যাত্রীকে আটক করে জিজ্ঞাসাবাদ চালায় আধিকারিকরা। তাঁকে প্রশ্ন করা হয়, আদৌ তাঁর কাছে বৈধ শুল্ক দফতরের অনুমতি রয়েছে কিনা? তা দেখাতে না পারায় ওই যাত্রীকে আটক করা হয়।

সরকারি নিয়ম অনুযায়ী, পুরুষদের জন্য ৫০ হাজার টাকা ও বিবাহিত মহিলাদের জন্য এক লক্ষ টাকা দামের গয়না পর্যন্ত পড়ে যাতায়াতের ক্ষেত্রে ছাড় আছে। বেশি মূল্যের সোনার গয়না পরে এক দেশ থেকে অন্য দেশে যাতায়াত করতে গেলে শুল্ক দফতরের অনুমতি নিতে হয়।

সেক্ষেত্রে কোন ধরনের বৈধ অনুমতি না থাকায় ওই যাত্রীর ২৩৩ গ্রামের সোনার চেনটি বাজেয়াপ্ত করে। পরবর্তী সময় রাতেই যাত্রীকে ছেড়ে দেওয়া হয় বলে শুল্ক দফতর সূত্র মারফত খবর।