Kolkata Fraud Case: চাকরি পাইয়ে দেওয়ার নাম করে প্রতারণার অভিযোগ, বিমানবন্দর এলাকা থেকে গ্রেফতার ৪

Kolkata Fraud Case: অভিযোগ, তাঁদেরকে অনলাইন পরীক্ষাও দেওয়ানো হত। এরপর তাঁদেরকে আরও একাধিক কোর্স করতে হবে বলে আরও টাকা চাওয়া হত।

Kolkata Fraud Case: চাকরি পাইয়ে দেওয়ার নাম করে প্রতারণার অভিযোগ, বিমানবন্দর এলাকা থেকে গ্রেফতার ৪
চাকরি পাইয়ে দেওয়ার নামে প্রতারণার অভিযোগে গ্রেফতার
Follow Us:
| Edited By: | Updated on: Nov 16, 2022 | 11:32 AM

কলকাতা: চাকরি দেওয়ার নামে প্রতারণা চক্রের পর্দাফাঁস। এই চক্রের চার জনকে গ্রেফতার করল বিধান নগর পুলিশ। মঙ্গলবার এয়ারপোর্ট থানার অন্তর্গত মধ্য নীলাচল অঞ্চলের একটি অফিস থেকে তাঁদের গ্রেফতার করা হয়।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, বিশর পাড়া অঞ্চলে বেশ কিছুদিন ধরে নেটওয়ার্ক পদ্ধতিতে হেলথ প্রডাক্ট বিক্রির একটি অফিস চলছিল। অভিযোগ, এই ব্যবসার আড়ালে চাকরি দেওয়ার নাম করে প্রতারণা চক্র চলত এবং অনেকের থেকে থেকে টাকা সংগ্রহ করা হত।

অভিযোগ, তাঁদেরকে অনলাইন পরীক্ষাও দেওয়ানো হত। এরপর তাঁদেরকে আরও একাধিক কোর্স করতে হবে বলে আরও টাকা চাওয়া হত। এই চক্রের ফাঁদে পড়েছে অনেকেই এবং টাকাও দিয়েছে। একাধিক অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করে এয়ারপোর্ট থানা।

মঙ্গলবার মধ্য নীলাচল অঞ্চলের এই অফিসেই হানা দেয় পুলিশ আধিকারিকরা। সেখান থেকে এই চক্রের চারজনকে গ্রেফতার করেন তাঁরা। আজ ধৃতদেরকে বারাকপুর আদালতে তোলা হবে। এই চক্রের সঙ্গে আরও কারা জড়িত রয়েছে, পুলিশ সেটাই জানার চেষ্টা করছে।

চাকরি দেওয়ার নাম করে প্রতারণার অভিযোগে আখছার সামনে আসছে। বারবার প্রশাসনের তরফে বলা হচ্ছে, সঠিকভাবে নিয়োগপদ্ধতিতে অংশগ্রহণ করতে। কিন্তু তবুও বারবার প্রতারণার ফাঁদে পা দিচ্ছেন চাকরিপ্রার্থীরা।

সপ্তাহ খানেক আগেই রেলের উচ্চপদস্থ আধিকারিক পরিচয় দিয়ে চাকরি পাইয়ে দেওয়ার নাম করে প্রতারণার অভিযোগ ওঠে। বাগুইআটি এলাকা থেকে এক মহিলাকে গ্রেফতার করে বিধাননগর সাইবার ক্রাইম থানার পুলিশ। ভামৌর জানা নামে ওই মহিলা নিজেকে রেলের এইচআর পরিচয় দিয়ে বিভিন্ন ব্যক্তিকে ফোন করতেন। চাকরি পাইয়ে দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে টাকা নিতেন বলে অভিযোগ। এবার এই তালিকায় নবতম সংযোজন এয়ারপোর্টের এই ঘটনা।