Kunal Ghosh: দ্রৌপদী মুর্মুর বিরুদ্ধে সুর চড়ালেন কুণাল, পাল্টা অতীত মনে করালেন শঙ্কর

Kunal Ghosh: এদিন রাষ্ট্রপতির মন্তব্য নিয়ে কুণাল ঘোষ বলেন, “রাষ্ট্রপতি জেনে রাখতে পারেন গোটা তৃণমূল পরিবার এই ঘটনার প্রতিবাদ করছে। আমরাও জাস্টিস চাই। ২৪ ঘণ্টার মধ্যে অভিযুক্তে গ্রেফতার করেছে কলকাতা পুলিশ। এখন তো কেস সিবিআইয়ের হাতে। সিবিআই দেবে জাস্টিস।”

Kunal Ghosh: দ্রৌপদী মুর্মুর বিরুদ্ধে সুর চড়ালেন কুণাল, পাল্টা অতীত মনে করালেন শঙ্কর
রাজনৈতিক মহলে চাপানউতোর Image Credit source: TV 9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Aug 29, 2024 | 6:46 PM

কলকাতা: তিনি হতাশ, তিনি আতঙ্কিত! আরজি কর কাণ্ডে যখন গোটা দেশ উত্তাল তখন গভীর উদ্বেগ প্রকাশ করেছেন খোদ রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুও। স্পষ্ট বলেছেন, “যথেষ্ট হয়েছে। ছাত্র, ডাক্তার এবং নাগরিকরা যখন কলকাতায় প্রতিবাদ জানাচ্ছেন, তখন অপরাধীরা অন্যত্র ঘাপটি মেরে আছে। কোন সভ্য সমাজে মেয়ে-বোনদের উপর এমন নৃশংস নির্যাতন চলতে পারে না।” তাতেই রেগে লাল তৃণমূল নেতা কুণাল ঘোষ। দেগে ফেললেন তোপ। চাঁচাছোলা ভাষায় করলেন আক্রমণ। পাল্টা সুর চড়াল বিজেপিও। 

এদিন রাষ্ট্রপতির মন্তব্য নিয়ে কুণাল ঘোষ বলেন, “রাষ্ট্রপতি জেনে রাখতে পারেন গোটা তৃণমূল পরিবার এই ঘটনার প্রতিবাদ করছে। আমরাও জাস্টিস চাই। ২৪ ঘণ্টার মধ্যে অভিযুক্তে গ্রেফতার করেছে কলকাতা পুলিশ। এখন তো কেস সিবিআইয়ের হাতে। সিবিআই দেবে জাস্টিস।” এরপরই সুর চড়িয়ে বলেন, “মহামান্য রাষ্ট্রপতি আপনার আরজি করের পর স্টেটমেন্ট দেওয়ার কথা মনে হল? এই সমাজিক ব্যাধি তো গোটা দেশে। দৈনিক গড়ে ৯০টা হচ্ছে। লজ্জার! মহারাষ্ট্রের পর আপনার মনে পড়ল না? উন্নাও, হাথরথ, বিলকিস, প্রয়াগরাজ, মণিপুর তো কিছুদিন আগের। কদিন আগের বদলাপুর, কদিন আগের ওড়িশা, উত্তরাখণ্ড দেখে আপনার তখন মনে হল না কতটা ভয়াবহ, ভয়ঙ্কর? শিশুদের পর্যন্ত ছাড়া হচ্ছে না। আপনার পশ্চিমবঙ্গের ঘটনা বলে আরজি করের কথা মনে পড়ল। আপনি রাষ্ট্রপতির চেয়ারে আছেন। বিজেপি নেত্রী নন। আমরা আপনাকে শ্রদ্ধা করি।” যদিও কুণালকে ছেড়ে কথা বলেনি পদ্ম শিবিরও। 

পাল্টা আক্রমণ শানিয়ে বিধানসভার বিরোধী মুখ্য সচেতক তথা রাজ্য বিজেপির সম্পাদক শঙ্কর ঘোষ বলেন, “রাষ্ট্রপতির মন্তব্য বর্তমান বাংলার মানুষের গণ প্রতিবাদের সঙ্গে সামঞ্জস্যপূর্ণ। আর এই সময় অন্য বিভিন্ন বিষয় সামনে এনে মহিলাদের অসম্মান করার যে মানসিকতা তৈরি হয়েছে ওদের মধ্যে। এটা তার প্রতিফলন। কামদুনি থেকে আরজি কর পর্যন্ত মেয়েরা যে বিচার পাচ্ছেন না, অসম্মানিত হচ্ছেন মেয়েরা, এই বক্তব্য তার প্রতিফলন।” যদিও কুণাল আবার রাষ্ট্রপতিকে মনে করান ব্রিজভূষণ প্রসঙ্গও। কুণালের প্রশ্ন, “তখন মুখ খোলোননি কেন? বিজেপির বিরুদ্ধে মুখ খুললে অসুবিধা হবে? বিজেপি নেত্রীর মতো বিজেপির শিখিয়ে দেওয়া কথা বলবেন না। আপনার বিবেক যেন সব জায়গায় সমানভাবে জাগে। আরজি কর কাণ্ডে যা যা ব্যবস্থা নেওয়ার পশ্চিমবঙ্গ সরকার, এখন সিবিআই দেখছে।” পাল্টা শঙ্কর আবার কুণালকে অতীত মনে করান। খোঁচা দিয়ে বলেন, “কুণাল ঘোষের কাছে এখনও কেউ একটা প্রশ্ন করেননি। উনি প্রিজন ভ্যান চাপড়াতে চাপড়াতে বর্তমান মুখ্যমন্ত্রী সম্পর্কে যে মন্তব্য করেছিলেন সেই কুণাল ঘোষের এই মন্তব্য গুলো কতটা মূল্য আছে?” 

এই খবরটিও পড়ুন

আরও খবর পড়তে ডাউনলোড করুন Tv9 বাংলা অ্যাপ (Android/ iOs)