Latest Weather Update: পুজোর আগে দারুণ সুখবর দিল আবহাওয়া অফিস!

Kolkata Weather News: এ দিকে, পুজোর চারদিন বৃষ্টি না ভোগালেও এই কয়েকদিন কিছু পিছু ছাড়বে না। কারণ হাওয়া অফিস বলছে, আজ বাংলার উপকূলে নিম্নচাপ সৃষ্টির আশঙ্কা রয়েছে। যার জেরে শুক্রবার সব জেলাতেই বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

Latest Weather Update: পুজোর আগে দারুণ সুখবর দিল আবহাওয়া অফিস!
দুর্গা পুজোয় বৃষ্টি হবে?Image Credit source: PTI
Follow Us:
| Edited By: | Updated on: Oct 04, 2024 | 12:43 PM

কলকাতা: মেঘ কেটেছে। বাংলার আকাশে-বাতাসে পুজো-পুজো গন্ধ। তবে আবহাওয়া কী বলছে? এবার পুজো কি ভেস্তে যাবে? নিম্নচাপ সৃষ্টির দরুণ মনে করা হচ্ছিল পুজো হয়ত ডোবাতে পারে বৃষ্টি। তবে এবার সুখবর শোনাল আলিপুর।

হাওয়া অফিস জানাচ্ছে, পুজোর মধ্যে বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা থাকলেও, চারদিনে ভারী বৃষ্টির সম্ভাবনা নেই। তাই খাওয়া-দাওয়া থেকে শুরু করে নতুন জামাকাপড় পরে প্যান্ডেল হপিং আনন্দের সঙ্গেই করুন। তবে বিক্ষিপ্ত বৃষ্টির জন্য ব্যাগে ছাতা রাখতে ভুলবেন না কিন্তু।

এ দিকে, পুজোর চারদিন বৃষ্টি না ভোগালেও এই কয়েকদিন কিছু পিছু ছাড়বে না। কারণ হাওয়া অফিস বলছে, আজ বাংলার উপকূলে নিম্নচাপ সৃষ্টির আশঙ্কা রয়েছে। যার জেরে শুক্রবার সব জেলাতেই বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস রয়েছে। উত্তরবঙ্গ ও মুর্শিদাবাদে ভারী বৃষ্টির সতর্কতা রয়েছে। তবে রবিবার থেকে বদলাবে পরিস্থিতি। উল্লেখ্য, এ দিকে, প্রবল বৃষ্টিতে উত্তরবঙ্গের অবস্থা বেহাল। বাড়ি ঘর ছাড়া হল ৮০টি পরিবার। বিগত কয়েকদিন ধরে পাহাড় ও সমতলে লাগাতার বৃষ্টিপাতের ফলে জলস্তর বৃদ্ধি পেয়েছে সমস্ত নদী গুলিতেই। ফলে ভাঙনও শুরু হয়েছে। শিলিগুড়ির অদূরে চমক ডাঙী গ্রাম সংলগ্ন এলাকার পাশ দিয়ে বয়ে চলেছে তিস্তা। আর তার কবলেই পুজোর আগে তলিয়ে যাচ্ছে একের পর এক গ্রাম।