Mamata Banerjee: ‘শাহজাহান গ্রেফতার হলে কেন কেন্দ্রীয় মন্ত্রী নয়?’ নিশীথকে নিশানা মুখ্যমন্ত্রীর

Mamata Banerjee: দুর্নীতি ইস্যুতে একের পর এক তোপ দাগেন বিজেপির বিরুদ্ধে। বললেন, 'গুজরাত, উত্তরপ্রদেশে কী হচ্ছে, রিপোর্ট প্রকাশ করুন।' কোচবিহারের সভা থেকে মুখ্যমন্ত্রী আর কী কী বললেন, দেখুন এক নজরে...

Mamata Banerjee: 'শাহজাহান গ্রেফতার হলে কেন কেন্দ্রীয় মন্ত্রী নয়?' নিশীথকে নিশানা মুখ্যমন্ত্রীর
কোচবিহারে মুখ্যমন্ত্রীImage Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Apr 05, 2024 | 1:50 PM

কোচবিহার: ‘শাহজাহানকে ধরেছি, অথচ তোমরা গুন্ডা কীভাবে কেন্দ্রীয় মন্ত্রী?’ কোচবিহারের মাটিতে দাঁড়িয়ে নাম না করে নিশীথ প্রামাণিককে নিশানা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। দুর্নীতি ইস্যুতে একের পর এক তোপ দাগেন বিজেপির বিরুদ্ধে। বললেন, ‘গুজরাত, উত্তরপ্রদেশে কী হচ্ছে, রিপোর্ট প্রকাশ করুন।’ কোচবিহারের সভা থেকে মুখ্যমন্ত্রী আর কী কী বললেন, দেখুন এক নজরে…

