Kunal Ghosh: ‘ সব রিপোর্টই দেওয়া হয়নি…’ ‘স্বার্থে ঘা’ লাগতেই নিয়োগ দুর্নীতির ‘সত্যতা স্বীকার’ কুণালের

Kunal Ghosh: তিনি বলেন, "যাঁরা পাপ করে গিয়েছেন, তাঁরা সবাই জেলের মধ্যে রয়েছেন, একথা আমি মনে করি না। যে চাকরিপ্রার্থীরা রাস্তায় বসে রয়েছেন, তাঁদের প্রতি আরও আন্তরিকতার সঙ্গে ব্যবহার করা যেতে পারব।"

Kunal Ghosh: ' সব রিপোর্টই দেওয়া হয়নি...' 'স্বার্থে ঘা' লাগতেই নিয়োগ দুর্নীতির 'সত্যতা স্বীকার' কুণালের
কুণাল ঘোষImage Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: May 02, 2024 | 1:10 PM

কলকাতা: নিয়োগ দুর্নীতিতে যাঁরা জড়িত, তাঁরা সকলে এখনও ধরা পড়েননি। দলের মধ্যে এখনও এমন অনেক লোক রয়েছে। ঠিক এমনটাই দাবি করলেন সদ্য পদ থেকে অপসারিত কুণাল ঘোষ। বুধবারই কলকাতা উত্তরের বিজেপি প্রার্থী তাপস রায়ের সঙ্গে এক মঞ্চে থাকা ও তার প্রেক্ষিতে বেশ কিছু ‘বিতর্কিত’ মন্তব্যের অব্যবহিত  পরই  রাজ্য সাধারণ সম্পাদকের পদ থেকে কুণালের অপসারণ!  এরপরই বিস্ফোরক কুণাল ঘোষ।  সাম্প্রতিককালের বহু চর্চিত নিয়োগ দুর্নীতির বিষয়েই বিস্ফোরক মন্তব্য করেন কুণাল।  তিনি বলেন, “যাঁরা পাপ করে গিয়েছেন, তাঁরা সবাই জেলের মধ্যে রয়েছেন, একথা আমি মনে করি না। যে চাকরিপ্রার্থীরা রাস্তায় বসে রয়েছেন, তাঁদের প্রতি আরও আন্তরিকতার সঙ্গে ব্যবহার করা যেতে পারব।”

চাকরিপ্রার্থীদের দীর্ঘ অবস্থান বিক্ষোভ ও তাতে রাজ্য সরকারের ভূমিকা নিয়ে কুণাল বলেন, “মানবিকতা দেখানো উচিত ছিল। যেহেতু পাপগুলো, অনিয়মগুলো, ভুলগুলো আমাদের তরফ থেকে শুরু হয়েছিল, সেগুলিকে সামলে আরও আন্তরিকতার সঙ্গে কাজ করা যেত। মুখ্যমন্ত্রীর সঠিক রিপোর্টই পুরোপুরি দেওয়া হয়নি।”

কুণালের মন্তব্যের প্রেক্ষিতেই চাকরিপ্রার্থীদের আইনজীবী বিকাশরঞ্জন ভট্টাচার্যের বক্তব্য, “এতদিন সত্যকে আড়াল করার চেষ্টা করছিলেন। যেহেতু আজ ওর স্বার্থে আঘাত লেগেছে, সত্যতা স্বীকার করতে বাধ্য হচ্ছেন। তবে আজ আরেকটা মিথ্যা কথা বললেন। মুখ্যমন্ত্রীকে আড়াল করার চেষ্টা করলেন। মুখ্যমন্ত্রী কি কিছুই জানেন না? সবই জানেন। আজ ওঁ আবার মুখ্যমন্ত্রীকে বাঁচানোর চেষ্টা করলেন। তাই ওঁর কথায় খুব একটা গুরুত্ব দেওয়াই দরকার নয়।”

অন্যদিকে বর্ধমান দুর্গাপুরের বিজেপি প্রার্থী দিলীপ ঘোষ বলেন, “আমরা জানি কে কত টাকা নিয়েছেন। আর ওঁ তো এতদিন দলের মধ্যে রয়েছেন, তাহলে ওঁ কেন মুখ্যমন্ত্রীকে তথ্য দিয়ে দিচ্ছেন না? আর ওঁ যদি রাজনৈতিকভাবে স্বচ্ছ হন, তাহলে ইডি-সিবিআই-কেই সব তথ্য দিয়ে দিন।”