Mamata Banerjee: ‘ঘুঘুর বাসা আমরা ভাঙতে পারিনি’, মেনে নিয়েও দুষলেন বামেদেরই

Mamata Banerjee: মমতার দাবি, সরকারে আসার সময় তিনি, বদলা নয়, বদলের ডাক দিয়েছিলেন। আর সে কারণেও কারও চাকরিতে হাত দেননি। মমতা বলেন, কেউ যেন এই বিষয়গুলোকে তাঁর দুর্বলতা হিসাবে না ধরে নেন। তিনি বলেন, বাম আমলে মেডিক্যাল কোটায় চাকরি হতো।

Mamata Banerjee: 'ঘুঘুর বাসা আমরা ভাঙতে পারিনি', মেনে নিয়েও দুষলেন বামেদেরই
মমতা বন্দ্যোপাধ্যায়।Image Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Sep 09, 2024 | 4:08 PM

কলকাতা: আরজি করকাণ্ডে উত্তাল রাজ্য। ৯ অগস্ট ডাক্তারি পড়ুয়ার ধর্ষণ-খুনের ঘটনার পর থেকে গত এক মাসে একাধিক চিকিৎসক মুখ খুলেছেন। হাসপাতালগুলিতে কার্যত পেশিশক্তির আস্ফালন চলে বলে অভিযোগ তুলেছেন। এই আবহে সোমবার নবান্নে প্রশাসনিক বৈঠক করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর সেখানে মমতার নিশানায় বামেরা।

আরও খবর পড়তে ডাউনলোড করুন Tv9 বাংলা অ্যাপ (Android/ iOs)

মমতার কথায়, “আজ যারা বড় বড় কথা বলছে, তারা ৭০০ ডিপার্টমেন্টে ঘুঘুর বাসা ঢুকিয়ে রেখেছিল। সেই ঘুঘুর বাসা আমরা ভাঙতে পারিনি। কারণ আপনাদের বামফ্রন্টের লোক বসে আছে।” মমতা কথায়, “আমাদের সরকার বাম সরকার নয়। সিঙ্গুর নিয়ে ২৬ দিন অনশনে ছিলাম, কেউ ওরা কথা বলেনি। নন্দীগ্রামের ১৪ জনের সাজা আজও জানি না। আরও ১০ জন মিসিং এখনও। ১৬ বছর কেটে গেল।”

এই খবরটিও পড়ুন

মমতার দাবি, সরকারে আসার সময় তিনি, বদলা নয়, বদলের ডাক দিয়েছিলেন। আর সে কারণেও কারও চাকরিতে হাত দেননি। মমতা বলেন, কেউ যেন এই বিষয়গুলোকে তাঁর দুর্বলতা হিসাবে না ধরে নেন। তিনি বলেন, বাম আমলে মেডিক্যাল কোটায় চাকরি হতো। আলিমুদ্দিন থেকে চাকরিপ্রাপকদের তালিকা ঠিক হয়ে আসত। একইসঙ্গে এদিন মমতা বলেন, এবার থেকে প্রতিটি হাসপাতালের রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যানই হবেন সেই হাসপাতালের প্রিন্সিপাল বা অধ্যক্ষ অথবা সুপার। বাইরের কেউ থাকবেন না।