Mamata Banerjee: স্বাস্থ্য সহ একাধিক দফতরে নিয়োগ, ঝড়ের আবহেই বড় সিদ্ধান্ত মমতার মন্ত্রিসভার

Mamata Banerjee: কৃষিকাজে ব্যয় করার জন্য রাজ্য কৃষি ও গ্রামোন্নয়ন ব্যাঙ্ককে ১ হাজার ৫০০ কোটি টাকা ঋণ নেওয়ার অনুমতি দিয়েছে মন্ত্রিসভা। সিদ্ধান্ত নেওয়া হয়েছে যে, নাবার্ড ও রাজ্য সমবায় ব্যাঙ্ক থেকে এই ঋণ নেবে কৃষি ও গ্রামোন্নয়ন ব্যাঙ্ক। গ্যারান্টার থাকবে রাজ্য সরকার।

Mamata Banerjee: স্বাস্থ্য সহ একাধিক দফতরে নিয়োগ, ঝড়ের আবহেই বড় সিদ্ধান্ত মমতার মন্ত্রিসভার
মমতা বন্দ্যোপাধ্যায়Image Credit source: Image Credit Source: PTI
Follow Us:
| Edited By: | Updated on: Oct 25, 2024 | 11:52 AM

কলকাতা: নতুন ও শূন্যপদ মিলিয়ে ১০০টি পদে নিয়োগের সিদ্ধান্ত নিল রাজ্য মন্ত্রিসভা। এর মধ্যে রয়েছে স্বাস্থ্য দফতরও। ঝড়ের আবহেই বৃহস্পতিবার নবান্নে রাজ্য মন্ত্রিসভার বৈঠক হয়। এই বৈঠকে স্বাস্থ্য দফতরের ১৮টি নতুন পদ ও ১৬টি শূন্যপদে চিকিৎসক সহ অন্যান্য স্বাস্থ্যকর্মী নিয়োগের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পাশাপাশি স্বরাষ্ট্র দফতরে ‘‌কর্মবন্ধু’‌‌ প্রকল্পে ৫৭ জনকে নেওয়া হবে বলে নবান্ন সূত্রে খবর।

এছাড়াও জলসম্পদ দফতরে ৭ জন, অর্থ দফতরে ১ জন ও পরিবেশ দফতরে ১ জন– সব মিলিয়ে মোট ১০০টি নতুন ও শূন্যপদে নিয়োগের অনুমতি দিয়েছে রাজ্য মন্ত্রিসভা। একই সঙ্গে কৃষিক্ষেত্র নিয়েও আলোচনা হয়েছে। কৃষিকাজে ব্যয় করার জন্য রাজ্য কৃষি ও গ্রামোন্নয়ন ব্যাঙ্ককে ১ হাজার ৫০০ কোটি টাকা ঋণ নেওয়ার অনুমতি দিয়েছে মন্ত্রিসভা। সিদ্ধান্ত নেওয়া হয়েছে যে, নাবার্ড ও রাজ্য সমবায় ব্যাঙ্ক থেকে এই ঋণ নেবে কৃষি ও গ্রামোন্নয়ন ব্যাঙ্ক। গ্যারান্টার থাকবে রাজ্য সরকার।

এদিনের বৈঠকে আরও সিদ্ধান্ত হয়েছে, বেসরকারি সংস্থার সঙ্গে যৌথ উদ্যোগে দুর্গাপুরে ডিপিএল –এ ৬৬০ মেগাওয়াটের সুপার ক্রিটিক্যাল বিদ্যুৎকেন্দ্র তৈরিতে অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা। মন্ত্রিসভায় আরও সিদ্ধান্ত নেওয়া হয়েছে যে, নিউটাউনে ফিনান্সিয়াল হাবে এইচডিএফসি ব্যাঙ্ক কর্তৃপক্ষকে প্রায় সাড়ে ৩ একর জমি লিজে দেওয়া হবে।

এই খবরটিও পড়ুন