সিভিক ভলেন্টিয়ারের কাজ চলে যাওয়ার পর পরিচয় দিতেন এসআই হিসাবে! এই ‘ঠগ’এর কীর্তি আরও মারাত্মক

Kolkata Fraud Case: ঘটনার তদন্তে নেমে সুমন ভৌমিক নামে এক যুবককে গ্রেফতার করে লালবাজারের গোয়েন্দারা।

সিভিক ভলেন্টিয়ারের কাজ চলে যাওয়ার পর পরিচয় দিতেন এসআই হিসাবে! এই 'ঠগ'এর কীর্তি আরও মারাত্মক
সুমন ভৌমিক
Follow Us:
| Edited By: | Updated on: Jul 28, 2021 | 9:46 AM

কলকাতা: প্রতারণার তালিকায় নবতম সংযোজন। এবার নিজেকে উচ্চ পদস্থ পুলিশ কর্মী পরিচয় দিয়ে জালে প্রাক্তন সিভিক ভলেন্টিয়ার। এক ঠিকাদারের কাছ থেকে ৪৮ লক্ষ টাকা প্রতারণার অভিযোগ উঠল তাঁর বিরুদ্ধে। লালবাজারের গোয়েন্দা বিভাগ সুমন ভৌমিক নামে ওই যুবককে গ্রেফতার করেছে (Kolkata Fraud Case)।

চলতি মাসের শুরুর দিকে রাজদেও সিং নামে এক ব্যক্তি চারুমার্কেট থানায় একটি অভিযোগ দায়ের করেন । সেই অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করে লালবাজারের গোয়েন্দা শাখা। বয়ানে তিনি জানান, টেন্ডার পাইয়ে দেওয়ার নামে ৪৮ লক্ষ টাকা প্রতারণা করেন সুমন। রাজদেও সিংয়ের আরও অভিযোগ, বিধাননগর কমিশনারেটের এসআই থেকে অ্যাডিশনাল ডিসি পদমর্যাদার ৪ আধিকারিকের নাম করে প্রতারণা করা হয়েছে।

ঘটনার তদন্তে নেমে সুমন ভৌমিক নামে এক যুবককে গ্রেফতার করে লালবাজারের গোয়েন্দারা। সুমন আগে বিধাননগর কমিশনারেটের সিভিক ভলান্টিয়ার হিসেবে কাজ করতেন। প্রাথমিক তদন্তে পুলিশ জানতে পরেছে, ধৃত সুমন নিজেকে কমিশনারেটের টেন্ডার বিভাগের এসআই বলে পরিচয় দিতেন।

ধৃতের কাছ থেকে দুটি ল্যাপটপ, দুটি মোবাইল ফোন, ব্যাঙ্ক লেনদেনের সমস্ত নথিপত্র বাজেয়াপ্ত হয়েছে। এই প্রতারণার সঙ্গে যুক্ত অ্যাডিশন্যাল ডিসি পদমর্যাদার অফিসার পরিচয় দিয়েছিলেন যিনি, তাঁর খোঁজেও তল্লাশি চলছে বলে পুলিশ সূত্রে খবর। এদিকে, মঙ্গলবারই তদন্তকারীদের জালে ধরা পড়েন ভুয়ো আইপিএস অফিসার রাজর্ষি ভট্টাচার্য। বেলঘরিয়ার থেকে তাঁকে গ্রেফতার করা হয়।

রাজর্ষি আইপিএস পরিচয় দিয়ে জাকির হোসেন নামে এক ব্যক্তির কাছ থেকে ২ লক্ষ টাকা দাবি করেছিলেন। টাকা না দিলে তাঁকে গ্রেফতার করা হবে বলেও হুমকি দিয়েছিলেন। গত ২৬ জুলাই পার্ক স্ট্রিট থানায় অভিযোগ দায়ের করেন জাকির হোসেন নামে ওই ব্যক্তি। অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করে লালবাজারের গোয়েন্দা শাখা। আরও পড়ুন: উপুড় হয়ে ভেসে ছিল, টর্চের আলো ফেলতেই নজরে পড়ে গোটা বিষয়! বাবুঘাটে নর্থ পোর্টের ঘটনার পুনরাবৃত্তি