KEY HIGHLIGHTS

  1. আরাবুল-শাহজাহানকে গ্রেফতার করা হয়েছে। সন্দেশখালির ঘটনায় সবাইকে গ্রেফতার করা হয়েছে।
  2. রাজ্যে এসে দুর্নীতি নিয়ে বড় কথা বলেন মোদী। বাংলায় আমরা দুর্নীতির বিরুদ্ধে অ্যাকশন নিয়েছি। গুজরাতে কী হয়েছে? রিপোর্ট প্রকাশ করুক।
  3. হাজার বাড়ি ভেঙে গিয়েছে, টাকাটা রাজ্য সরকারই দেবে। প্রশাসন দেবে। কিন্তু আপনারা এটাকে ক্লিয়ার দেবেন না, বিজেপির কথায় ভোট পর্যন্ত আটকে রাখবেন না? পাঁচ হাজার লোকের বাড়ি ভেঙেছে।
  4. প্রধানমন্ত্রীবাবু কার হয়ে মিটিং করেছেন? তিনি নাকি আবার কেন্দ্রীয় মন্ত্রী? তিনি অন্যকে দুর্নীতিবাজ বলেন, আমরা তাঁকে জলপাইগুড়ি-কোচবিহার থেকে তাড়িয়ে দিয়েছিলাম, সে পাচার করত, খুুন করত, বোমা করত, আমার কাছে সব লেখা আছে, তার বিরুদ্ধে কত কেস আছে? এত কেস থাকলে কেউ কেন্দ্রীয় মন্ত্রী হতে পারে? আমাদের কাছে আপদ, সে নাকি বিজেপির সম্পদ।
  5. শীতলকুচিতে নির্বাচন চলাকালীন চার জন সংখ্যালঘুকে মারা হয়েছিল, একজন রাজবংশী ভাইকে মারা হয়েছে। যিনি এই নির্দেশ দিয়েছিলেন, তিনি বীরভূমে পালিয়ে গিয়েছেন, তিনি বিজেপির প্রার্থী হয়েছেন। তাঁর বিরুদ্ধে ভিজিলেন্স কেস রয়েছে।
  6. সন্দেশখালি সিঙ্গুর-নন্দীগ্রাম নয়, কিছু ঘটনা লোকালি ঘটেছে। যাদের বিরুদ্ধে অভিযোগ ছিল, সবাইকে গ্রেফতার করা হয়েছে। আমাদের পুলিশই গ্রেফতার করেছে।
  7. তোমাদের তো বিলকিসকে পুড়িয়ে মেরেছো? কবার গিয়েছো সেখানে? অসমে NRC-ক্যা নিয়ে কত লোক মারা গিয়েছে? সন্দেশখালিতে কেউ তো মারা যায়নি।
  8. ৬ লক্ষ বাড়ি এই আবাসের ১১ লক্ষ বাড়ির লিস্টে ছিল? কেন করতে দেওনি তিন বছর? দুর্নীতি হয়েছে বলছো? আমি বলি শ্বেতপত্র প্রকাশ করো।
  9. কোথাও কোথাও কেউ দুষ্টুমি করে থাকতে পারে, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে। এখনও কোনও অভিযোগ নেই, তাও একশো দিনের কাজের টাকা বন্ধ করে রেখোছো। আমরা ৭০ কোটি টাকা খরচ করেছি একশো দিনের কাজের জন্য। আমি নিজে দিল্লি গিয়ে দেখা করলাম, টিম পাঠালে, তারা গিয়ে তো রিপোর্টও দিয়েছে। সেই রিপোর্ট প্রকাশ করো।
  10. বাংলা সব রাজ্য থেকে এগিয়ে, তোমাদের প্রার্থীদের গ্রেফতার করে দেখাও। আমরা তো আমাদের কর্মী, আরাবুল, শাহজাহানকে গ্রেফতার করতে পারি, তাহলে তোমরা গুন্ডাকে কেন গ্রেফতার করতে পারো না? যে লোকটা পাঁচ বছর ধরে নির্বাচনে দাঁড়াল, তাঁকে কাজ করতে দিলে না, এখন আবার আরেকজনকে নিয়ে এলে!
  11. বিজেপির গ্যারান্টি জিরো। নির্বাচনের সময়ে কথায় কথায় অনুমতি নিতে হয়। বিজেপি যা বলে, তাই করতে হবে। এটা দুর্ভাগ্যজনক। তোমাকে তো টাকাও দিতে হচ্ছে না।
  12. কোভিডে আমাদের সরকার কীভাবে সাহায্য করেছে। আর ওরা একটা করে ইঞ্জেকশন দিয়েছে, আর তাতেও ছবি লাগিয়ে দিয়েছে। বলছে, বাংলা আমার আয়ুস্মান করছে না। কেন বলবে না, আয়ুস্মান করলে তার অর্ধেক টাকা আমাদের দিতে হবে না। ওদের প্রকল্পে যাদের বাড়ি একটা বাইক আছে, যার মাথায় ছাদ রয়েছে, তারা কেউই পাবে না। আমরা দয়া চাই না। আমরা চাই সব পরিবার পাক। স্বাস্থ্য সাথীতে তাই পেয়েছে।
  13. নীরব মোদী, লোলিত মোদী কি দুর্নীতিবাজ নয়? স্কুলে চাকরি তারা অনেক দিয়েছে, লোকে ভয়ে বলে না। বিজেপি করলে সাত খুন মাফ। দেখলেন না একজন বিচারপতি চেয়ারে বসে কী করলেন, তারপর তৃণমূলের বিরুদ্ধে গালাগালি দিয়ে বেড়াচ্ছে। আমি ওর বিরুদ্ধে এক জন ছাত্রনেতাকে দাঁড় করিয়েছি। দেবাংশু ছুটিয়ে বেড়াক। আপনি বিচার দিয়ে অনেক ছেলেমেয়ের চাকরি খেয়েছেন। এবার আপনার বিচার করুক জনগণ। এবার জনগণ আপনার চাকরি খাবে, বিচার দিয়ে। এটা জনগণের আদালত।
  14.  যত বিজেপির প্রার্থী দাঁড়িয়েছেন, তাঁরা কেন ক্যা-তে অ্যাপ্লাই করছেন না? আসলে ক্যা হল মাছের মাথা, আর NRC হল লেজ। আপনি যেই ক্যা-তে নাম লেখাবেন আপনি বিদেশি হয়ে গেলেন, আপনি না দিতে পারবেন ভোট, না কোনও অধিকার পাবেন, ব্যাঙ্ক, সোশ্যাল স্কিম থেকে তাড়িয়ে দেবে। যারা দশ বছর প্রধানমন্ত্রী হয়ে বসে আছেন, তাহলে তারা কীভাবে বলেন ক্যা-তে নাম লেখান?
  15. আমাদের পয়লা বৈশাখ আছে, ইদ আছে, রমজান মাস, ৯ তারিখ আমার লাস্ট ইফতার, আমি ইদের দিন রেড রোডে যাই, তাই আমি এখন এখানে আছি। ১৩ তারিখ আমি কলকাতায় ফিরব। কারণ পয়লা বৈশাখে আমি মা কালীর পুজো দিই। আবার পয়লা বৈশাখের দিনই ফিরে এসে ১৫-১৬ এখানে থাকব। ১৭ তারিখ শীলচর যাব। অসমে আমার চারটে প্রার্থী লড়াই করছে।
  16. আমার রামের প্রতি অশ্রদ্ধা নেই। কিন্তু দাঙ্গা করবেন না।